মকর রাশির কতটা উন্নতি হবে আশ্বিন মাসে, দেখে নিন

  • বাংলা বছরের ষষ্ঠ মাস আশ্বিন
  • এই মাসেই শুরু হয় দূর্গা পুজা
  • রাশিচক্রের দশম রাশি মকর
  • আশ্বিন মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Sep 30, 2020 3:15 AM IST / Updated: Sep 30 2020, 08:46 AM IST

আশ্বিন বাংলা সনের ষষ্ঠ মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দশম মাস। শরতের সমাপ্তি। এই মাসের নামটি এসেছে অশ্বিনী নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। বাংলার ষড়ঋতুর তৃতীয় ঋতু। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের এদের বন্ধুরা সব সময় এড়িয়ে যায়। এরাই একা থাকতেই বেশি পছন্দ করে। এদের সন্দেহপ্রবণতার জন্য বিবাহিত জীবনে অনেক সমস্যা দেখা দেয়। এদের অবসাদ এবং বিষাদ এদের মধ্যে অতি মাত্রায় দেখা যায়। তবে জেনে নেওয়া যাক আশ্বিন মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আশ্বিন মাসে মকর রাশির কর্মক্ষেত্রে কিছু পরিবর্তন হতে পারে। বেকারদের জন্য নতুন কাজের সুযোগ আসতে পারে। আর্থিক খরচ বৃদ্ধি পাবে, পাশাপাশি সন্তানের জন্য চিন্তাও বৃদ্ধি পাবে। প্রতিবেশীদের কাছে সুনাম বৃদ্ধি পাবে। এই মাসে বন্ধুর জন্য মানসিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। যারা ব্যবসা করেন তাঁদের মধ্যে থেকে কাঠের ব্যবসায় লাভের যোগ রয়েছে। এই মাসে মানসিক অস্থিরতা খুব বেশি থাকবে। সঙ্গীর জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। এই মাসে আয় ও ব্যায়ের পরিমান মোটামুটি সমান থাকবে। এই মাসে কর্মক্ষেত্রে বা সংসারে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। ॥কর্মে উন্নতির যোগ রয়েছে। শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হতে পারে। 

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

Share this article
click me!