ভুলেও মেঝেতে এই পাঁচটি জিনিস রাখবেন না, একাধিক ক্ষতির কারণ হতে পারে এই ভুল

ভুল বসত কিছু কাজ আমরা প্রায়শই করে থাকি। যা আমাদের সংসারের ওপর খারাপ প্রভাব ফেলে। এবার থেকে ভুলেও এই পাঁচটি মাটিতে (Floor) রাখবেন না। জেনে নিন কী থেকে তৈরি হতে পারে এমন নেতিবাচক শক্তি (Negative Energy)।

Sayanita Chakraborty | Published : Mar 7, 2022 2:11 PM IST / Updated: Mar 07 2022, 07:43 PM IST

বাস্তুদোষ (Vastu Dosh) বলতে শুধু ঘরের দিক দর্শন নয়। আমাদের ভুল কাজের জন্যও তৈরি হতে পারে পারে নেতিবাচক শক্তি। যা খারাপ প্রভাব ফেলে আমাদের জীবনে। কখনও এই নেতিবাচক এনার্জি (Negative Energy) কাজের উন্নতিতে বাধা দেয়, কখনওবা শারীরিক অসুস্থতার কারণ হতে পারে এটি। অন্য দিকে, ভুল বসত কিছু কাজ আমরা প্রায়শই করে থাকি। যা আমাদের সংসারের ওপর খারাপ প্রভাব ফেলে। এবার থেকে ভুলেও এই পাঁচটি মাটিতে (Floor) রাখবেন না। জেনে নিন কী থেকে তৈরি হতে পারে এমন নেতিবাচক শক্তি। 

শিবলিঙ্গ
শাস্ত্র অনুসারে ভগবান শিবের (Lord Shiv) মধ্যে সমগ্র মহাবিশ্বের ক্ষমতা আছে। তাই শিবলিঙ্গ কখনও মাটি রাখবেন না। এতে বিপদ দেখা দিতে পারে। পুজোর স্থানে স্থাপন করুন শিবলিঙ্গ। যে জায়গায় শিবলিঙ্গ রাখবেন, তা আগে শুদ্ধ করে নিন। তবেই শিবলিঙ্গ স্থাপন করবেন।  
 
পুজোর প্রদীপ
পুজোর সময় প্রদীপ (Lamp) জ্বালানো শুভ বলে মনে করা হয়। পুজোর প্রদীপ মাটিতে রাখবেন না। ট্রে বা ল্যাম্প স্ট্যান্ডে রাখুন। পুজোর প্রদীপ সঠিক স্থানে না রাখলে দেখা দিতে পারে অমঙ্গল। শুধু পুজোর সময় টুকু নয়, সব সময় পুজোর প্রদীপ সঠিক স্থানে রাখা দরকার। তা না হলে, পরিবারে অমঙ্গল দেখা দিতে পারে।  

শালিগ্রাম
শালিগ্রাম ভুলেও মাটিতে রাখবেন না। এতে মনের ওপর খারাপ প্রভাব পড়বে। পুজোর সময় শালিগ্রাম স্থাপন করা হয়, আবার অনেকের বাড়িতে নিত্যদিন পুজিত হয় শালিগ্রাম। এই দেবমূর্তি ভুলেও মাটিতে রাখবেন না।  
সোনার গয়না

সোনার (Gold) গয়না মাটিতে রাখা উচিত নয়। কথিত আছে, ভগবান বিষ্ণুর সোনার গয়না খুবই প্রিয়। সে কারণে, সোনার কখনও পায়ে পরতে নেই। এমনকী, মাটিতে রাখতে নেই সোনার অলঙ্কার। 

শঙ্খ
হিন্দুদের সকল দেবতার কাহিনিতে শঙ্খে উল্লেখ আছে। এটা মাটিতে রাখতে নেই। এতে অমঙ্গল দেখা দিতে পারে। যে কোনও শুভ কাজে শঙ্খ ধ্বনি বাজানো হয়। মনে করা হয় এই শব্দ সকল অমঙ্গল দূর করে। তাই ভুলেও শঙ্খ মাটিতে রাখবেন না। এতে কঠিন সমস্যায় পড়তে পারেন। আর শঙ্খ হাত থেকে পড়াও অশুভ মনে করা হয়।  

আরও পড়ুন- এই পাঁচ রাশির ছেলে-মেয়েদের থেকে সাবধান, গোয়েন্দাগিরিতে পটু হন এরা

আরও পড়ুন- তামার আংটি ধারন এই রাশির জাতকদের জন্য শুভ, ফল দেয় অবিশ্বাস্য

আরও পড়ুন- গ্রহের অশুভ প্রভাব কমাতে এই রত্নগুলি ধারণ করলে, দেখা দেয় অসাধারণ পরিবর্তন
 

Share this article
click me!