৪ টি শুভ যোগের সংমিশ্রণ হবে আষাঢ়ে সোম প্রদোষ ব্রতের দিন, মিলবে অটুট সৌভাগ্য ও আর্থিক উন্নতি

আষাঢ় মাসের শুক্লপক্ষের ত্রয়োদশী তিথিতে প্রদোষ ব্রতর উপোস রাখার তিথি। এটা বিশ্বাস করা হয় যে যাদের চন্দ্র দুর্বল, তারা এই সোম প্রদোষ ব্রত পালন করলে জীবনে সুখ ও শান্তি পাবেন। ব্যবসায় অগ্রগতি হবে।
 

Web Desk - ANB | Published : Jul 4, 2022 5:35 AM IST

সোমবার ভগবান ভোলেনাথের দিন। এই দিনে দেবাদিদেব মহাদেব-কে পূজো করার নিয়ম রয়েছে। ১১ জুলাই সোম প্রদোষ ব্রত ২০২২ পালিত হবে। এই দিনে ব্রত পালন করে উপোস করলে জীবনে সুখ শান্তি আসে এবং চন্দ্রদোষ দূর হয়। আষাঢ় মাসের শুক্লপক্ষের ত্রয়োদশী তিথিতে প্রদোষ ব্রতর উপোস রাখার তিথি। এটা বিশ্বাস করা হয় যে যাদের চন্দ্র দুর্বল, তারা এই সোম প্রদোষ ব্রত পালন করলে জীবনে সুখ ও শান্তি পাবেন। ব্যবসায় অগ্রগতি হবে।

পঞ্জিকা অনুসারে, আষাঢ় মাসের শুক্লপক্ষের ত্রয়োদশী তিথি ১১ জুলাই সোমবার সকাল ১১ টা বেজে ১৩ মিনিট থেকে শুরু হচ্ছে।
ত্রয়োদশী তিথি শেষ হবে শুক্রবার, ১২ জুলাই সকাল ৭ টা বেজে ৪৬ মিনিটে।
সোম প্রদোষ পূজার শুভ সময় হবে রাত ৭ টা বেজে ২২ মিনিট থেকে রাত ৯ টা বেজে ২৪ মিনিট পর্যন্ত।

১১ জুলাই চারটি শুভ যোগ তৈরি হচ্ছে-
১১ জুলাই সর্বার্থ সিদ্ধি যোগে সোম প্রদোষের উপোস রাখা হবে। এদিন শুক্ল যোগ সকাল থেকে রাত ৯টা পর্যন্ত। তার পর ব্রহ্ম যোগ গঠিত হবে। রবি যোগ সকাল ৫ টা বেজে ১৫ মিনিট থেকে ৫ টা বেজে ৩৫ মিনিট পর্যন্ত। সোম প্রদোষে রবি যোগ, শুক্ল যোগ, ব্রহ্ম যোগ এবং সর্বার্থ সিদ্ধি যোগ একযোগে গঠিত হচ্ছে। এই শুভ সময়ে ভগবান ভোলেনাথের পূজা করলে বিশেষ উপকার পাওয়া যাবে।

আরও পড়ুন- বিপত্তারিনী ব্রতের পর কাজে লাগান পুজোয় ব্যবহৃত উপকরণ, সংসার ভাসবে সুখে মিটবে আর্থিক সমস্যা

আরও পড়ুন- ২০২২ সালের গুরু পূর্ণিমা অত্যন্ত গুরুত্বপূর্ণ, জেনে নিন কারণ ও বিশেষত্ব

আরও পড়ুন- গায়ত্রী মন্ত্রেই লুকিয়ে আছে সাফল্যের রহস্য, প্রতিদিন এভাবে জপ করুন মন্ত্র

সোম প্রদোষ ব্রত ২০২২ এর গুরুত্ব -
অবারিত সৌভাগ্য লাভের জন্য সোমবার প্রদোষ উপোস পালন করা হয়। জয়া পার্বতী ব্রতও এই দিনে পালন করা হয়। তাই সোমবার উপোস করে উপোস করলে ভগবান ভোলেনাথের পাশাপাশি মা পার্বতীর আশীর্বাদ পাওয়া যায়। জয়া পার্বতীর উপোস অটুট সৌভাগ্য ও গৃহের উন্নতির জন্য রাখা হয়। মা পার্বতীর কৃপায় ঘর ধন-সম্পদে পরিপূর্ণ হবে। মানুষ আর্থিক ও মানসিক কষ্ট থেকে মুক্তি পাবে।

Share this article
click me!