২ দিনে ভাগ্য বদলে দেয় এই রত্ন, মিলবে অঢেল অর্থ ও দূর করে সকল ঝামেলা

রত্ন শাস্ত্রে ৯টি গ্রহ এবং অনেক উপরত্ন বলা হয়েছে, যার সাহায্যে রাশিফলের গ্রহগুলি ভারসাম্য রক্ষা করা হয়। এই রত্নগুলির সাহায্যে, অশুভ গ্রহের প্রভাব হ্রাস করা যায় এবং শুভ গ্রহের রত্নগুলির প্রভাব বৃদ্ধি করা যায়। 
 

deblina dey | Published : Apr 19, 2022 7:47 AM IST / Updated: Apr 19 2022, 04:30 PM IST

রাহু কেতু-কে শান্ত করে এই রত্ন। রত্ন শাস্ত্রে ৯টি গ্রহ এবং অনেক উপরত্ন বলা হয়েছে, যার সাহায্যে রাশিফলের গ্রহগুলি ভারসাম্য রক্ষা করা হয়। এই রত্নগুলির সাহায্যে, অশুভ গ্রহের প্রভাব হ্রাস করা যায় এবং শুভ গ্রহের রত্নগুলির প্রভাব বৃদ্ধি করা যায়।  গ্রহগুলির মধ্যে, রাহু-কেতুকে ছায়া গ্রহ বলা হয় এবং তাদের খারাপ প্রভাব জীবনকে দুঃখে পূর্ণ করে। কিন্তু রত্নশাস্ত্রে সুলেমনি হকিক নামের এমন একটি রত্ন বলা হয়েছে, এটি পরলেই রাহু-কেতু অলৌকিক ফল দিতে শুরু করে। তবে এই সুলেমনি হাকিক পরার আগে অবশ্যই একজন বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত, অন্যথায় এটি বড় ক্ষতির কারণ হতে পারে। 

আধুনিককালে ব্যবহৃত মূল্যবান পাথরের মধ্যে আছে হীরা, চুনিপাথর, নীলকান্তমণি ও পান্না এবং অন্যান্য সকল অর্ধ মূল্যবান রত্নপাথর। এই পার্থক্য প্রাচীনকালে অসাধারণ পাথর সমূহের মানের পাশাপাশি তাদের দুষ্প্রাপ্যতা ফুটিয়ে তোলে। সব স্বচ্ছ সূক্ষ্ম রঙের পাথরগুলো তাদের বিশুদ্ধতম অবস্থানে থাকে। শুধুমাত্র ব্যতিক্রম বর্ণহীন হীরক। এরা খুবই কঠিন। কাঠিন্য মাত্রায় এদের কাঠিন্য ৮ থেকে ১০। অন্যান্য পাথরকে তাদের রঙ, স্বচ্ছতা এবং কঠোরতা দিয়ে পৃথকীকরণ করা হয়।

হকিক অনেক গ্রহের রত্ন 
সুলেমানি হকিক নামের এই রত্নটি আকিক নামেও পরিচিত। ইংরেজিতে এর নাম Agate Gemstone। এই রত্ন পাথরটি অনেক গ্রহের উপ-পাথর এবং দ্রুত এর প্রভাব দেখায়। জীবনের সব ঝামেলা থেকে মুক্তি পাওয়ার ক্ষমতা রয়েছে এই পাথরে। 
হাকিক মূলত কালো, এছাড়া অফ হোয়াইট, সাদা, ধূসর, নীল, সবুজ, গোলাপী, বাদামী ইত্যাদি রঙেও পাওয়া যায়। 

হাকিক পরার উপকারিতা 
১) আপনি যদি আপনার ব্যবসা দ্রুত ছড়িয়ে দিতে চান, তাহলে শুক্রবার আপনার অফিসে ২টি হকিক রাখুন। তারপর বুধবার অফিসের ডেস্কে রাখুন। প্রভাব ২ দিনের মধ্যে দৃশ্যমান হবে। 
২) আর্থিক অবস্থার উন্নতির জন্য পূজার ঘরে ২টি হকিক রাখুন। এ কারণে অর্থের প্রবাহ দ্রুত বৃদ্ধি পায়।  
৩) ঘরের কলহ দূর করতে শনিবার পুরো পরিবারের উপর একটি হকিক ছুঁড়ে দক্ষিণ দিকে নিক্ষেপ করুন। সুখে ভরে উঠবে ঘর। 
৪) জীবনে যদি বারবার বাধার সম্মুখীন হতে হয়, তাহলে হাকিক দিয়ে তৈরি মালা পরুন। 
৫) মানসিক চাপে ভুগছেন এমন ব্যক্তিরাও হাকিক পরিধান করে দারুণ উপশম পেতে পারেন। 

আরও পড়ুন- শনি ও মঙ্গল এই দুই গ্রহের কু-নজর কাটায় এই রত্ন, অশুভ হলে ধ্বংস করে দেবে জীবন

আরও পড়ুন- এই রত্ন ধারণে নিমেষেই মেলে অর্থ খ্যাতি, সলমন খানও সব সময় সঙ্গে রাখেন এই রত্ন

আরও পড়ুন- ফকিরকে রাজা বানিয়ে দিতে পারে এই রত্ন, একমাত্র এই কয়টি রাশিই ধারণ করতে পারে নীলা

Share this article
click me!