Sports News

শুক্রবার অসমের ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হল যোগ মহোৎসব ২০২৩

আন্তর্জাতিক যোগ দিবসের প্রস্তুতির অঙ্গ হিসেবে শুক্রবার অসমের ডিব্রুগড় বিশ্ববিদ্যালয়ে আয়োজন করা হয় যোগ মহোৎসব। এই অনুষ্ঠানে ছিলেন বহু বিশিষ্ট ব্যক্তি।

Image credits: PTI

কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল যোগ মহোৎসবের অনুষ্ঠানে ছিলেন

কেন্দ্রীয় আয়ূষ মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা, অরুণাচল প্রদেশের উপমুখ্যমন্ত্রী চৌমা মিন যোগ মহোৎসবে যোগ দেন।

Image credits: PTI

ডিব্রুগড়ে যোগ মহোৎসবের অনুষ্ঠানে যোগ দেন বিভিন্ন দেশের পড়ুয়ারা

তানজানিয়া, কেনিয়া, টোগো, নাইজেরিয়া, উগান্ডা, নেপাল, মিশর, বোৎসোয়ানা, নামিবিয়া, দক্ষিণ কোরিয়া-সহ বিভিন্ন দেশের পড়ুয়ারা যোগ মহোৎসবের অনুষ্ঠানে ছিলেন। সবাই যোগাসন করেন।

Image credits: PTI

ডিব্রুগড়ে তৈরি হচ্ছে ১০০ শয্যার যোগা ও ন্যাচারোপ্যাথি হাসপাতাল

সর্বানন্দ সোনোয়াল জানিয়েছেন, চিরাচরিত স্বাস্থ্যব্যবস্থার পুনুরুজ্জীবনের লক্ষ্যে ডিব্রুগড়ে ১০০ শয্যার যোগা ও ন্যাচারোপ্যাথি হাসপাতাল তৈরি করছে আয়ূষ মন্ত্রক।

Image credits: PTI

শুক্রবার বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে নয়াদিল্লিতে আয়োজিত হল ওয়াকাথন

শুক্রবার বিশ্ব স্বাস্থ্য দিবসে দেশজুড়ে নানা অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। নয়াদিল্লিতে স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে ওয়াকাথন আয়োজন করা হয়। ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী।

Image credits: PTI

বিজয় চক থেকে নির্মাণ ভবন পর্যন্ত ওয়াকাথনে যোগ দেন অসংখ্য মানুষ

ওয়াকাথনের মাধ্যমে স্বাস্থ্যকর অভ্যাস গড়ে তোলার বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করে তোলার উদ্যোগ নেয় স্বাস্থ্যমন্ত্রক। স্বাস্থ্যকর অভ্যাসের গুরুত্বের কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

Image credits: PTI

স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যর পাশাপাশি স্বাস্থ্য প্রতিমন্ত্রী ছিলেন

স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য ছাড়াও স্বাস্থ্য প্রতিমন্ত্রী ভারতী প্রবীণ পাওয়ার বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে আয়োজিত ওয়াকাথনে যোগ দেন। স্বাস্থ্যমন্ত্রকের আধিকারিকরাও ছিলেন।

Image credits: PTI

ওয়াকাথনে যোগ দেওয়া ব্যক্তিরা স্বাস্থ্যকর জীবনযাপনের অভ্যাসের শপথ নেন

ওয়াকাথনে যোগ দেওয়া ব্যক্তিরা ডায়াবেটিস, মানসিক সমস্যা, উচ্চ রক্তচাপের মতো সমস্যা দূর করতে স্বাস্থ্যকর জীবনযাপনের অভ্যাস গড়ে তোলার শপথ নেন। 

Image credits: PTI

শরীর ভালো রাখার পাশাপাশি মানসিক স্বাস্থ্যের উপরেও জোর দেওয়া হচ্ছে

স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে মানসিক স্বাস্থ্যের উপরেও জোর দেওয়া হচ্ছে। ওয়াকাথনে যোগ দেওয়া ব্যক্তিরাও মানসিক স্বাস্থ্য ভালো রাখার জন্য উপযুক্ত কাজ করবেন বলে জানান।

Image credits: PTI

স্বাস্থ্যকর জীবনের জন্য শরীরচর্চার পাশাপাশি ঠিকমতো খাওয়াও জরুরি

স্বাস্থ্যকর জীবনযাপনের জন্য যেমন নিয়মিত শরীরচর্চা, যোগাভ্যাস দরকার, তেমনই ঠিকমতো খাওয়া-দাওয়াও জরুরি। অনিয়ন্ত্রিত খাদ্যাভ্যাস শরীর খারাপের অন্যতম কারণ হতে পারে।

Image credits: Instagram