এই তিন কারণে কর্কট আর তুলা রাশির মনের মিল হয় বিস্তর, জেনে নিন জ্যোতিষ মত

তথ্য রইল কর্কট আর তুলা রাশি নিয়ে। শাস্ত্র মতে, কর্কট ও তুলা রাশির বিয়েতে মেলে দাম্পত্য সুখ। এই দুই রাশির মিলনের পিছনে রয়েছে তিনটি কারণ। দেখে নিন ঠিক কী কী কারণে কর্কট ও তুলা রাশির সম্পর্কে মেলে চরম সুখ। 

Sayanita Chakraborty | Published : Aug 11, 2022 12:36 PM IST

দাম্পত্য জীবন সুখের হোক তা সকলেরই কাম্য। সে কারণে বিয়ের আগে বহু বডর ও বউয়ের কুষ্ঠি মিলিয়ে দেখা, দুজনের জন্ম তারিখের গণনা করার রীতি বহু পুরনো। দাম্পত্য জীবন সুখের করতে জ্যোতিষ মত নেওয়ার রীতি বহু যুগ ধরে প্রচলিত। শাস্ত্রে, দাম্পত্য সুখ নিয়ে একাধিক বিষয়ের উল্লেখ আছে। কোন রাশির সঙ্গে কোন রাশির মিলন সম্ভব, কাদের মানসিকতা ভিন্ন কিংবা কারা জীবনে সামান্য পরিবর্তনে দাম্পত্য সুখ লাভ করবেন, উল্লেখ রয়েছে এই সকল কথা। আজ তথ্য রইল কর্কট আর তুলা রাশি নিয়ে। শাস্ত্র মতে, কর্কট ও তুলা রাশির বিয়েতে মেলে দাম্পত্য সুখ। এই দুই রাশির মিলনের পিছনে রয়েছে তিনটি কারণ। দেখে নিন ঠিক কী কী কারণে কর্কট ও তুলা রাশির সম্পর্কে মেলে চরম সুখ। 

একে অপরের প্রশংসা করে কর্কট ও তুলা রাশির ছেলে মেয়েরা। শাস্ত্র মতে, এরা দুজনই একে অপরকে সমর্থন করে থাকেন সব কাজে। সর্ব ক্ষেত্রে প্রশংসা করেন। সে কারণে দুজনে মিল হয় বিস্তর। দুজনের এমন স্বভাবের কারণে সব কিছু ভাগ করে নিতে এরা স্বচ্ছন্দ্য বোধ করে থাকেন। সে কারণে এদের ভুল বোঝাবুঝিও কম হয়।  

নিরাপত্তা প্রদান একে অপরকে। কর্কট ও তুলা রাশির দুজনেই একে অপরকে সব সময় নিরাপত্তা প্রদান করে। যে কারণে একা সহজে মানসিক ভাবে ঘনিষ্ঠ হয়ে ওঠে। আর এদের সম্পর্ক হয় মজবুত। তেমনই এরা একে অপরের আত্মবিশ্বাস বৃদ্ধি করে। সব সময় একে অপরের পাশে থাকে। যা সম্পর্ককে আরও মজবুত করে তোলে। 

দীর্ঘস্থায়ী সম্পর্কের প্রতিশ্রুতি বদ্ধ হতে চান দুজনেই। এরা সম্পর্কে জড়ালে সারা জীবন এক সঙ্গে থাকার প্রতিশ্রুতি নেন। সম্পর্কের ক্ষেত্রে এদের দুজনের মানসিকতা একেবারে এক। সে কারণে এদের দ্বন্দ্ব  কম হয়। এই তিন কারণে কর্কট ও তুলা রাশির মিল হয় বিস্তর। এরা সম্পর্কে গেলে তা সারা জীবন বজায় রাখতে চান। 

বৈদিক শাস্ত্রে রয়েছে ১২টি রাশির উল্লেখ। মেষ থেকে মীন এই সকল রাশির অধিকর্তা গ্রহ আলাদা। সে কারণে সকলে মানসিকতায় রয়েছে বিস্তর তফাত। তেমনই এই রাশির কারণে কারও কারও মানসিকতায় রয়েছে মিল। তেমনই হল তুলা ও কর্কট। শাস্ত্র মতে, গ্রহের কারণেই এই দুই রাশির মধ্যে মিল থাকে বিস্তর।  
 

আরও পড়ুন- ভুলেও বিশ্বাস করবেন না এই পাঁচ রাশির কথা, মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে থাকেন এরা

আরও পড়ুন- রাখি উৎসবের দিন জ্যোতিষ টোটকা পালনে ভাই-বোনের সম্পর্ক হবে মজবুত, দূর হবে আর্থিক জটিলতা

আরও পড়ুন- দুর্বল বুধের প্রভাব জীবনে আনে অসংখ্য সমস্যা, জেনে নিন দুর্বল বুধের কী কী লক্ষণ

Share this article
click me!