কানের কোথায় তিল থাকলে কী হয়? জানুন সমুদ্রশাস্ত্রের বিধান

কানের কোথায় তিল থাকলে কী হয় তাও বলে দেয় সমুদ্র শাস্ত্র। আজ আমরা কানে তিল নিয়ে আলোচনা করি। কানের তিলের স্থান আর রঙও সেই বিষয়ে সব কথা বলে। 

Web Desk - ANB | Published : Jun 1, 2022 6:11 PM IST

সমুদ্র শাস্ত্র অনুযায়ী একব্যক্তির কোনও অঙ্গে তিল সেই ব্যক্তির ব্যক্তিত্ব, ভাগ্য, সৌভাগ্য সম্পর্ক সম্পর্কে স্পষ্ট ইঙ্গিত দেয়। সেইসময় কোনও পুরুষ বা মহিলার কানে যদি তিল থাকে তাহলে কী হয় - সেই সম্পর্কেও সমস্ত তথ্য দেয়। কানের কোথায় তিল থাকলে কী হয় তাও বলে দেয় সমুদ্র শাস্ত্র। আজ আমরা কানে তিল নিয়ে আলোচনা করি। কানের তিলের স্থান আর রঙও সেই বিষয়ে সব কথা বলে। তার আগে বলেদি সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী কিছু তিল জন্মের সময় থাকে। আবার কিছু তিল থাকে পরে তৈরি হয়। জন্মের সময় তিলগুলি একরকম বার্তা দেয়। পরেযে তিলগুলি তৈরি হয় সেগুলি আবার অন্যরকম বার্তা দেয়। 

কানের মাঝখানে তিল- 
সমুদ্র শাস্ত্র অনুযায়ী কানের মাঝখানে যদি তিল থাকে তাহলে সেই ব্যক্তি অত্যান্ত সৎ হয়। সেই ব্যক্তি একটি দৃঢ় নীতি নিয়ে চলেন। আদর্শবাদী হয় সেই ব্যক্তি। অন্যান্য অনেক মানুষের অনুপ্রেরণা হয়। কারও চাপের কাছে নতি শিকার করতে কখনই রাজি হয় না সেই ব্যক্তি। 


কানের উপরে তিল- 
কানের ওপরের অংশ তিল থাকলে সেই মানুষরা খুব বদমেজাজি হয়। এরা সহজে রেগে যায়। ছোটখাট বিষয় বিরক্ত হয় যায়। তবে কানের ওপরের অংশে তিল থাকলে সেই ব্যক্তি খুব বুদ্ধিমান হয় না। 

কানের পিছনে একটি তিল-
মানুষের শরীরের এই অংশে থাকলে তাহলে সেই ব্যক্তিরা সমাজে সম্মান পায়। এই ধরনের ব্যক্তিরা খুব বড় হয়। এদের কল্পনাশক্তি প্রবল হয়। এই মানুষদের  ইচ্ছেশক্তি দৃঢ়় গয়। এই ধরনের মানুষরা খুবই আন্তরিক হয়। 

কানের নিচের অংশ তিল
কানের নিচের অংশ তিল থাকনে সেই ব্যক্তির মানসিক সমস্যা থাকে। তবে এদের থেকে কোনো ক্ষতির আশঙ্কা থাকে না। 

Share this article
click me!