Kolkata

ঘড়িতে তখন সকাল নটা

তাপমাত্রা জানান দিচ্ছিল ৩২ ডিগ্রির ঘর ছুঁয়েছে গরমের পারদ। এরপর রোদের ব্যাটিং আরও জোরালো হয়।

Image credits: Getty

বেলা বারোটায় সঙ্গী দরদর করে ঘাম

আলিপুর আবহাওয়া দফতর এদিন জানিয়েছে, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সোমবারের চেয়ে যা বেশ খানিকটা বেশি।

Image credits: Getty

চৈত্রের শুকনো হাওয়া

গরম হলকা বের হচ্ছে হাওয়া থেকে। কলকাতা ও শহরতলী জুড়ে তাই হাওয়া বইলেও, তাতে স্বস্তি নেই। আপাতত বৃষ্টি হবে না বলে জানিয়ে দিয়েছে আবহাওয়া দফতর।

Image credits: Getty

আগামী কদিন কেমন যাবে

এক্ষুণি দক্ষিণবঙ্গে কোনও কাল বৈশাখীর সম্ভাবনা নেই। আগামী কয়েকদিনে আরও ২ থেকে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

Image credits: Getty

বাড়বে তাপমাত্রা

হাওয়া অফিস সূত্রে খবর উত্তর ও মধ্য ভারতের থেকে গরম বাতাস হু হু করে বাংলায় প্রবেশ করছে। তাই আগামী তিন দিনে আরও ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

Image credits: Getty

স্বস্তি পাবে পড়শিরা

বৈশাখের আগেই কালবৈশাখী উপভোগ করতে পারে বাংলার পড়শি রাজ্য ওড়িশা ও ঝাড়খণ্ড। আগামী তিন দিনে ওড়িশায় ঝোড়ো হাওয়া বইবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

Image credits: Getty

তাপপ্রবাহের সতর্কতা রাজ্যের বেশ কিছু জেলায়

ইতিমধ্যেই তাপপ্রবাহের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। সকাল ১১টা থেকে বিকেল ৪টের মধ্যে বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে না বেরোনোর পরামর্শও দেওয়া হচ্ছে।

Image credits: Getty

চড়ছে তাপের পারদ

সোমবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। মঙ্গলবার তা আরও বেড়েছে।

Image credits: Getty

সাবধানে থাকুন

সদ্যোজাত, শিশু, বয়স্ক এবং অসুস্থ মানুষদের সাবধানে রাখার পরামর্শ দেওয়া হয়েছে। বাইরে বেরোলে ছাতা, টুপি, রোদচশমা ব্যবহার করার কথা বলা হয়েছে।

Image credits: Getty

পারদের পালাবদল

ইতিমধ্যেই রাজ্যের একাধিক প্রান্তে তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি পৌঁছে গিয়েছে। কলকাতাতেও গত কয়েক দিনে ৩৬ থেকে ৩৮ ডিগ্রির মধ্যে ওঠানামা করেছে তাপমাত্রার পারদ।

Image credits: Getty