ভাদ্র মাস কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর, দেখে নিন

  • ভাদ্র বাংলার পঞ্চম মাস
  • এই মাস মা দূর্গার আগমনী বার্তা দেয়
  • রাশিচক্রের দশম রাশি ধনু
  • ভাদ্র মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Aug 29, 2020 3:42 AM IST / Updated: Aug 29 2020, 09:16 AM IST

ভাদ্র বাংলার পঞ্চম মাস। বাংলা সনের পঞ্চম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দশম মাস। শরতের শুরু এই মাসে। নামটি এসেছে ভদ্রা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। এই সময় এক অন্য সাজে সেজে ওঠে প্রকৃতি। কারণ এই সময় থেকেই প্রকৃতি জানান দেয় উমা আসছে। পাশাপাশি রাশিচক্রের রাশিচক্রের দশম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকাদের এদের বন্ধুরা সব সময় এড়িয়ে যায়। এরাই একা থাকতেই বেশি পছন্দ করে। এদের সন্দেহপ্রবণতার জন্য বিবাহিত জীবনে অনেক সমস্যা দেখা দেয়। এদের জীবনের প্রথম দিকে প্রচুর বাধা বিপত্তি আসলেও তা কেটে যায়। এদের অবসাদ এবং বিষাদ এদের মধ্যে অতি মাত্রায় দেখা যায়। তবে জেনে নেওয়া যাক ভাদ্র মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

ভাদ্র মাসে মকর রাশি সঙ্গীর জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। খেলাধূলার সঙ্গে যুক্তদের সাফল্য মিলতে পারে। সন্তানের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। প্রেমের বিষয়ে অবসাদ দেখা দিতে পারে। বাড়িতে অতিথি আসার যোগ রয়েছে। শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হতে পারে। প্রতিবেশিদের কাছে সুনাম বৃদ্ধি পেতে পারে। বন্ধুরা আপনার সরলতার সুযোগ নিতে পারে। এই মাসে কর্মক্ষেত্রে বা সংসারে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। নতুন চাকরির খবরও পেতে পারেন এই মাসে। বেকারদের জন্য নতুন কাজের সুযোগ আসতে পারে। এই মাসে ভোগবিলাসের জন্য খরচ বৃদ্ধি পাবে। আর্থিক খরচ বৃদ্ধি পাবে, পাশাপাশি সন্তানের জন্য চিন্তাও বৃদ্ধি পাবে। এই মাস ব্যবসায়ীদের জন্য অত্যন্ত শুভ। 

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

Share this article
click me!