চৈত্র নবরাত্রির রাম নবমী, মন্ত্র জপে কাটবে বাস্তুদোষ থেকে গ্রহদোষ

নবমী তিথি ৯ই এপ্রিল গভীর রাতে ০১.২৩ মিনিট থেকে শুরু হবে এবং ১১ এপ্রিল বিকেল ০৩.১৫ পর্যন্ত থাকবে। রাম নবমীর দিন সারা দেশের রাম মন্দিরে ভগবান শ্রী রামের আরাধনা করা হয়। 

Parna Sengupta | Published : Apr 8, 2022 6:03 PM IST

ভগবান শ্রী রাম চৈত্র মাসের শুক্লপক্ষের নবমী তিথিতে জন্মগ্রহণ করেন। এটি রাম নবমী হিসাবে পালিত হয়। এটি চৈত্র নবরাত্রির শেষ দিনও। এ বছর রাম নবমী পালিত হবে ১০ এপ্রিল, রবিবার। নবমী তিথি ৯ই এপ্রিল গভীর রাতে ০১.২৩ মিনিট থেকে শুরু হবে এবং ১১ এপ্রিল বিকেল ০৩.১৫ পর্যন্ত থাকবে। রাম নবমীর দিন সারা দেশের রাম মন্দিরে ভগবান শ্রী রামের আরাধনা করা হয়। এই দিনে নেওয়া কিছু বিশেষ ব্যবস্থা জীবনকে সুখে ভরিয়ে দিতে পারে।

রাম নবমীর কিছু বিশেষ প্রতিকার

রাম নবমীর দিন শুভ মুহুর্তে, সকাল ১১.০৬ মিনিট থেকে ০১.৩৯ মিনিটের মধ্যে, ভগবান রামকে ধ্যান করার সময়, "শ্রী রামচন্দ্র কৃপালু ভজমান হারান ভাবা দারুণম" এর প্রশংসায় ভগবান শ্রীরামের পূজা করুন। এতে আপনার জীবনের সকল দুঃখ-কষ্ট দূর হয়ে যায়।

রামনবমীর দিন, শুভ সময়ে রাম রক্ষা স্তোত্র পাঠ “চরিতম্ রঘুনাথস্য শতকোটি প্রবিষ্টম্। একাইকাক্ষরম পুনসান মহাপত পাঠ করুন.." পদ্ধতিগতভাবে। এতে করে আপনার জীবন থেকে সঙ্কট দূর হবে, আপনি সর্বদা সুখী থাকবেন।

হনুমান চালিসায় শ্রী রামজির পরম ভক্ত হনুমান জির প্রশংসা পাওয়া যায়। অতএব, আপনি যদি আপনার মনের কোনও ইচ্ছা রেখে রামনবমীতে হনুমান চালিসা পাঠ করেন, তবে ভগবান রাম এবং ভক্ত হনুমান উভয়ের কৃপায় আপনার ইচ্ছা পূরণ হয়।

যদি আপনার জীবনে কোনো সংকট বা বিপর্যয় আপনাকে ছেড়ে না যায়, তাহলে রামনবমীর দিন রামায়ণ বা রামচরিত মানস পাঠ করুন। এতে করে আপনার জীবনের সকল ঝামেলা দূর হয়ে যাবে।
যদি আপনি চান যে আপনার জীবনে মঙ্গল থাকুক, তাহলে এই দিনে "মঙ্গল ভবন অমঙ্গল হরি দ্রভূ সুদাসারথ আজির বিহারী" চৌপাই ক্যাপসুল প্রয়োগ করে সুন্দরকাণ্ড পাঠ করুন। 

আপনার বাড়িতে যদি কোনও বাস্তু ত্রুটি থাকে তবে তা দূর করার জন্য, রাম নবমীর দিন একটি পাত্রে গঙ্গাজল নিন, তারপরে ভগবান রামের ধ্যান করে, শ্রী রামের প্রতিরক্ষা মন্ত্র 'ওম শ্রীম হ্বিন ক্লেইন রামচন্দ্রায় শ্রীম নমঃ'। ১০৮ বার জপ করুন। এর পর পাত্রে রাখা জল বাড়ির চারদিকে ছিটিয়ে দিন। এটি করলে আপনার ঘরের বাস্তু দোষ ও দৃষ্টির ত্রুটি দূর হয়।

আপনি যদি আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছেন, তাহলে রাম নবমীর দিন পদ্ধতিগতভাবে রামাষ্টক পাঠ করুন। এতে করে অর্থ উপার্জন হয়।

Share this article
click me!