বিশেষ তিথিতে বই, তেল কিংবা প্লাস্টিকের দ্রব্য দান করছেন? আপনার এই ভুল ডেকে আনছে অমঙ্গল

শাস্ত্র মতে, বিশেষ বিশেষ তিথিতে দান করলে কেটে যায় জীবনের সকল বাধা। কিন্তু, জানেন কি দান করা সব সময়ও শুভ নয়। এমন কিছু জিনিস আছে যা দান করলে হতে পারে কঠিন বিপদ। জেনে নিন কী কী দান করবেন না। শাস্ত্র মতে, এই কয়টি জিনিস দান করা মোটেও শুভ নয়।  

Web Desk - ANB | Published : May 23, 2022 10:05 AM IST

দান করলে পুণ্য লাভ হয়। শাস্ত্র মতে, দান করা যে কোনও ব্যক্তির সৌভাগ্য নিয়ে আসে। আবার বিশেষ বিশেষ তিথিতে দান করলে কেটে যায় জীবনের সকল বাধা। কিন্তু, জানেন কি দান করা সব সময়ও শুভ নয়। এমন কিছু জিনিস আছে যা দান করলে হতে পারে কঠিন বিপদ। জেনে নিন কী কী দান করবেন না। শাস্ত্র মতে, এই কয়টি জিনিস দান করা মোটেও শুভ নয়।  

শাস্ত্র মতে, সিঁদুর দান করবেন না কখনও। এতে আপনারই ক্ষতি হতে পারে। সিঁদুর দান করবেন না ভুলেও। এতে স্বামীর ভালোবাসা কমতে পারে। শাস্ত্র মতে, সব সময় মেনে চলুন এই বিশেষ টোটকা।   

ব্যবহৃত তেল দান করবেন না ভুলেও। শাস্ত্র মতে, ব্যবহৃত তেল দান করা শরীরের জন্য মোটেও ভালো নয়। শাস্ত্র মতে, এতে হতে পারে মারাত্মক ক্ষতি। এবার থেকে এই দ্রব্য আর দান করবেন না।  

ছেঁড়া বই দান করবেন না। এতে মা সরস্বতী রুষ্ট্র হবেন। শাস্ত্রে, বিদ্যা দানের উল্লেখ আছে। কোনও দরিদ্র ছাত্রের পড়াশোনার ভার নিলে পুণ্য লাভ হয়। নতুন বই দরিদ্র বাচ্চাদের দান করতে পারেন। কিন্তু, ছেঁড়া বই দান করবেন না। 

প্লাস্টিকের জিনিস দান করা মোটেও উচিত নয়। শাস্ত্র মতে, প্লাস্টিকের জিনিস দান করলে হতে পারে ক্ষতি। প্লাস্টিকের দ্রব্য দানে অমঙ্গল নেমে আসতে পারে। তাই কাউকে প্লাস্টিকের জিনিস দান করবেন না।  
ঝাঁটা দান করা মোটেও উচিত নয়। ঝাঁটা দানে হতে পারে অমঙ্গল। শাস্ত্র মতে, দান করলে পুণ্য লাভ হয়। কিন্তু, ভুল দ্রব্য দান করলে হতে পারে অমঙ্গল।
 
অনেক সময় আমাদের জীবনে খারাপ সময় চলতে থাকে। শাস্ত্র মতে, গ্রহের ফেরে এমনটা হয়। .প্রতি মুহূর্তে গ্রহ তাদের অবস্থান বদল করে চলেছে। আর এই অবস্থান বদলের জন্য আমাদের জীবনে নানা পরিবর্তন হয়। কারও ভালো সময় শুরু হয়তো কারও খারাপ। এই সময় মেনে চলুন বিশেষ টোটকা। শাস্ত্রে যে কোনও শুভ দিনে দানের উল্লেখ আছে। মনে করা হয়, দান করলে মানুষের জীবনে পূণ্য মেলে। কেটে যায় জীবনের সকল বাধা। তবে দান করার আগে অবশ্যই জেনে নেবেন সেই দ্রব্য দানে আপনার কোনও ক্ষতি হবে কি না।    

আরও পড়ুন- দেরি করতে পটু এই ছয় রাশির ছেলে মেয়েরা, দেখে নিন লেট লতিফদের তালিকা

আরও পড়ুন- বাড়িতে এইভাবে ব্যবহার করুন কর্পূর, পজিটিভিটি আসবে এবং বৃদ্ধি পাবে ধনসম্পদ

আরও পড়ুন- ২৭ দিনের জন্য শুক্রের প্রভাবে অর্থবৃষ্টি হবে এই ৫ রাশির জীবনে, সঙ্গীর কাটাবেন রোম্যান্টিক সময়ও

Share this article
click me!