Cricket

এবারের অ্যাশেজের প্রথম শতরান করলেন ইংল্য়ান্ডের তারকা ব্যাটার জো রুট

এবারের অ্যাশেজ সিরিজের প্রথম দিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অসাধারণ শতরান করেছেন ইংল্যান্ডের তারকা ব্যাটার জো রুট। তিনি ১১৮ রান করে অপরাজিত থাকেন।

Image credits: Instagram

২০২১ থেকে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ ফর্মে রুট, সবাইকে ছাপিয়ে গিয়েছেন

২০২১ থেকে জো রুটের খেলা বদলে গিয়েছে। ২০২১ থেকে এখনও পর্যন্ত ৬২ ইনিংসে ৩,২৯৯ রান করেছেন ইংল্যান্ডের এই ব্যাটার। তাঁর ব্যাটিংয়ের গড় ৫৯.৯১। সর্বাধিক স্কোর ২২৮।

Image credits: Instagram

২০২১-এর আগে ভালো পারফরম্যান্স দেখিয়েও বড় স্কোর করতে পারছিলেন না রুট

২০২১-এর আগে পর্যন্ত টেস্টে জো রুটের শতরানের সংখ্যা ছিল ১৭ এবং অর্ধশতরান ছিল ৪৯টি। অনেক ইনিংসেই ভালো ব্যাটিং করেও শতরান করতে পারছিলেন না এই ব্যাটার। 

Image credits: Instagram

২০২১-এর আগে পর্যন্ত বিরাট কোহলির চেয়ে অনেকটা পিছিয়ে ছিলেন জো রুট

২০২১-এর আগে পর্যন্ত টেস্টে ভারতীয় দলের তৎকালীন অধিনায়ক বিরাট কোহলির শতরানের সংখ্যা ছিল ২৭ এবং অর্ধশতরান ছিল ২৩টি। টেস্টে বেশ কয়েকটি অসাধারণ ইনিংস খেলেন বিরাট।

Image credits: Instagram

টেস্ট ম্যাচে মোট রানের হিসেবে বিরাট কোহলিকে পিছনে ফেলে দিয়েছেন রুট

এখনও পর্যন্ত ১৩১টি টেস্ট ম্যাচে ১১,১২২ রান করেছেন জো রুট। তাঁর ব্যাটিংয়ের গড় ৫০.৭৮। বিরাট কোহলি এখনও পর্যন্ত ১০৯ টেস্ট ম্যাচে ৮,৪৭৯ রান করেছেন।

Image credits: Instagram

২০২১ থেকে টেস্ট ম্যাচে ১৩টি শতরান করেছেন জো রুট, বাকিরা অনেক পিছনে

২০২১ থেকে এখনও পর্যন্ত টেস্ট ম্যাচে ১৩টি শতরান করেছেন জো রুট। এই সময়ের মধ্যে অন্য কোনও ব্যাটার ৭টির বেশি শতরান করতে পারেননি। রুটের চেয়ে অনেক পিছিয়ে মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ।

Image credits: Instagram

সচিন তেন্ডুলকরের টেস্টে সবচেয়ে বেশি রানের রেকর্ড তাড়া করছেন জো রুট

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি রানের রেকর্ড সচিন তেন্ডুলকরের দখলে। এই কিংবদন্তি ১৫,৯২১ রান করেছেন। তাঁর চেয়ে ৪,৭৯৯ রান পিছিয়ে জো রুট।

Image credits: Instagram