কোন পুরুষের হাতে প্রচুর টাকা-পয়সা রয়েছে? জানুন ধনী ব্যক্তিদের লক্ষণগুলি সম্পর্কে


শরীরের বেশ কতগুলি চিহ্ন যা সর্বদাই থেকে থাকে ধনী ব্যক্তিদের মধ্যে। সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী ধনী ব্যক্তিদের শরীরে এই সব চিহ্নগুলি থাকতে বাধ্য হবে। 

Web Desk - ANB | Published : May 31, 2022 8:00 AM IST

সামুদ্রিক শাস্ত্র হিন্দুশাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি বিষয়। এটি মূলত অঙ্গপ্রত্যকঙ্গের গঠন ও শরীরের বেশি কিছু চিহ্ন থেকে নারী পুরুষের ব্যক্তিত্ব ও ভবিষ্যৎ সম্পর্কে স্পষ্ট ধারনা করা যায়। এদিন আমরা আলোচনা করব শরীরের কোন কোন চিহ্নগুলি বলে দেবে আপনি একজন ধনী ব্যক্তি। 

শরীরের বেশ কতগুলি চিহ্ন যা সর্বদাই থেকে থাকে ধনী ব্যক্তিদের মধ্যে। সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী ধনী ব্যক্তিদের শরীরে এই সব চিহ্নগুলি থাকতে বাধ্য হবে। মূলত হাতের রেখা, হাতের তিল, ভাগ্যরেখা, হাতের তালুর চিহ্ন, বুড়ো আঙুলের গঠন- এই সবথেকেই স্পষ্ট হয়ে ওঠে সেই ব্যক্তির হাতে কত টাকা পয়সা আসবে। সামুদ্রিক শাস্ত্র অনুযায়ী ধনীদের হাতে এই চিহ্নগুলি থাকলে তারা সারাজীবন সুখে কাটাতে পারে। 

এক নজরে দেখে নিন চিহ্নগুলি-
১. হাতের তালু- 
হাতের তালুতে অবশ্যই ধনরেখা ডিপ হয়ে থাকতে হবে। হাতের তালুর মধ্যে একটি ছোট্ট তিল থাকা খুব শুভ বলে মনে করা হয়। হাতে যদি ধনুকের চিহ্ন থাকে তাহলে তাও শুভ। বুড়ো আঙুলে যদি একটি হাঁ করা চিহ্ন থাকে তাহলে তা ভালো। সামুদ্রিক শাস্ত্র মতে এই চিহ্নগুলি থাকলে এই ব্যক্তির কোনও দিনও পয়সার অভাব হয় না। 

বুড়ো আঙুল-
বুড়ো আঙুলে যবের চিহ্ন শুভ। অর্থ আগমণের চিহ্ন বলে মনে করা হয়। এই চিহ্ন জ্ঞান আর অর্থের। আঙুল যদি লম্বা হয় তাও অর্থের পথ প্রসস্থ করে। 

৩. তিল- 
সমুদ্র বিজ্ঞান অনুযায়ী হাতে মন্দিরের চিহ্ন, পতাকা, মকর রাশির চিহ্ন, থাকলে সেই ব্যক্তি ধনী হয়। অন্যদিকে পুরুষের হাতের মাঝখানে যদি একটি কালো তিল থাকে তাহলে তা খুব শুভ। সেই ব্যক্তি অনেক সম্মান পাবেন অর্থের পাশাপাশি। 

হাতে ধনুকের চিহ্ন-
যাদের হাতে ধনুকের চিহ্ন থাকে তারা অর্থবান হয়। হাতে তলোয়ার , বর্শার চিহ্ন শুভ বলে মনে করা হয়। এই চিহ্নগুলি পয়সা আসার পথ তৈরি করে। এজাতীয় চিহ্ন থাকলে সংশ্লিষ্ট ব্যক্তি সেনাবাহিনী, পুলিশের মত প্রশাসনিক সংস্থাগুলিতে উচ্চপদে আসীন হতে পারেন। 

Share this article
click me!