শ্রাবণ মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর, দেখে নিন

  • শ্রাবণ মাস বাংলার চতুর্থতম মাস
  • এই মাস হল বৃ্ষা ঋতুর দ্বিতীয় মাস
  • রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ
  • শ্রাবণ  মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Jul 18, 2020 3:25 AM IST

শ্রাবণ মাস বাংলা মাসের চতুর্থতম মাস। এই মাসকে দেবাদিবেদ মহাদেবের মাসও বলা হয়। শ্রাবণ মাস বাংলা বছরের বাকি মাসগুলোর মধ্যে অন্যতম একটি মাস। বাংলার শ্রাবণ মাস জুড়ে শিবের আরাধনা ও পুজো করা হয় । পাশাপাশি রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। আত্মীয় স্বজনের জন্য এরা প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে। এরা বিপরীত লিঙ্গের সহজে মন জয় করতে পারে সহজেই। নিজ গুণে এরা সবার উপরে সহজেই প্রভাব বিস্তার করতে পারে। এদের জীবনে উত্থান পতন খুব কম। তবে এরা জীবনে অনেক ভালো সুযোগ এরা নষ্ট করে দেয়। এদের স্মৃতিশক্তি খুব প্রখর, এরা সহজে কোনও কিছু ভোলে না। এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক শ্রাবণ মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

শ্রাবণ মাসে বৃষ রাশির প্রতিবেশীর সঙ্গে বিবাদ বাড়তে পারে। শারীরিক অসুস্থতার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। কোনও ভুল কাজ করার জন্য কর্মস্থানে অপমানিত হওয়ার আশঙ্কা রয়েছে। শিক্ষার্থীদের পড়াশুনায় মনযোগ বৃদ্ধি পাবে। দুঃশ্চিন্তা আপনার কর্মে বাধার সৃষ্টি করবে। মাসের শেষের দিকে কোথাও পরিবারের সঙ্গে সময় কাটাতে পারবেন। এই সময়ে কাজের অতিরিক্ত চাপের জন্য শরীরের ক্ষতি হতে পারে। পড়াশুনার জন্য নতুন কোনও ব্যবস্থা নিতে পারেন। মনে উদাসীনভাব আসতে পারে। ব্যবসায় উন্নতির যোগ রয়েছে। বন্ধু মহলে সুনাম বৃদ্ধি পেতে পারে। এই মাসে কোনও ভালো খবর পেতে পারেন। 

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।
 

Share this article
click me!