Astrology News: অগ্রহায়ণ মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর, দেখে নিন

বছরের অষ্টম মাস অগ্রহায়ণ। কেমন কাটবে এই মাস! পাশাপাশি রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট। জেনে নিন অগ্রহায়ণ মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে।
 

Asianet News Bangla | Published : Nov 25, 2021 4:37 AM IST

অগ্রহায়ণ বা অঘ্রান বাংলা সনের অষ্টম এবং শকাব্দের নবম মাস। এই মাসের আরেক নাম মার্গশীর্ষ। প্রাচীন বাংলা ভাষায় এই মাসটিকে আঘন নামে চিহ্নিত করা হত। মৃগশিরা নামক তারা থেকে 'মার্গশীর্ষ' নাম এসেছে। এখন এটি বাংলা সালের অষ্টম মাস। কিন্তু এক সময় অগ্রহায়ণ ছিল বছরের চতুর্থ মাস। 'অগ্র' শব্দের অর্থ 'আগে' আর 'হায়ণ' শব্দের অর্থ 'বছর'। বছরের আগে বা শুরুতে ছিল বলেই এই মাসের নাম 'অগ্রহায়ণ'। এটি হেমন্ত ঋতুর দ্বিতীয় মাস। "অগ্রহায়ণ" শব্দের অভিধানিক অর্থ বছরের যে সময় শ্রেষ্ঠ ব্রীহি (ধান) উৎপন্ন হয়। অতীতে এই সময় প্রচুর ধান উৎপাদিত হত বলে এই মাসটিকেই বছরের চতুর্থ মাস ধরা হত। জেনে নেওয়া যাক বছরের চতুর্থ মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-
রাশি চক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এরা চঞ্চল এবং অস্থির মানসিকতার। তবে এদের স্মৃতিশক্তি খুব প্রখর, এরা সহজে কোনও কিছু ভোলে না। এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। এরা কোন কাজ করবে কোন কাজ করবে না তা এরা সিদ্ধান্ত নিতে পারে না। এরা কাজ করতে খুব পছন্দ করে। এরা সময় বিশেষ কৃপণ আবার কখনও উদার মানসিকতার। এরা অত্যন্ত তোষামোদ প্রিয়। 
অগ্রহায়ণ মাসে কর্কট রাশির গুরুজনদের জন্য বিপদ থেকে রক্ষা পেতে পারেন। বন্ধুর ব্যবহারে সমস্যার সৃষ্টি হতে পারে। প্রিয় ব্যক্তির থেকে আঘাতের যোগ আসতে পারে। এই মাসে বারতি আয় কম হবে। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, সেই কারণে কাজে সমস্যা হতে পারে। সহকর্মীদের সঙ্গে বিবাদের যোগ রয়েছে। ব্যাবসায় বাড়তি লাভের সম্ভাবনা রয়েছে। এই মাসে বন্ধুর সংখ্যা বৃদ্ধি পাওয়ার যোগ রয়েছে। সঙ্গীর জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। চঞ্চলতার কারণে ভালো সুযোগ হাতছাড়া হওয়ার সম্ভাবনা রয়েছে। নিজের অধিকার থেকে প্রতারিত হতে পারেন। মানসিক সমস্যা কোনও কারণে বৃদ্ধি পেতে পারে। 
 

আরও পড়ুন- চাকরি পেতে মেনে চলুন জ্যোতিষ টোটকা, জ্যোতিষ টোটকা মানলে মিলবে ভালো চাকরি

আরও পড়ুন- এই সপ্তাহে ৪ রাশির আর্থিক ও সম্পত্তি বৃদ্ধির যোগ আছে

আরও পড়ুন- কুম্ভ রাশির ব্যক্তিদের কেমন কাটবে এই মাস, দেখে নিন

Share this article
click me!