ভুলেও ঘরের এই জায়গায় আয়না রাখবেন না, জেনে নিন কোথায় সাধের ড্রেসিনটেবিল রাখলে সুখের হবে দাম্পত্য

যেকোনও বাড়িতেই ছোট বা বড় আয়না থাকে। আর আয়না পজেটিভ শক্তির সঞ্চার করে। অনেক সময় বাড়িতে ড্রেসিনটেবিলও থাকে। কিন্তু ভারতীয় প্রাচীন শাস্ত্র মতে শোয়ার ঘরে কোনও আয়না বা কাচ না রাখাই শ্রেয়। কিন্তু যদিও রেখে থাকেন তাহলে মেনে চলুন এই টিপসগুলি। 

Web Desk - ANB | Published : Mar 19, 2022 11:47 AM IST

দাম্পত্য কহলে জেরবার হচ্ছেন আপনি? না আর কোনও চিন্তা সেই। শুধুমাত্র সরিয়ে ফেলুন আপনার ঘরের আয়নাটি (Mirror)। তাতেই মিটে যাবে অর্ধেক সমস্যা। বাস্তু (Bastu) অনুসারে শোয়ার ঘরে অবশ্যই হতে হবে বাড়ির দক্ষিণ পূর্ব। যদি তাও না হতে তাহলেও কোনও চিন্তা নেই। কারণ সবসময় যে শোয়ার ঘর বাড়ির দক্ষিণ পূর্ব দিতে হতেই হবে এমন কোনও কথা নেই। যাইহোক আয়নাও অনেক সময়ে সমস্যার সমাধান করে দিতে পারে। 

যেকোনও বাড়িতেই ছোট বা বড় আয়না থাকে। আর আয়না পজেটিভ শক্তির সঞ্চার করে। অনেক সময় বাড়িতে ড্রেসিনটেবিলও থাকে। কিন্তু ভারতীয় প্রাচীন শাস্ত্র মতে শোয়ার ঘরে কোনও আয়না বা কাচ না রাখাই শ্রেয়। কিন্তু যদিও রেখে থাকেন তাহলে মেনে চলুন এই টিপসগুলি। 
১. শোয়ার ঘরে আয়না না রাখাই শ্রেয়। আর রাখতেও খেয়াল রাখুন আপনি যেখানে শুচ্ছেন বা  ঘুমন্ত অবস্থায় আপনাকে যাতে আয়নায় দেখতে না পাওয়া যায়। ঘুমন্ত অবস্থায় আপনার বা আপনার পরিজনের প্রতিবিম্ব আয়না যাতে না পড়ে সেদিকে বিশেষ খেয়াল রাখতে হবে। 
২. প্রয়োজনে রাতে বা ঘুমানোর সময় হালকা কাপড় দিয়ে আয়না ঢেকে দেবেন। অনেকেই মনে করেন আগেকার দিনে ড্রেসিনট্রেবিল বা আয়না ঢেকে রাখা হত। কিন্তু কালের নিয়মে তা এখন প্রায় বাতিল। 
৩. বাস্তা শাস্ত অনুসারে ঘরে উত্তর দিকে আয়না রাখা জরুরি। কারণ উত্তর দিকে অবস্থান করেন ধনের দেবতা কুবের। উত্তর দিকে আয়না রাখতে অর্থলাভ হতে পারে। উত্তর পূর্ব বা ইশান কোনে আয়না রাখলে শুভ ফল পেতেই পারেন। ঘরের দক্ষিণ পশ্চিনে কখনই আয়না রাখবে না। তাতে আরও বাড়বে পারিবারিক কলহ। 
৫. আপনি যদি শৌচাগারে আয়না রাখেন তাহলে অবশ্যই খেয়াল রাখবেন যেখানে যেন যথেষ্ট আলো থাকে। কারণ আলো যদি বেশি না পড়ে তাহলে নেতিবাচক প্রভাব পড়বে আপনার সংসারে।
৬. আয়না যেখানেই রাখুন তা যেন সর্বদা পরিস্কার থাকে তার খেয়াল রাখতে হবে। আর খেয়াল রাখতে হবে আয়নায় যেন কোনও দাগ লেনে যা থানে।  যা আপনার সংসারে অশান্তি ডেকে আনতে পারে। ভাঙা কাচ বা আয়না ভুলেও ঘরে বা বাড়িতে রাখবেন না। তাহলে অশান্তি আরও বাড়বে। ভেঙে যেতে পারে আপনার বৈবাহিক সম্পর্কও। 
৭. গোলাকার বা ডিম্বাকৃতির আয়না না রাখাই শ্রেয়। কারণ তাকে আশান্ত আরও বাড়তে পারে। বাস্তু অনুসারে আয়না সর্বদাই বর্গাকার বা আয়তাকার হওয়া জরুরি। 
৮. বসার ঘরে আয়না সুখশান্তি নিয়ে আসতে পারে। তবে ভুলেও জানলা বা দরজার সামনে আয়না লাগাবেন না। 
৯. বাচ্চাদের পড়ার টেবিল বা পড়ার ঘরে আয়না রাখবে না। তাতে পড়াশুনার ক্ষতি হয়। কারণ সকলেই নিজেকে বারবার দেখতে ভালোবাসে। 
১০. কখনই দুটি আয়না মুখোমুখি রাখবেন না। তাতে পরিবারিক অশান্তি আরও বেড়ে যায়।

Share this article
click me!