নাড়িদোষের কারণে বিয়ে-সন্তান লাভে আসতে পারে বাধা, দূর করুন এই কার্যকরী উপায়ে

রাশিফল মেলার প্রক্রিয়ায় জ্যোতিষশাস্ত্রে সবচেয়ে বড় ত্রুটি ধরা হয় নাড়ি দোষকে। নারী-পুরুষের কুণ্ডলীতে যদি নাড়ি দোষ পাওয়া যায় তাহলে বিয়ে হয় না।

Parna Sengupta | Published : Aug 8, 2022 11:57 AM IST

সনাতনি হিন্দু ঐতিহ্যে, বিয়ের আগে নারী ও পুরুষ উভয়েরই রাশিফল ​​মিলে যাওয়া বাঞ্ছনীয়। রাশিফলের আটটি পয়েন্টের ভিত্তিতে বৈশিষ্ট্যগুলি মেলে। জন্মকুণ্ডলীতে যদি নাড়ী দোষ থাকে তবে শাস্ত্র দ্বারা তার প্রতিকার হয়। এই গুণাবলীর মোট ৩৬ পয়েন্ট আছে। এই গুণগুলির মধ্যে ১৮টি পূরণ করা প্রয়োজন এবং কোনও নাড়ি দোষ থাকা উচিত নয়, যাতে আসন্ন বিবাহিত জীবনে প্রভাব পড়ে। একই সঙ্গে নারী-পুরুষের পারস্পরিক সমন্বয় ভালোভাবে বজায় রাখার ক্ষেত্রেও প্রভাব ফেলে নাড়ি দোষ। 

রাশিফল মেলার প্রক্রিয়ায় জ্যোতিষশাস্ত্রে সবচেয়ে বড় ত্রুটি ধরা হয় নাড়ি দোষকে। নারী-পুরুষের কুণ্ডলীতে যদি নাড়ি দোষ পাওয়া যায় তাহলে বিয়ে হয় না। জ্যোতিষী বিশেষজ্ঞরা বলছেন, নাড়ির ত্রুটি থাকার পরও যদি কোনো নারী-পুরুষের বিয়ে হয়, তাহলে আসন্ন দাম্পত্য জীবনে নারী-পুরুষের অনেক রোগের সম্ভাবনা থাকে। নারী-পুরুষ রক্তজনিত রোগে ভুগতে পারে বা নারী-পুরুষ সন্তানের সুখ থেকে বঞ্চিত হতে পারে।

নাড়ি দোষের প্রভাব কী-
নাড়ি দোষের কারণে সম্পর্কে ঝামেলা, সমস্যাযুক্ত দাম্পত্য জীবন, স্বাস্থ্য সংক্রান্ত অনেক সমস্যা, বন্ধ্যাত্বের সম্ভাবনা, আকর্ষণ হ্রাস, শিশু প্রতিবন্ধী এবং বধির ও মূক পর্যন্ত সমস্যা আসতে শুরু করে।

নাড়ি দোষ দূর করার কার্যকরী প্রতিকার-
কিছু ব্যবস্থার সাহায্যে নাড়ি দোষ কাটিয়ে ওঠা যায়। 

১. এর জন্য আপনার মহা মৃত্যুঞ্জয় মন্ত্র জপ করা উচিত। মহাদেবের এই কার্যকরী মন্ত্রের সাহায্যে নাড়ি দোষ থেকে মুক্তি পাওয়া যায়। মহা মৃত্যুঞ্জয় মন্ত্রের জপ নাড়ি দোষের সমাধানের জন্য একটি অত্যন্ত কার্যকর প্রতিকার। এটি ভগবান শিবের একটি শক্তিশালী মন্ত্র। পূজার সময় ভক্তি সহকারে একাধিকবার জপ করলে তা নাড়ি দোষের সমাধানে সাহায্য করবে।

শ্রাবণ মাসের শেষ সোমবারে বিশেষ মুহুর্তযোগ, একটি মাত্র নিয়ম পালনেই মিলবে সাফল্য

২. গরিব-দুঃখীকে শস্য, বস্ত্র, খাদ্য দান করতে হবে। এছাড়া ব্রাহ্মণকে একটি গাভী নিবেদন করতে হবে।

৩. নাড়ী দোষযুক্ত পুরুষদের বিষ্ণুর মূর্তিকে বিয়ে করতে শাস্ত্রে বলা হয়েছে। এই পূজা পদ্ধতি দ্বারা দোষের প্রভাব নিরপেক্ষ করা যায়। জ্যোতিষীর সাথে পরামর্শ করার পরে কাজটি করা বাঞ্ছনীয় হবে। 

৪. সোনা দান করলেও নাড়ি দোষ শান্ত হয়। 

কর্কট রাশিতে সূর্য-শুক্রের মিলন, এই তিনটি রাশির হাতে আচমকা আসবে মোটা টাকা

৫. খাদ্য দান করলে নাড়ি দোষের প্রভাবও কমে। সোনার তৈরি সাপের আকৃতি দান করলে এই দোষের প্রভাব কমে যায়।

৬. রত্নপাথর হল বিশ্বের দেওয়া সেরা জিনিস। প্রতিটি পাথরের একটি অর্থ রয়েছে এবং যে কোনও সমস্যা নিরাময় করতে পারে। তাই নাড়ি দোষ থাকা দম্পতির জন্য সঠিক পাথর তাদের কুন্ডলীতে থাকা দোষের সমাধান করবে।

Share this article
click me!