ভাদ্র মাস কেমন প্রভাব ফেলবে তুলা রাশির উপর, দেখে নিন

  • ভাদ্র বাংলার পঞ্চম মাস
  • এই মাস মা দূর্গার আগমনী বার্তা দেয়
  • রাশিচক্রের সপ্তম রাশি তুলা
  • ভাদ্র মাস তুলা রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Aug 25, 2020 3:23 AM IST

ভাদ্র বাংলার পঞ্চম মাস। বাংলা সনের পঞ্চম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের সপ্তম মাস। শরতের শুরু এই মাসে। নামটি এসেছে ভদ্রা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। এই সময় এক অন্য সাজে সেজে ওঠে প্রকৃতি। কারণ এই সময় থেকেই প্রকৃতি জানান দেয় উমা আসছে। পাশাপাশি রাশিচক্রের রাশিচক্রের সপ্তম রাশি তুলা। এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। এই রাশির জাতক-জাতিকারা একা থাকতেই বেশি পছন্দ করেন। এরা খেতে ও খাওয়াতে খুব পছন্দ করেন। এই ব্যক্তিদের বিচার বিশ্লেষণ করার ক্ষমতা প্রবল। তবে চাকরি অপেক্ষা ব্যবসায় উন্নতি বেশি করবে। এরা নিজের মনের কথা সহজে কাউকে বলে উঠতে পারেন না। তবে এরা খেতে ও খাওয়াতে বেশি ভালোবাসেন। তবে জেনে নেওয়া যাক ভাদ্র মাস তুলা রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

ভাদ্র মাসে তুলা রাশি বাড়িতে কোনও ভালো খবর পেতে পারেন। অফিসে কোনও শুভ খবর পেতে পারেন এই মাসে। কোনও কারনে অপরের কাছে করুণার পাত্র হতে পারে। অতিরিক্ত পরিশ্রমের জন্য শরীরে দুর্বলতা দেখা দিতে পারে। সন্তানদের নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। ঘুরতে যাওয়ার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। বাড়িতে বিয়ে সংক্রান্ত বিষয়ে আলোচনা হতে পারে। ব্যবসায় ক্ষতির আশঙ্কা রয়েছে। পুরনো বিবাদ ফিরে আসতে পারে। এই মাসে অর্থ প্রাপ্তির যোগ রয়েছে। প্রতিবেশীর সঙ্গে বিবাদের আশঙ্কা রয়েছে। চাকুরীজীবীদের জন্য ভালো সময়। পড়াশুনার জন্য সুমান বৃদ্ধি পাবে।

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

Share this article
click me!