নভেম্বর মাস কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর, দেখে নিন

  • বছরের একাদশতম মাস নভেম্বর
  • এই মাসই আগমণ জানায় শীত ঋতুকে
  • রাশিচক্রের নবম রাশি ধনু
  • নভেম্বর মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে
     

Asianet News Bangla | Published : Nov 23, 2020 3:31 AM IST

বছরের একাদশতম মাস নভেম্বর। এই মাসই আগমণ জানায় শীত ঋতুকে। তাছাড়া বছর শেষের সময় গোনাও শুরু হয় এই মাস থেকেই। কারণ এর পর থেকেই নতুন বছরের আগমনের সূচণার পালা। পাশাপাশি রাশিচক্রের নবমতম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকাদের বিষয় সম্পত্তিতে আসক্তি কম। এদের জীবনের প্রথম দিকে প্রচুর বাধা বিপত্তি আসলেও তা কেটে যায়। এই রাশির প্রায়ই অর্থাভাব দেখা যায়। এরা খুবই ব্যক্তিত্বসম্পন্ন। তাই অন্যের অধীনে কাজ করতে অসুবিধে ভোগ করতে হয়।  তবে জেনে নেওয়া যাক নভেম্বর মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- সোমবার ৪ রাশির ব্যবসায় উন্নতির যোগ রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

নভেম্বর মাসে ধনু রাশি কারও উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। গুরুজনের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এই মাসে স্ত্রীর কোনও কাজের জন্য কোনও বিপদ থেকে উদ্ধার পেতে পারেন।  অতিরিক্ত কাজের চাপের জন্য শরীরে ক্লান্তিভাব দেখা দিতে পারে। বাবা-মায়ের সঙ্গে কোনও কারণে বিবাদ হতে পারে। কোনও কারণে মাসের মাঝামাঝি সময়ে মানসিক চাপ বাড়তে পারে। কাজের প্রতি অনিহা আসতে পারে। সন্তানের কোনও কাজের জন্য অবাক হতে পারেন। সামাজিক কাজের জন্য এই মাসে সম্মান বাড়তে পারে। সমাজে কোনও উপকার করার জন্য সম্মান লাভ হতে পারে।  রাস্তায় একটু সাবধানে চলাফেরা করুন বিপদের আশঙ্কা রয়েছে।  

আরও পড়ুন- এই সপ্তাহে ৩ রাশির পারিবারিক অশান্তি বাড়তে পারে, দেখে নিন আপনার সাপ্তাহিক রাশিফল

জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। আবার জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। 

Share this article
click me!