মার্চ মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর, দেখে নিন

  • বছরের তৃতীয় মাস মার্চ
  • এই মাস কেমন কাটবে কোন রাশির
  • রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ
  • মার্চ মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে

deblina dey | Published : Mar 5, 2020 3:00 AM IST

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

আরও পড়ুন- কেমন কাটবে বৃহস্পতিবারের সারাদিন, দেখে নিন আজকের রাশিফল

আরও পড়ুন- রঙ তো খেলেন, তবে দোল ও হোলি উৎসবের মধ্যে পার্থক্যটা জানেন

রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। আত্মীয় স্বজনের জন্য এরা প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে। এরা বিপরীত লিঙ্গের সহজে মন জয় করতে পারে সহজেই। নিজ গুণে এরা সবার উপরে সহজেই প্রভাব বিস্তার করতে পারে। এদের জীবনে উত্থান পতন খুব কম। তবে এরা জীবনে অনেক ভালো সুযোগ এরা নষ্ট করে দেয়। এদের স্মৃতিশক্তি খুব প্রখর, এরা সহজে কোনও কিছু ভোলে না। এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের তৃতীয় মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- মার্চ মাস কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর, দেখে নিন

 সারা মাসে অর্থাভাবে কাটতে পারে। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করুন বিপদের আশঙ্কা রয়েছে। সাংসারিক সমস্যার জন্য কর্মস্থানে ভোগান্তির আশঙ্কা রয়েছে। শিক্ষার্থীদের জন্য এই মাস অত্যন্ত শুভ। পুরনো কোনও মামলা নিয়ে আবারও সমস্যা দেখা দিতে পারে। এই মাসে ঋণ গ্রহণ করতে হতে পারে। ব্যবসায় উন্নতির যোগ রয়েছে। এই মাসে নতুন কোনও কাজ শুরু না করাই ভালো। ভোগবিলাসের জন্য ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বিদেশে থাকা কোনও বন্ধুর সঙ্গে যোগোযোগ হতে পারে। সেই সঙ্গে ব্যবসায় নতুন চাহিদাও বৃদ্ধি পাবে। এই মাসে প্রেমের জীবন ভালোই থাকবে। যারা ক্রীড়ার সঙ্গে যুক্ত তাঁদের সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। বাড়িতে কোনও মাঙ্গলিক কাজের জন্য আলোচনা হতে পারে। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে।    

Share this article
click me!