কার্তিক মাস কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর, দেখে নিন

  • বছরের সপ্তম মাস কার্তিক
  • কার্তিক মাস বছরের সপ্তম মাস
  • রাশিচক্রের প্রথম রাশি মেষ
  • কার্তিক মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Oct 19, 2020 3:20 AM IST

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। এদিকে কার্তিক মাস বাংলা মাসের সপ্তম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শতাব্দের অষ্টম মাস। এই মাসেই হয় হেমন্ত ঋতুর শুরু। কার্তিক মাস নামটি এসেছে কৃত্তিকা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে।

আরও পড়ুন- ৫৮ বছর দেবীপক্ষে বিরল কাকতালীয় যোগ, জেনে নিন এই যোগের গুরুত্ব

রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এরা যে কোনও বিষয়ে নেতৃত্ব করতে খুব পছন্দ করেন। তবে এদের নেতৃত্ব পছন্দ কেউ অস্বীকার করলে এরা তা এরা নিতে পারে না। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। পরিস্থিতি প্রতিকূল হলে এরা উগ্রও হয়ে যায়। যে কোনও পরিস্থিতি এদের মনের মতো হবে এটাই এদের আশা থাকে। এদের কায়িক পরিশ্রমের থেকে কূটনৈতিক বুদ্ধি সবথেকে বেশি। এরা অত্যন্ত বন্ধুবৎসল।  এরা খুব তোষামোদ প্রিয় মানুষ। তবে জেনে নেওয়া যাক বাংলা বছরের সপ্তম মাস কার্তিক প্রথম রাশি মেষ এর উপর কেমন প্রভাব ফেলবে-

কার্তিক মাসে মেষ রাশির বাড়িতে কোনও মাঙ্গলিক কাজ করার জন্য আলোচনা হতে পারে। প্রণয় সম্পর্কে বিরহ যোগ রয়েছে। অর্থহানির আশঙ্কা রয়েছে। এই মাসে কোনও ভুল কাজের জন্য সম্মানহানি হওয়ার আশঙ্কা রয়েছে। উচ্চপদস্থ কোনও ব্যক্তির দ্বারা কাজে উন্নতির যোগ রয়েছে। এই মাসে অপরের চিকিৎসার জন্য ব্যয় বৃদ্ধি পেতে পারে। ব্যবসায় জন্য শত্রুর জন্য ক্ষতির আশঙ্কা রয়েছে। এই মাসে কোনও বিষয়ে অর্থ বিনিয়োগ করার আগে ভালো ভাবে চিন্তা-ভাবনা করে তবে বিনিয়োগ করুন। বাড়িতে নতুন অতিথি আগমণের যোগ রয়েছে। শিক্ষার্থীদের এই মাসে পড়াশুনোর মনযোগ বৃদ্ধ পাবে।  

Share this article
click me!