বাস্তুর নিয়ম মেনে বিয়ে করুন, দাম্পত্য জীবনে আরও সুখী হন

  • বিয়ের কার্ড   কখনই যেনও ত্রিকোণাকার না হয় 
  • শোওয়ার ঘরে কখনই  অ্য়াকোরিয়াম রাখবেননা
  • কাজের কোনও কিছুই বেডরুমে  রাখবেননা 
  • বিয়ের পর কখনই বেডরুমে আয়না রাখবেননা

Ritam Talukder | Published : Oct 25, 2019 7:58 AM IST

 প্রত্য়েকের জীবনেই বিয়ে একটি মনে রাখার মত বিষয়। প্রত্য়েকেরই বিয়ে ঘিরে নানা স্বপ্ন থাকে। সবাই চান তাদের বিবাহিত জীবন সুন্দর হোক। আর সেই জীবনকে সত্য়িই সুন্দর রাখার জন্য় বাস্তুর কয়েকটি  নিয়ম মেনে চলা উচিত। বিয়ের পর কি করে খুব সহজে বাস্তুতন্ত্রের মাধ্য়মে দাম্পত্য জীবন আরও সুখী করা যায়, জেনে নিন- 

আরও পড়ুন,দীপাবলির সময়ে এই জিনিসগুলি কখনোই ধার নেবেন না অন্যের থেকে

১।  বিয়ের পর,  ঘরে যে বিয়েরই ছবি থাকবে সেটাই তো স্বাভাবিক। তবে হ্য়াঁ ছবি গুলি একটু গুছিয়ে রাখতে হবে। ঘরের পূর্ব দিকের দেওয়ালে ছবি রাখলে দাম্পত্য জীবন আরোও সুন্দর হয়ে ওঠে। 

২। বিয়ের কার্ড ছাপানোর সময় খেয়াল রাখুন, সেটা যেনও কখনই ত্রিকোণাকার না হয়। তাহলে অশুভ শক্তি প্রবেশ করতে পারে আপনাদের দাম্পত্য জীবনে। বিয়ের কার্ডের 
রঙ কখনও কালো রাখবেননা। 

৩। বিয়ের পর, নব দম্পতিরা দক্ষিণ-পশ্চিম দিকের ঘরটিকে মাস্টার বেড রুম করুন। এভাবেই আপনাদের দাম্পত্য জীবন আরও সুখী করা সম্ভব। 

৪। বাস্তুতন্ত্রের মত অনুযায়ী, মাস্টার বেডরুমের খাটটি কাঠের হলে খুব ভাল হয়। লোহা কিংবা অন্য় কোনও ধাতুর তৈরী খাট এড়িয়ে যাওয়াই ভাল।

৫। মাস্টার বেডরুমে কখনোই কাজের কোনও কিছুই রাখবেননা। ক্য়ালকুলেটর, ল্য়াপটপ কিংবা কম্পিউটার কোনও কিছুই বিয়ের পর বেড রুমে রাখবেননা। কাজকে বেড রুমে নিয়ে আসা মানে,  দাম্পত্য কলহ বয়ে নিয়ে আসা।

আরও পড়ুন, আপনার পছন্দের মানুষটিই কী হবে আপনার জীবনসঙ্গী, কী বলছে জ্যোতিষশাস্ত্র

৬। বিয়ের পর কখনই বেডরুমে আয়না রাখবেননা, এতে নেগেটিভ শক্তি প্রতিফলিত হয়ে আপনাদের দিকে ফিরে আসে।

৭। মাস্টার বেডরুমের সঙ্গে যদি বাথরুম থাকে, তাহলে তার দরজা সবসময় বন্ধ রাখুন। বেডরুমের দরজার কাছাকাছি কোনও আসবাব রাখবেননা।

৮। সদ্য় বিবাহিত দম্পতিরা, শোওয়ার ঘরে কখনই শখ হলেও অ্য়াকোরিয়াম রাখবেননা।

৯। নব দম্পতিরা অবশ্য়ই টাকা রাখুন আলমারিতে। এতে আপনাদের নব জীবনের আর্থিক ভারসাম্য় রক্ষা হবে। 
 

Share this article
click me!