আপনার কি তুলা লগ্ন, তবে আপনার মধ্যে রয়েছে এই বিশেষ গুণ

  • জন্মের সময় পৃথিবী যে রাশিকে অতিক্রম করে সেই রাশিকে জন্ম-লগ্ন বলে।
  • তুলা লগ্ন জাতকের মধ্যে বুধের প্রভাব বেশি মাত্রায় থাকে। 
  • তুলা লগ্ন হল দ্বি-স্বভাবাত্মক লগ্ন।
  • এদের উপস্থিত বুদ্ধি ও সহ্য ক্ষমতা অসীম 

deblina dey | Published : Apr 20, 2020 4:27 AM IST

অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। ভারতীয়, চীনা ও মায়া সভ্যতার অধিবাসীগণ মহাকাশ পর্যবেক্ষণের মাধ্যমে পার্থিব ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য এই বিষয়ের চর্চা এবং উন্নয়ন সাধন করেছিলেন। পশ্চিমে, জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত হত। 

আরও পড়ুন- বৈশাখ মাস কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর, দেখে নিন

জ্যোতিষশাস্ত্র মতে, জন্মের সময় পৃথিবী যে রাশিকে অতিক্রম করে সেই রাশিকে জন্ম-লগ্ন বলে। এখন দেখে নেওয়া যাক তুলা লগ্নের জাতক- জাতিকার ব্যক্তিত্ব কেমন হয়। মিথুনলগ্ন হল দ্বি-স্বভাবাত্মক লগ্ন। তুলার অধিপতি শুক্র হওয়ার জন্য তুলা লগ্নের জাতকের মধ্যে শুক্রেপ প্রভাব বেশি মাত্রায় থাকে। এই লগ্নের ব্যক্তিরা খুব রোম্যান্টিক প্রকৃতির হয়ে থাকেন। সহজেই যে কোনও বিষয়ে খুব দ্রুত সিদ্ধান্ত নিতে পারে। এই রাশির জাতক-জাতিকারা একা থাকতেই বেশি পছন্দ করেন। এরা খেতে ও খাওয়াতে খুব পছন্দ করেন। এই ব্যক্তিদের বিচার বিশ্লেষণ করার ক্ষমতা প্রবল। তবে চাকরি অপেক্ষা ব্যবসায় উন্নতি বেশি করবে। এরা নিজের মনের কথা সহজে কাউকে বলে উঠতে পারেন না।

আরও পড়ুন- সোমবারের সারাদিন কেমন কাটবে আপনার, দেখে নিন আজকের রাশিফল

তুলা লগ্নের ব্যক্তিরা ধার্মিক হন। এই লগ্নের জাতক-জাতিকারদের মধ্যে অপরকে সাহায্য করার প্রবণতা লক্ষ্য করা যায়। এই লগ্ন যাদের তারা সঙ্গীর বিষয়ে বিশেষ যত্নবাণ হন। এরা অল্পতেই মেজাজ হারিয়ে ফেলেন, আবার নিজেদের সংযতও করে নেন। এরা সুবক্তা নন, তাই সম্পর্কের বিষয়ে মনের কথা বলে উঠতে পারেন না। অর্থ উপার্জন এদের প্রধাণ লক্ষ্য, এরা যে কোনও পরিস্থিতিতেই তাই নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করেন। তুলা লগ্নের জাতকরা সুস্বাস্থ্যে অধিকারী হন। এদের বিবাহিত জীবনে বহু সমস্যার সন্মুখীন হতে হয়। এরা অনেক  সময়েই উত্তজিত হয়ে ভুল সিদ্ধান্ত গ্রহণ করে ফেলেন। এরা অত্যন্ত বিলাসবহুল জীবন-যাপন পছন্দ করেন।

Share this article
click me!