বাড়িতে মানি প্ল্যান্ট ঠিক জায়গায় রেখেছেন তো? নয়তো নামতে পারে ঘোর বিপদ

বাস্তুশাস্ত্র অনুসারে মানি প্ল্যান্ট কখনই উত্তর-পূর্ব দিকে রাখা উচিত নয়। কারণ হিসেবে জেনে রাখা ভালো যে এই দিকটিকে মানি প্ল্যান্টের জন্য সবচেয়ে নেতিবাচক দিক হিসাবে বিবেচনা করা হয়।

Parna Sengupta | Published : May 9, 2022 2:56 PM IST

বাড়িতে মানি প্ল্যান্ট রাখার চল বহু দিনের। অনেকেই বাড়িতে মানি প্ল্যান্ট রাখেন। সেই গাছের যত্নও নেন। আর্থিক অনটন, আর্থিক ক্ষতি, আর্থিক বাধা-র মতো সমস্যায় ভোগেন অনেকেই। আর্থিক অনটন মানে, তার থেকে খারাপ সময় কিছু হতে পারে না। এই সমস্যা থেকে মুক্তি পেতে আমরা নানা রকম টোটকা মেনে চলি। কখনও জ্যোতিষ মত মেনে নানা রকম টোটকা করি, তো কখনও ঘর রাখতে চাই বাস্তু মুক্ত। কিন্তু, বাড়িতে মানি প্ল্যান্ট রাখলেই যে সকল আর্থিক দুর্ভোগ কেটে যাবে এমন নয়। 

বাস্তুশাস্ত্রে জেনে নিন কোন দিকে মানি প্ল্যান্ট রাখা উচিত নয়। সঠিক দিকে মানি প্ল্যান্ট রাখলে ঘরে সুখ-সমৃদ্ধি আসে, ভুল দিক বেছে নিলে ঝামেলা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে মানি প্ল্যান্ট কখনই উত্তর-পূর্ব দিকে রাখা উচিত নয়। কারণ হিসেবে জেনে রাখা ভালো যে এই দিকটিকে মানি প্ল্যান্টের জন্য সবচেয়ে নেতিবাচক দিক হিসাবে বিবেচনা করা হয়।

আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলি যে দিকে একটি মানি প্ল্যান্ট রাখলে আর্থিক সমস্যা হতে পারে। স্বাস্থ্য এবং পারিবারিক সম্পর্কের উপরও নেতিবাচক প্রভাব পড়ে। উত্তর দিকের প্রতিনিধিকে বৃহস্পতি বলে মনে করা হয় এবং শুক্র ও বৃহস্পতির মধ্যে বৈরী সম্পর্ক রয়েছে।

মানি প্ল্যান্ট দ্রুত বৃদ্ধি পায়। তাই খেয়াল রাখবেন গাছের পাতা যেন মাটিতে না লাগে। এর পাতাগুলিকে লাঠি বা দড়ির সাহায্যে উপর দিকে ঝুলিয়ে দিন। বাস্তু অনুসারে, লতাগুলি বৃদ্ধি এবং সমৃদ্ধির প্রতীক। মানি প্ল্যান্ট দেবী লক্ষ্মীর রূপ। তাই এটি গাছের পাতা মাটি স্পর্শ করলে বা নীচের দিকে নামলে আর্থিক ক্ষতি হয়। বাস্তু অনুসারে, মানি প্ল্যান্ট শুকিয়ে গেলে সংসারে দুর্ভাগ্যে নেমে আসবে। আর্থিক ক্ষতি হবে। তাই মানি প্ল্যান্টে নিয়মিত জল দিন। পাতা শুকাতে শুরু করলে কেটে ফেলুন।

আর বাস্তু অনুসারে, মানি প্ল্যান্ট কখনই কাউকে উপহার দেওয়া উচিত নয়। বলা হয় এতে শুক্র গ্রহ রেগে যায়। শুক্র হল সমৃদ্ধি ও সুস্থতার প্রতীক। তাই কাউকে গাছ উপহার দিলে আর্থিক ক্ষতি তো বটেই, শারীরিক সমস্যাতেও পড়তে পারেন। 

মানি প্ল্যান্ট সবসময় বাড়ির ভিতরে রাখুন। এই গাছের খুব বেশি সূর্যালোকে রাখবেন না। এটি বাইরের আবহাওয়ায় সহজেই শুকিয়ে যায় এবং বৃদ্ধি পায় না। বাস্তু মতে, বাড়ির বাইরে মানি প্ল্যান্ট লাগানো অশুভ। এটি আর্থিক অভাবের কারণ হয়ে দাঁড়ায়। 

Share this article
click me!