খুব খারাপ সময়ের যোগ আসতে চলেছে এই রাশিগুলির, সেই তালিকায় আপনি নেই তো

  • কয়েকটি রাশি রয়েছে যাদের খারাপ সময়ের যোগ আসতে চলেছে
  • দেখে নিন সেই তালিকায় আপনার রাশিটি আছে কী না
  • এই রাশির জাতক-জাতিকারা  নানা অসুবিধার মুখোমুখি হতে পারেন
  • ২০২০ সালে কোন কোন রাশিগুলি রয়েছে সেই তালিকায়

deblina dey | Published : Nov 2, 2019 7:47 AM IST / Updated: Nov 19 2019, 03:33 PM IST

জ্যোতিষশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা বিভিন্ন জ্যোতিষ্ক অর্থাৎ গ্রহ-নক্ষত্রের অবস্থান বিবেচনা করে মানুষের ভাগ্যগণনা ও ভাগ্য নিরূপণ করে। যারা ভাগ্য গণনা করে তাদের বলা হয় জ্যোতিষ। জ্যোতিষ একটি সংস্কৃত শব্দ। এই শব্দের একটি অর্থ হল “জ্যোতির্বিষয়ক” এবং এই শব্দের একটি অর্থ হল “জ্যোতিষশাস্ত্রবিৎ” এবং অন্য অর্থ “জ্যোতির্ব্বিৎ”। প্রাচীণকাল থেকেই বেদের লিপিবদ্ধকরণের সময় যজ্ঞানুষ্ঠানের দিন, ক্ষণ ও মূহুর্তাদি নির্ণয়েও জ্যোতিষের বহুল ব্যবহার ছিল। 

আরও পড়ুন- আগামী বছরে বিপুল অর্থপ্রাপ্তির যোগ রয়েছে এই রাশিগুলির

বর্তমানে প্রশ্নকর্তার জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

আরও পড়ুন- শনিবারে জন্ম যাদের মধ্যে রয়েছে এই বিশেষ গুণগুলি

তবে অনেকেই আছেন যারা এই শ্রাস্ত্রকে বিশ্বাস করেন না। আর যারা বিশ্বাস করেন তাদের তো আর কথাই নেই। তবে বিশ্বাস অবিশ্বাসের কথার উপরে জ্যোতিষশাস্ত্রের মতে এমন কয়েকটি রাশি রয়েছে যাদের খারাপ সময়ের যোগ আসছে বলে মনে করেছেন বিশেষজ্ঞরা। তবে একবার দেখে নিন সেই তালিকায় আপনার রাশিটি নেই তো!

কর্কট- ২০২০ সালে এই রাশির জাতক-জাতিকাদের খুব খারাপ  কাটতে পারে। কারণ আগামী বছরে বৃহস্পতি শনির ঘরে বিরাজ করবে, যার ফলে আপনার সহজে হয়ে যাওয়া কাজগুলি করা তখন কঠিন হয়ে উঠবে। আপনার থেকে কম যোগ্যতার মানুষগুলো উন্নতি করে চলেছে আর আপনি তখন হীনমন্নতায় ভুগবেন, কারণ আপনার কোনও কাজ সঠিকভাবে করতে আপনি ব্যর্থ হবেন।  নিজের প্রতি ভরসা রাখুন। কখনওই হীনমন্নতায় ভুগবেন না। 

আরও পড়ুন- শনিবার সামান্য এই উপাদান দিয়েই কাটিয়ে উঠুন শনির দোষ, ফেরান অর্থ ভাগ্য

তুলা- মানুষকে বিশ্বাস করা আপনার জন্য আরও জটিল হয়ে উঠবে আগামী বছরে। কারণ, আপনাকে খুব কাজের কেউ ঠকাতে পারে।  বৃহস্পতি এবং শনির ঘরের পরিবর্তনের জন্য বাহ্যিক সমস্যায় জড়িয়ে পড়তে পারেন। সম্পর্ক ভাঙ্গনের সম্ভাবনাও রয়েছে। তাই আপনাকে খুব ঠাণ্ডা মাথায় চিন্তা-ভাবনা করে কাটাতে হবে আগামী বছর।  

মেষ- বৃহস্পতি যখন মকর রাশিতে থাকে তখন এখটি সমচতুষ্কোন তৈরি করে যা, সবচেয়ে খারাপ প্রভাব ফেলে। আগামী বছরে আপনি যে কোনও কাজ করতে গেলেই বাধাপ্রাপ্ত হবেন। কোনও কাজই একবারের চেষ্টায় শেষ করতে পারবেন না। আগামী বছরে আর্থিক বিনিয়োগ এড়িয়ে চলুন কারণ প্রতারিত হওয়ার সম্ভাবনা আছে। এছাড়া অসুস্থ হওয়া বা দুর্ঘটনা ঘটার যোগও রয়েছে তাই সতর্কভাবে চলাফেরা করুন।
 

Share this article
click me!