বৈশাখ মাসে একটি উপাদানেই ফেরান সৌভাগ্য, বাস্তুমতে জেনে নিন নিয়মগুলি

  • আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়
  • প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা
  • যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে
  • সাফ্যলের পথে বাধার সৃষ্টি করে জীবন দুর্বিসহ করে তোলে

deblina dey | Published : Apr 19, 2020 9:20 AM IST

দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। জ্যোতিষশাস্ত্রের মতে, গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়। সেই রকমই একইভাবে গ্রহ-নক্ষত্রের পাশাপাশি বাস্তুর প্রভাবেও মানুষের দৈনন্দিন জীবনে নানান জটিল সমস্যা দেখা দিয়ে থাকে। যা জীবনে চলার পথে প্রতিনিয়ত বাধার সৃষ্টি করে। তবে বাস্তুমতে এমন কিছু উপাদান রয়েছে যার সঠিক ব্যবহারের ফলে  জীবনে এই খারাপ পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবেন সহজেই।

আরও পড়ুন- বছরের প্রথম অমাবস্যা, জেনে নিন এই গুরুত্বপূর্ণ তিথির তাৎপর্য

বাস্তুশাস্ত্রের ব্যাখ্যা অনুযায়ী, আমাদের ব্যবহারের এমন একটি বস্তু আছে, যা দিয়ে আমরা সহজেই অশুভ শক্তির বিনাশ করে জীবনে খারাপ পরিস্থিতি কাটিয়ে ফিরিয়ে আনতে পারি সৌভাগ্য। আর সেই সহজলভ্য বস্তুটি হল তিল। শুনতে অবাক মনে হলেও এটি বাস্তুশাস্ত্রের মতে অনন্ত এক সত্য। আমাদের বাস্তুতে যদি কোনও নেগেটিভ শক্তি বা সমস্যা থেকে থাকে তবে তা তিল দিয়ে সহজেই দূর করা সম্ভব। তবে চলুন জীবনে উন্নতির ক্ষেত্রে তিল ব্যবহার সম্পর্কে বাস্তুশাস্ত্রের ব্যাখ্যাগুলি জেনে নেওয়া যাক

আরও পড়ুন- বাস্তুশাস্ত্র মতে ঘরের কোন দিকে কোন দেবতার বাস, জেনে নিন

বাড়ির থেকে নেগেটিভ শক্তি দূর করতে বাথরুমে একটি ছোট পাত্রে কিছুটা তিল বা তিলের তেল রেখে দিন। 
প্রতিমাসে সেই তেল বা শষ্য বদলে ফেলুন, এর ফলে বাস্তুর সমস্ত নেগেটিভ শক্তি দূরীভুত হয়। 
এছাড়া ঘরের কোনায় কোনায় ছোট পাত্রে রেখে দিন তিল এর ফলে খারাপ বা নেগেটিভ শক্তি মুক্ত থাকবে আপনার ঘর-বাড়ি। 
বহু পরিশ্রম করেও যদি সৌভাগ্য ফিরে না পান তবে একটি কালো কাপড়ের মধ্যে তিল নিয়ে তা দরজায় বেঁধে ঝুলিয়ে রেখে দিন। কয়েকদিনের মধ্যেই তফাৎটা নিজেই বুঝতে পারবেন।
ঘুমের মধ্যে যদি প্রায়ই খারাপ স্বপ্ন দেখে থাকেন তবে শোয়ার সময় একটি কাপড়ের মধ্যে সামান্য তিল রেখে দিন। এতে নেগেটিভ শক্তি দূর হয় আর খারাপ স্বপ্নের কোনও প্রভাবও আপনার উপর পড়বে না। 
বাড়ির বড়রা হামেসাই বলে থাকেন কারও নজর লাগা ভালো নয়। তাই এমন কোনও ঘটনা ঘটে থাকলে পা থেকে মাথা অবধি কিছুটা তিল ঘুরিয়ে নিন। এরপর আগুনে তিলগুলি পুড়িয়ে দিন। 

Share this article
click me!