শনিবার কালো তিলের এই ৫ প্রতিকার, জীবনে বাধা কাটিয়ে আনবে সার্বিক সুখ ও সমৃদ্ধি

কালো তিল গ্রহগুলিকে শান্ত করতেও অবদান রাখে বলে বিশ্বাস করা হয়। শনির মহাদশা এড়াতে কালো তিলকেও উত্তম বলা হয়। আসুন জেনে নিই পূজায় ব্যবহৃত কালো তিল কীভাবে আপনার জীবনের সমস্যা দূর করতে পারে। 
 

Web Desk - ANB | Published : Jul 2, 2022 7:08 AM IST

ধর্মীয় কাজে কালো তিলের বিশেষ গুরুত্ব রয়েছে। শাস্ত্রে কালো তিলের অনেক প্রতিকারের কথা বলা হয়েছে, যা থেকে দুর্ভাগ্য দূর করা যায়। কালো তিল গ্রহগুলিকে শান্ত করতেও অবদান রাখে বলে বিশ্বাস করা হয়। শনির মহাদশা এড়াতে কালো তিলকেও উত্তম বলা হয়। আসুন জেনে নিই পূজায় ব্যবহৃত কালো তিল কীভাবে আপনার জীবনের সমস্যা দূর করতে পারে। 

কালো তিলের প্রতিকার ও তাদের উপকারিতা-

অর্থ সংকট-
দীর্ঘ মেয়াদে অর্থ সংক্রান্ত সমস্যার সম্মুখীন হচ্ছেন। অর্থের ব্যাপারে সবদিক থেকে হতাশা থাকলে প্রতি শনিবার কিছু সময়ের জন্য কালো কাপড়ে কালো তিল ও কালো বিউলির ডাল বেঁধে কোনও দুঃস্থকে দান করুন। এতে করে আপনি যেমন অর্থ সাশ্রয় করতে পারবেন, তেমনি আবার ধীরগতির ব্যবসাও চলবে।

সূর্য দেবতা-
সূর্য বর্তমানে মিথুন রাশিতে আছে। এমতাবস্থায় যে রাশির জাতক জাতিকারা সূর্যের অশুভ প্রভাবে ভুগছেন, তাদের উচিত সূর্যোদয়ের আগে স্নানের জলে কালো তিল ফেলে স্নান করার উচিত, এতে সূর্য গ্রহ শক্তিশালী হয়। সূর্য শক্তিশালী হলে জীবনে সুখ ও সমৃদ্ধি আসে।

শনির দোষ-
শনির অশুভ প্রভাব এড়াতে, পূর্ণিমা বা অমাবস্যায় পবিত্র নদীতে কালো তিল প্রবাহিত করা উচিত। এটি করলে শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায় বলে বিশ্বাস করা হয়। শনির প্রকোপ এড়াতে সরিষার তেলের সঙ্গে এক মুঠো কালো তিল মিশিয়ে শনিবার শনি মন্দিরে শনিদেবকে নিবেদন করুন। এটি করলে শনির মহাদশা থেকে মুক্তি পাওয়া যায়।

আরও পড়ুন- জানেন কি বৃষ্টির জল আপনাকে ঋণ থেকে মুক্তি দিতে পারে, শুধু মনে রাখুন এই নিয়মগুলি

আরও পড়ুন- কালসর্প দোষের প্রভাবে সম্পূর্ণ ধ্বংস হয়ে যেতে পারে জীবন, জেনে নিন এই দোষ কাটান

আরও পড়ুন- নক্ষত্র পরিবর্তন করেছে রাহু, এর ফলে সুখে ভরে উঠবে এই ৩ রাশির ভাগ্য

শিবকে কালো তিল নিবেদন-
শ্রাবণ মাসে শিবকে খুশি করতে জলে তিল রেখে শিবলিঙ্গে নিবেদন করুন। এই সময় 'ওম নমঃ শিবায়' মন্ত্রটি জপ করুন। এই প্রতিকারটি কাজের বাধা থেকে মুক্তি পেতে এবং আর্থিক অবস্থাকে শক্তিশালী করতে খুব সহায়ক বলে প্রমাণিত হয়। সোম ও শনিবার এই ব্যবস্থাগুলি করলে রাহু-কেতুর অশুভ প্রভাব কমে যায়।

বাড়িতে সমস্যা-
বাড়িতে প্রায়ই ঝগড়া আশান্তি হয়, তাই শনিবার দুধে কালো তিল মিশিয়ে বট গাছে অর্পণ করুন। সেই সঙ্গে 'ওম নমোঃ ভগবতে বাসুদেবায় নমঃ' মন্ত্র জপ করুন। এতে করে ঘরে শান্তির পরিবেশ তৈরি হয়।

Share this article
click me!