তামিল রাজনীতির নতুন নক্ষত্র কমল হাসান, কেরলে এগিয়ে মেট্রো ম্যান, আসমে বিজেপির ভরসা হেমন্ত বিশ্ব শর্মা

  • করোনাভাইরাস সংক্রান্ত বিধি মেনে ভোট গণনা
  • অসম কেরল তামিলনাড়ুতে গণনা চলছে 
  • এগিয়ে রয়েছেন ভিআইপি ভোটাররা 
  • কমল হাসান এগিয়ে রয়েছেন 

Asianet News Bangla | Published : May 2, 2021 4:48 AM IST

করোনাভাইরাস সংক্রান্ত নিময়বিধি মেনেই সকাল আটটা থেকে পশ্চিমবঙ্গসহ তিনটি রাজ্যে - কেরল, অসম, তামিলনাড়ু ও কেন্দ্র শাসিত অঞ্চল পুদুচেরিতে শুরু হয়ে গয়েছে ভোট গণনা। চলতি বিধানসভা নির্বাচনে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছেন একাধিক ভিআইপি ভোট প্রার্থীরা। 

কমল হাসান- নতুন রাজনৈতিক দল গঠন করে ভোট যুদ্ধে নেমে কামাল করেছেন দক্ষিণী অভিনেতা কমল হাসান। এখনও পর্যন্ত তামিলনাড়ুর কোয়েম্বাটুর দক্ষিণ বিধানসভা কেন্দ্র থেকে এগিয়ে রয়েছেন কমল হাসান। যদিও তাঁর দল এখনও পর্যন্ত সেভাবে ভোট যুদ্ধে সেভাবে কামাল দেখাতে পারেনি। একটি মাত্র আসনেই এগিয়ে রয়েছে মাকাল নিধি মিয়াম। একটি সূত্র বলছে এদিন কমল হাসানের সঙ্গে নেই তাঁর কন্যা শ্রুতি। 

এমকে স্ট্যালিন- তামিলনাড়ুর ভোট যুদ্ধে ডিএমকের মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী এমকে স্ট্যালিন। কোলাতুর বিধানসঙা কেন্দ্র থেকে এগিয়ে রয়েছেন তিনি। তামিলনাড়ু বিধানসভা নির্বাচনেও যথেষ্ট ভালোভাবেই এগিয়ে যাচ্ছে ডিএমকে। বুথ ফেরত সমীক্ষা সত্যি করে ক্ষমতা দখল করতে পারে ডিএমকে। 

কেকে শৈলজা- কেরলের বিদায়ী স্বাস্থ্যমন্ত্রী। করোনা-যুদ্ধে রাজ্যের প্রধান সেনাপতি বললে খুব একটা ভুল হবে না। তিনি এগিয়ে রয়েছে মাতানুর বিধানসভা কেন্দ্র থেকে। তবে কেররলে কিছুটা হলেও সম্যায় পড়েছে বিজেপি। কে সুরেন্দ্র কোন্নি ও মানজেশ্বর-দুটি বিধানসভা কেন্দ্র থেকেই পিছিয়ে রয়েছেন। 

পিনারাই বিজয়ন- ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে পিনারাই বিয়জনকে নিয়ে। বামেদের শিবরাত্রিরের শোলতে তিনি। নজিরবিহীনভাবে দ্বিতীয়বারের জন্য ক্ষমতা ফিরতে চলেছে কেরেল। কেরলেন ধর্মাদম বিধানসভা কেন্দ্র থেকে এগিয়ে রয়েছেন তিনি। 

হিমন্ত বিশ্ব শর্মা- দ্বিতীয় বারের জন্য অসমের ক্ষমতা দখল করতে চলেছে বিজেপি। আর বিজেপির যুদ্ধের প্রথম সারির মুখ হেমন্ত বিশ্ব শর্মা। তিনি এগিয়ে রয়েছেন জালুকবাড়ি বিধানসভা কেন্দ্র থেকে। 

ই শ্রীধরন- কেরলে বিজেপির মুখ ই শ্রীধরন। মেট্রোম্যান হিসেবেই পরিচত তিনি। এগিয়ে রয়েছেন পালাক্কাড বিধানসভা কেন্দ্র থেকে। বর্তমানে কেরলে তিনি বিজেপিকে ভরসা দিচ্ছেন বলা যেতে পারে। কারণ- এখনও পর্যন্ত করেল এগিয়ে রয়েছে বামেদের এলডিএফ। দ্বিতীয় স্থানে রয়েছে কংগ্রেসের ইউডিএফ। আর মাত্র দুটি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। 
 

Share this article
click me!