অগাষ্ট মাস কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর, দেখে নিন

  • বছরের অষ্টম মাস অগাষ্ট
  • এই মাসে বাংলায় থাকে ভরা বর্ষা
  • রাশিচক্রের প্রথম রাশি মেষ
  • অগাষ্ট মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Aug 1, 2020 3:44 AM IST

রাশিচক্রের প্রথম রাশি মেষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। পরিস্থিতি প্রতিকূল হলে এরা উগ্রও হয়ে যায়। এরা কায়িক পরিশ্রমের থেকে কূটনৈতিক বুদ্ধি সবথেকে বেশি। এরা খুব তোষামোদ প্রিয় মানুষ। এরা অত্যন্ত বন্ধুবৎসল। এরা যে কোনও বিষয়ে নেতৃত্ব করতে খুব পছন্দ করেন। তবে এদের নেতৃত্ব পছন্দ কেউ অস্বীকার করলে এরা তা মেনে নিতে পারে না। যে কোনও পরিস্থিতি এদের মনের মতো হবে এটাই এদের আশা থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের দ্বিতীয় মাস মেষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

অগাষ্ট মাস মেষ রাশির অপরের চিকিৎসার জন্য ব্যয় বৃদ্ধি পেতে পারে। ব্যবসায় শত্রুর জন্য ক্ষতির আশঙ্কা রয়েছে, তবে তা কাটিয়ে উঠতে সক্ষম হবেন।   সমাজে কোনও উপকার করার জন্য সম্মান লাভ হতে পারে।  প্রণয় সম্পর্কে বিরহ যোগ রয়েছে। বিদ্যার্থীদের জন্য ভাল সময় আসতে চলেছে। এই মাসে কোনও ভুল কাজের জন্য সম্মানহানি হওয়ার আশঙ্কা রয়েছে। স্ত্রীর জন্য কোনও বিপদ থেকে উদ্ধার পেতে পারেন। বাড়িতে নতুন অতিথি আগমণের যোগ রয়েছে। কোনও কারণে মাসের মাঝামাঝি সময়ে মানসিক চাপ বাড়তে পারে। অর্থহানির আশঙ্কা রয়েছে। এই মাসে কোনও বিষয়ে অর্থ বিনিয়োগ করার আগে ভালো ভাবে চিন্তা-ভাবনা করে তবে বিনিয়োগ করুন। কারও উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। শিক্ষার্থীদের এই মাসে পড়াশুনোর মনযোগ বৃদ্ধ পাবে। 
 
জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

Share this article
click me!