বাড়িতে কলা গাছ থাকলে মেনে চলুন এই টোটকা, ছোট ভুলে আর্থিক জটিলতা বাড়বে

 যে কোনও পুজোর অনুষ্ঠানে কলা গাছের পাতা ব্যবহৃত হয়। অনেকের বাড়িতে কলা গাছ থাকে। তবে, কলা গাছ রাখলে মেনে চলতে হবে কয়টি নিয়ম। বাড়ির নির্দিষ্ট দিকে কলা গাছ লাগানো প্রয়োজন। তেমনই কলা গাছ লাগালে নির্দিষ্ট নিয়ম মেনে চলতে হবে। তা না হলে সংসারে অমঙ্গল দেখা দিতে পারে। শাস্ত্র মতে, বাড়ির উত্তর-পূর্বে রোপন করুন কলা গাছ। তার সঙ্গে মেনে চলুন এই কয়টি জিনিস। 

Sayanita Chakraborty | Published : Jul 3, 2022 2:12 PM IST

হিন্দু শাস্ত্রে রয়েছে একাধিক পুজোর উল্লেখ। ৩৩ কোটি শক্তির পুজোর উল্লেখ আছে শাস্ত্রে। পূর্ণিমা- অমাবস্যার সময় দেখে নির্দিষ্ট কার হয় এই সকল তিথি। শাস্ত্রে প্রতিটি দেব দেবীর পুজোর জন্য আলাদা আলাদা তিথির উল্লেখ আছে। তেমনই রয়েছে নানান টোটকার হদিশ। তেমনই বর্ণিত রয়েছে গাছের গুরুত্ব প্রসঙ্গে। শাস্ত্রে, তুলসী গাছের মতো কলা গাছের গুরুত্ব বিস্তর। যে কোনও পুজোর অনুষ্ঠানে কলা গাছের পাতা ব্যবহৃত হয়। অনেকের বাড়িতে কলা গাছ থাকে। তবে, কলা গাছ রাখলে মেনে চলতে হবে কয়টি নিয়ম। বাড়ির নির্দিষ্ট দিকে কলা গাছ লাগানো প্রয়োজন। তেমনই কলা গাছ লাগালে নির্দিষ্ট নিয়ম মেনে চলতে হবে। তা না হলে সংসারে অমঙ্গল দেখা দিতে পারে। শাস্ত্র মতে, বাড়ির উত্তর-পূর্বে রোপন করুন কলা গাছ। তার সঙ্গে মেনে চলুন এই কয়টি জিনিস। 

কলা গাছের কাণ্ডে সব সময় হলুদ সুতো বেঁধে রাখুন। এতে সংসারে সকলের মঙ্গল হবে। দূর হবে যে কোনও বাধা। 

তেমনই গাছের গোড়ার প্রতিদিন সকলে জল দিয়ে থাকেন। কিন্তু, কলা গাছে সব সময় পরিষ্কার জল ঢালুন। ভুলেও নোংরা জল দেবেন না এই গাছে। এতে অমঙ্গল নেমে আসতে পারে।  

বৃহস্পতিবার কলা গাছকে হলুদ দিয়ে পুজো করুন। ঘি দিয়ে প্রদীপ জ্বালান। কলা গাছ বাড়িতে থাকলে অবশ্যই প্রতি বৃহস্পতিবার এই টোটকা পালন করুন। সংসারে সকলের মঙ্গল হবে এই টোটকা পালনে। এথে আপনার কোষ্ঠীতে বৃহস্পতি দূর্বল থাকলে তা কেটে যাবে। 

অন্যদিকে, কলা গাছের চারপাশ যে পরিষ্কার থাকে সে বিষয় নিশ্চিত করুন। ভুলেও গাছের পাশে কোনও নোংরা আবর্জনা রাখবেন না। এতে সংসারে খারাপ প্রভাব পড়তে পারে। আর্থিক জটিলতা দেখা দিতে পারে এই ভুলে। পরিবারের সদস্যদের আর্থিক অবস্থানের ওপর এই গাছের প্রভাব পড়ে। তাই এই নির্দিষ্ট নিয়ম মেনে চললে উপকার পাবেন। 

বাড়িতে কলা গাছ রোপন করতে চাইলে ভুলেও কলা গাছ বাড়ির সামনে লাগাবেন না। শাস্ত্র মতে, সব সময় বাড়ির বাগানে কলা গাছ লাগানো উচিত। তা না হলে সংসারে অমঙ্গল হতে পারে। দাম্পত্য সুখ, পারিবারিক সুখ নির্ভর করে এই গাছের ওপর। কলা গাছ কঠিক দিকে থাকলে পরিবারে সকলের সঙ্গে সকলের সুসম্পর্ক বজায় থাকে। 

আরও পড়ুন- চিনে নিন এই চার রাশিকে, কাউকে ঠকাতে এরা দুবার ভাবেন না, সতর্ক থাকুন এদের থেকে

আরও পড়ুন- টাকা দেবে নীল রঙের অপরাজিত ফুল- আনবে কর্মজীবনে সাফল্য, জানুন ফুল দিয়ে কী করবেন

আরও পড়ুন- এই সপ্তাহে ৮ রাশি কর্মক্ষেত্রে ও ব্যবসায় উন্নতির আশা রাখতে পারেন, দেখে নিন এই সপ্তাহের রাশিফল
 

Share this article
click me!