কান দিয়ে যায় চেনা, নতুন মানুষের সঙ্গে বন্ধুত্ব করার আগে নজর দিন তার কানে

কান দিয়ে বোঝা যায় একজন মানুষকে। সেই মানুষটি সৎ না অসৎ তা বোঝায় উপায় রয়েছে কানে। 

Web Desk - ANB | Published : Apr 4, 2022 11:08 AM IST

একজন মানুষের অঙ্গপ্রত্যঙ্গ বলে দেয় সেই মানুষটি কেমন। চোখ বা হাত পায়ের গঠন দেখে একটি মানুষ সম্পর্কে দ্রুত ধারনা করা যায়। কিন্তু আপনি জানেন কি একজন মানুষের কান দিয়েও সেই মানুষটি সম্পর্কে ধারনা করা যায়। একজন মানুষের কান স্বাভাবিকের তুলনা বড় হলে সেই ব্যক্তি কেমন হয়? আর কারও কানের লতি যদি একটি বেশি পরিমাণে মোটা হত তাহলেই বা কী হয়- এসব নিয়েই আলোচনা করা করব। 

বড় কান- যাদের কান স্বাভাবিকের তুলনায় বড় হয় তারা তুলনামূলকভাবে বুদ্ধিমান হয়। সেই জাতীয় ব্যক্তি বা মহিলারা কিন্তু কৌশলী হয়। পাশাপাশি তাঁরা কোনও কাজ করার আগে দ্বিতীয়বার ভেবে তবেই পদক্ষেপ গ্রহণ করে। এরা সাধারণ সৎ হয়। সমাজে এদের আলাদা একটা পরিচিতি তৈরি হয়। 

কানের লতি বড় হলে - এরাও তুলনামূলকভাবে বুদ্ধিমান হয়। এরা সমস্ত কাজই বিচারবিবেচনা করে তবেই করে। এরা একটু ভাবুক প্রকৃতির হয়। এরা তুলনায় একটু শান্ত প্রকৃতির হয়। এরা কম কথা বলে। নিজের কাজ নিয়েই থাকতে ভালোবাসে। 

কান লম্বা বা কানর লতি যাদের বেশি চওড়া- তারা সাধারণত খুব কম কথা বলে। নিজের বক্তব্য অন্যদের সামনে উপস্থাপনের তুলনায় তারা নিজের মত প্রতিষ্ঠায় দৃঢ়় হয়। এদের জীবনে ধনের অভাব হয় না। এজাতীয় মানুষ ভীষণভাবে সময় নিষ্ঠ হয়। তবে তাদের কথায় কেউ যদি মন না দেয় তাহলে তারা খুব তাড়াতাড়ি রেগে যায়। 

কানেই লুকিয়ে রয়েছে মানুষ চেনার মহিমা। তাই বলছি কোনও মানুষের সঙ্গে বন্ধুত্ব করার আগে অবশ্যই একবার দেখে নেবেন সেই মানুষটির কান কেমন। তাহলে অযোথা বিপদে পড়তে হবে না আপনাকে। 

 

Share this article
click me!