সকালে উঠেই ভুলেও এগুলি দেখবেন না, ধ্বংস হয়ে যেতে পারে গোছানো সংসার

পরিশ্রম করেও ব্যক্তি ফল পায় না এবং যে কাজ করা হয় তারও অবনতি হতে থাকে। এর সবচেয়ে বড় কারণ হল আপনি সকালে ঘুম থেকে উঠে এমন কিছু দেখতে পান, যেগুলো দেখা খারাপ। আসুন জেনে নিই সকালে ঘুম থেকে ওঠার পর একজন মানুষের কী কী জিনিস দেখা একেবারেই উচিত নয়। 
 

Web Desk - ANB | Published : May 8, 2022 6:00 AM IST

প্রায়শই এই কথা বলতে শুনেছেন যে, 'সকালে ঘুম থেকে উঠে কার মুখ দেখেছি, যা সারাদিন নষ্ট হয়ে গেল।' এই কারণেই সকালে ঘুম থেকে উঠার সঙ্গে সঙ্গে ভগবানকে দেখতে বলা হয়, যাতে ব্যক্তির দিনটি ভাল কাটে এবং সারাদিনের সমস্ত কাজে সাফল্য লাভ করে। কিন্তু অনেক সময় একজন মানুষ সকালে উঠে নিজের কাজে ব্যস্ত হয়ে পড়েন এবং ভগবানকে প্রণাম করতে ভুলে যান। 

বাস্তুশাস্ত্রে এমন কিছু কথা বলা হয়েছে, যেগুলো দেখলে সারাদিন খারাপ হয়ে যায়। প্রতিটি কাজেই ব্যর্থতা রয়েছে। এছাড়াও, পরিশ্রম করেও ব্যক্তি ফল পায় না এবং যে কাজ করা হয় তারও অবনতি হতে থাকে। এর সবচেয়ে বড় কারণ হল আপনি সকালে ঘুম থেকে উঠে এমন কিছু দেখতে পান, যেগুলো দেখা খারাপ। আসুন জেনে নিই সকালে ঘুম থেকে ওঠার পর একজন মানুষের কী কী জিনিস দেখা একেবারেই উচিত নয়। 
চোখ খুললেও এসব দেখবেন না-

আয়না
বাস্তু বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে সকালে চোখ খোলার সঙ্গে সঙ্গেই আয়নার দিকে তাকানো এড়িয়ে চলা উচিত। এটা বিশ্বাস করা হয় যে সকালে ব্যক্তির শরীরে নেতিবাচক শক্তি থাকে, যা মুখ দিয়ে বেরিয়ে আসে। কিন্তু একজন ব্যক্তি যদি আয়নার দিকে তাকায়, তবে তারা বাইরের স্থান থেকে ভিতরে প্রবেশ করে। অতএব, সবার আগে, সকালে ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নিন, তবেই আয়নায় তাকান। 

নোংরা খাবার 
বাস্তু অনুসারে, রাতে রান্নাঘরে নোংরা বাসন রাখা উচিত নয়। এটা করলে ঘরে দারিদ্র্য আসে। অন্যদিকে, আপনি যদি সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে নোংরা বাসন পরিষ্কার করা শুরু করেন তবে শরীরে ইতিবাচক শক্তির প্রবাহ কমে যায়। সেই সঙ্গে মা লক্ষ্মীও ক্রুদ্ধ হন। তাই ঘুমানোর আগে রান্নাঘরের বাসনপত্র এবং রান্নাঘরের জিনিস দুটোই পরিষ্কার করে ঘুমান। 

বন্ধ ঘড়ি

ঘরে বন্ধ ঘড়ি রাখা অশুভ বলে মনে করা হয়। তাই ঘরের দেয়ালে বন্ধ ঘড়ি লাগাবেন না। আর এই ঘড়িটি যদি সকালে ঘুম থেকে উঠে একটি বন্ধ ঘড়ি দেখে, তাহলে তার মানে আপনার খারাপ সময় শুরু হতে চলেছে। তাই সকালের বন্ধ ঘড়ির দিকে তাকানো এড়িয়ে চলা উচিত। 

আরও পড়ুন- মিথুন রাশির বিবাহ বিচ্ছেদের আশঙ্কা, মে মাসে কেমন কাটবে আপনার লাভ লাইফ

আরও পড়ুন- এই ৫ রাশির 'গোল্ডেন ডে' শুরু হবে ৫ দিন পর, চাকরি-বেতনে আসবে বড় পরিবর্তন

আরও পড়ুন-মোহিনী একাদশীতে ব্রত পালন রাজযোগের মতোই ফল দেয়, জানুন ব্রতের মুহুর্ত ও গুরুত্ব

আক্রমণাত্মক পাখির ছবি 
বাস্তু মতে বাড়িতে আক্রমণাত্মক পশু-পাখির ছবি রাখা নিষিদ্ধ। কিন্তু তবুও, কেউ যদি এটি রাখে, তবে তার উচিত সকালে এই ছবিগুলি দেখা থেকে বিরত থাকা। সকালবেলা এমন ছবি দেখে সারাদিন কোনো না কোনো বিতর্কে কেটে যায়। 

Share this article
click me!