আল কায়দার সঙ্গে জড়িত! শাসন থেকে গ্রেফতার দুই

নাশকতার অভিযোগে পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স ( Special Task Force) বা STF এর হাতে গ্রেফতার দুই। বছর ৩৭ এর আব্দুর রাকিব সরকার ( Abdyr Rakib Sarkar) এবং বছর ৩২ এর কাজি আহসানউল্লাহকে উত্তর ২৪ পরগণার শাসন থেকে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ। 

Ishanee Dhar | Published : Aug 17, 2022 8:31 PM IST

নাশকতার অভিযোগে পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স ( Special Task Force) বা STF এর হাতে গ্রেফতার দুই। বছর ৩৭ এর আব্দুর রাকিব সরকার ( Abdyr Rakib Sarkar) এবং বছর ৩২ এর কাজি আহসানউল্লাহকে উত্তর ২৪ পরগণার শাসন থেকে গ্রেফতার করেছে পশ্চিমবঙ্গ পুলিশ। সূত্রের খবর, ধৃত দুই ব্যক্তির বিরুদ্ধেই একাধিক নাশকতামূলক কাজকর্মের অভিযোগ রয়েছে। পুলিশের বক্তব্য, ধৃত দুই আদপে দেশে নিষিদ্ধ জঙ্গি সংগঠন 'আল কায়দা ইন ইন্ডিয়ান সাব কন্টিনেন্টের' সঙ্গে জড়িত। 

ধৃতদের কেউই অবশ্য উত্তর চব্বিশ পরগণার শাসন এলাকার বাসিন্দা নয়। আব্দুর রাকিব সরকারের বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরে। বছর বত্রিশের আহসানউল্লাহ আদপে হুগলির আরামবাগের বাসিন্দা হলেও, তিনি থাকতেন তপসিয়ায়। দুজনের বিরুদ্ধেই একাধিক নাশকতার ছকের অভিযোগ রয়েছে। সূত্রের খবর, রাজ্য পুলিশের বিশেষ শাখা STF ধৃতদের কাছ থেকে বেশ কিছু আপত্তিকর প্রচারপত্র এবং কিছু নথি পেয়েছে। তার ভিত্তিতেই, দুই সন্দেহভাজনকে ভারতীয় দণ্ডবিধির ( Indian Penal Code) UAPA ধারায় অভিযুক্ত করা হয়েছে। শাসন এলাকার খড়িবাড়ি অঞ্চল থেকে এই দুই গ্রেফতার হয়েছে।

Share this article
click me!