Vastu Tips: সকালে ঘুম থেকে ওঠার পর এই জিনিসগুলো দেখবেন না, সারাদিন খারাপ কাটবে

বাস্তুশাস্ত্রের মতে, সকালে ঘুম থেকে উঠেই এইগুলি দেখলে একেবারে খারাপ কাটতে পারে আপনার দিন। দেখে নিন বাস্তুশাস্ত্রে এমন কোন কোন বিষয়গুলির কথা বলা হয়েছে-

Web Desk - ANB | Published : Dec 6, 2021 5:01 AM IST

এই পৃথিবীর বুকে সৃষ্টি হওয়া সমস্ত কিছুই বাস্তু। ময়মতম্ এ ময়া জানাচ্ছেন, সকল নশ্বর এবং অবিনশ্বরের আবাসস্থলই বাস্তুর অন্তর্গত। বাস্তুকে বলা যেতে পারে ভারতীও স্থাপত্য বিজ্ঞান। বাস্তু কথাটা এসেছে সংস্কৃত শব্দ বস্তু থেকে। শব্দটির অর্থ - যেকোনো সৃষ্টিই হল বাস্তু। আবার বস্তু হল 'ভূ'। অর্থাৎ পৃথিবী। বিস্তৃত ভাবে এই বিজ্ঞানের অন্তর্ভুক্ত ইঞ্জিনিয়ারিং, নগর পরিকল্পনা, স্থাপত্যবিদ্যা, ভাস্কর্য এবং চিত্রকলা। এই বাস্তুশাস্ত্রের মতে, সকালে ঘুম থেকে উঠেই এইগুলি দেখলে একেবারে খারাপ কাটতে পারে আপনার দিন। 
দেখে নিন বাস্তুশাস্ত্রে এমন কোন কোন বিষয়গুলির কথা বলা হয়েছে-
১) আয়নার দিকে তাকাবেন না- সকালে ঘুম থেকে ওঠার পর প্রথমেই আয়নার দিকে তাকাবেন না। কারণ ঘুম থেকে উঠে প্রথমেই আয়না দেখলে, তা আপনার থেকে সারাদিনের পজেটিভ এনার্জি  টেনে নেয় এবং নেগেটিভ এনার্জি সারাদিন আপনার চিন্তায় থেকে যার। যার কারণে সারাদিন কোনও কাজে আপনার মন লাগে না।
২) ময়লা বাসন- রাতে ঘুমানোর আগে ঘরের সব নোংরা বাসন পরিষ্কার করে ঘুমান। কারণ সকালে নোংরা বাসনপত্র দেখা আপনাকে একটি অশুভ বার্তা দিতে পারে এবং আপনার পুরো দিনটি মানসিক চাপে কাটতে পারে। তাই সম্ভব হলে রাতে বাসনপত্র পরিষ্কার করে তবেই ঘুমোতে যান।
৩) ছায়া দেখবেন না - সকালে ঘুম থেকে উঠেই নিজের বা অন্য কারও ছায়া দেখবেন না। সকালে ঘুম থেকে ওঠার পর যদি আপনি ছায়া দেখতে পান, তাহলে এটি আপনার সারাদিনকে প্রভাবিত করবে। আপনি সারাদিন টেনশন, ভয়, রাগ অনুভব করবেন। তাই বিছানা থেকে ওঠার পর কখনো ছায়া দেখবেন না।
৪) বন্ধ ঘড়ি - বাস্তুশাস্ত্র অনুসারে, সকালে বন্ধ ঘড়ির দিকে তাকানোও উচিত নয়। এ ছাড়া সকালে সূঁচ ও সুতো দেখা উচিত নয়। এই জিনিসগুলিকে বাস্তুশাস্ত্রে অশুভ বলে মনে করা হয়। সকালে ঘুম থেকে উঠে এগুলো দেখে আপনার সারাদিন নষ্ট হয়ে যেতে পারে।
সকালে ঘুম থেকে ওঠার পর যা দেখবেন- সকালে ঘুম ভাঙ্গার পর প্রথমে হাতের তালুর দিকে তাকানো ভাল এবং গায়ত্রী মন্ত্র বা অন্য কোনও মন্ত্র জপ করা শুভ বলে মনে করা হয়। একইভাবে বিছানা থেকে ওঠার পর ইতিবাচক জিনিস যেমন ঈশ্বরের ছবি, ময়ূরের চোখ, ফুল ইত্যাদি দেখা যায়, তাহলে আপনার দিন খুব ভালো যায়। 

আরও পড়ুন- মহাভারতের মহাযুদ্ধের পর কেন অর্জুনের রথ পুড়ে ছারখার হয়ে গিয়েছিল, জেনে নিন অজানা গল্প

আরও পড়ুন- এই ৩ রাশির মানুষ খুব সহজেই রেগে যায়, দেখে নিন তারা কারা

আরও পড়ুন- ২০২২ সালে ৮ রাশির উপর থাকবে শনির কু-নজর, জেনে নিন সেই তালিকা

আরও পড়ুন- ডিসেম্বর মাস থেকেই এই ৩ রাশির হাতে আসবে প্রচুর টাকা, বাড়বে ধন-সম্পদও

আরও পড়ুন- ২০২২ সালে এই রাশিগুলির নিজস্ব বাড়ি থাকবে, জেনে নিন আপনার ভাগ্য কি বলছে

Share this article
click me!