পৌষ মাস মকর রাশির উপর কেমন প্রভাব পড়বে, দেখে নিন

  • বাংলা বছরের নবম মাস পৌষ
  • পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে এই মাসের নাম
  • রাশিচক্রের দশম রাশি মকর
  • পৌষ মাস কেমন কাটবে মকর রাশির

Asianet News Bangla | Published : Dec 29, 2020 3:32 AM IST

পৌষ বাংলা সনের নবম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দশম মাস। নামটি এসেছে পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। এই মাসের শেষের দিন বাঙালিরা পৌষ সংক্রান্তির মেলা উৎযাপন করে। এ সময় বাড়ি বাড়িতে ও পাশাপাশি নানা স্থানে পিঠা উৎসব আয়োজিত হয়। রাশিচক্রের দশম রাশি মকর। এরাই একা থাকতেই বেশি পছন্দ করে। এদের সন্দেহপ্রবণতার জন্য বিবাহিত জীবনে অনেক সমস্যা দেখা দেয়। এদের অবসাদ এবং বিষাদ এদের মধ্যে অতি মাত্রায় দেখা যায়। এই রাশির জাতক-জাতিকাদের এদের বন্ধুরা সব সময় এড়িয়ে যায়। তবে জেনে নেওয়া যাক বাংলা বছরের নবম মাস পৌষ মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

পৌষ মাসে মকর রাশির শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হতে পারে। বেকারদের জন্য নতুন কাজের সুযোগ আসতে পারে। যারা ব্যবসা করেন তাঁদের মধ্যে থেকে কাঠের ব্যবসায় লাভের যোগ রয়েছে। কর্মে উন্নতির যোগ রয়েছে। সঙ্গীর জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। আর্থিক খরচ বৃদ্ধি পাবে, পাশাপাশি সন্তানের জন্য চিন্তাও বৃদ্ধি পাবে। প্রতিবেশিদের কাছে সুনাম বৃদ্ধি পাবে। এই মাসে কর্মক্ষেত্রে বা সংসারে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এই মাসে বন্ধুর জন্য মানসিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। এই মাসে মানসিক অস্থিরতা খুব বেশি থাকবে। এই মাসে আয় ও ব্যায়ের পরিমান মোটামুটি সমান থাকবে। কর্মক্ষেত্রে কিছু পরিবর্তন হতে পারে।  

জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। আবার জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। 

Share this article
click me!