এই সূর্যগ্রহণ কি জীবনে বিপজ্জনক প্রভাব ফেলবে, এর ফলে রয়েছে যুদ্ধ ও প্রাকৃতিক দুর্যোগের আশঙ্কাও

  • বছরের প্রথম সূর্যগ্রহণ হল পূর্ণ সূর্যগ্রহণ
  • এই সূর্যগ্রহণ খুব শক্তিশালী এবং বিপজ্জনক হতে পারে
  • ১৯৯২ সালের সূর্যগ্রহণের সময়ও ভারত ও চীনের মধ্যে সমস্যা চলছিল
  • এবারেও কাকতালীয়ভাবে পরিস্থিতি একই রকম

Asianet News Bangla | Published : Jun 21, 2020 5:09 AM IST / Updated: Jun 21 2020, 11:22 AM IST

বছরের প্রথম সূর্যগ্রহণ হল পূর্ণ সূর্যগ্রহণ। যখন চাঁদ পুরোপুরি সূর্যকে ঢেকে দেবে। এই গ্রহণে পৃথিবীতে নেমে আসবে অন্ধকার। জ্যোতিষীরা বিশ্বাস করেন যে ২০২০ সালের এই সূর্যগ্রহণ খুব শক্তিশালী এবং বিপজ্জনক হতে পারে। জ্যোতিষীরা বলছেন যে ১৯৯২ সালে এই জাতীয় বিরল সূর্যগ্রহণ হয়েছিল, যখন একের পর এক তিনটি সূর্যগ্রহণ হয়েছিল, তখন এরকম কিছু বিরল কাকতালীয় ঘটনাও এবার ঘটছে। 

জ্যোতিষশাস্ত্র মতে, ১৯৯২ সালে যখন সূর্যগ্রহণ হয়েছিল, তখন ভারত ও চীনের মধ্যে সমস্যা চলছিল। এবারও, যখন সূর্যগ্রহণ হচ্ছে, গ্যালভান উপত্যকায় (ভারত-চিন ফেসওফ ইন গালওয়ান ভ্যালি) ভারত ও চিনের মধ্যে এক বিরাট দ্বন্দ্ব দেখা দিয়েছে। সেখানে ভারতের ২০ জন সেনা শহীদ হয়েছেন। জ্যোতিষীরা আরও বলেছিলেন যে সূর্যগ্রহণের প্রভাবের কারণে প্রভাব দেখা দিতে পারে তবে কিছুই খুব বেশি বড় হবে না। তবে তিনি আরও বলেছেন যে চিনের বিরুদ্ধে ভারত যে কোনও বড় পদক্ষেপ নেওয়ার সম্ভাবনা রয়েছ।

জ্যোতিষশাস্ত্র মতে, এই বছরে গ্রহগুলির চলাচল অত্যন্ত ভীতিজনক। এর কারণে প্রাকৃতিক দুর্যোগ হওয়ার সম্ভাবনা রয়েছে। তাৎপর্যপূর্ণভাবে, এই সময় বিশ্বজুড়ে করোনার মহামারী কবলে রয়েছে, বহুবার ভূমিকম্প হয়েছে এবং বহু ঘূর্ণিঝড় আমফান, নিসর্গও এসেছে। জ্যোতিষীরা বলছেন যে এটি খুব সূক্ষ্ম সময়। এমন পরিস্থিতিতে সম্পর্কের জোরদার করা এবং অপরিচিত ব্যক্তিদের সঙ্গে কথা না বাড়ানোই ভাল। জ্যোতিষীরা বলছেন যে এই সময়ে, গুরু, যাকে দেবতাদের গুরু হিসাবে বিবেচনা করা হয় তার স্মরণ করুন। এই সময় প্রচুর নেতিবাচক প্রভাবও ঘটার সম্ভাবনা রয়েছে। এই সময়ে অরাজকতা সারা বিশ্বে ছড়িয়ে পড়তে পারে।

Share this article
click me!