আলতা মহিলাদের সজ্জার একটি গুরুত্বপূর্ণ অংশ, পরতে গিয়ে এই ভুল করলেই হতে পারে স্বামীর সর্বনাশ

আতলা প্রয়োগে ভুল হয়, তাহলে তা স্বামীর জীবনের ক্ষতি করতে পারে। অতএব, আপনার মধুর সুরক্ষা এবং উন্নতির জন্য আলতা পরার করার সময় এই বিষয়গুলি সর্বদা মনে রাখবেন। 
 

Web Desk - ANB | Published : Oct 3, 2022 9:53 AM IST / Updated: Oct 03 2022, 03:24 PM IST

হিন্দুধর্মে বিবাহিত মহিলাদের ষোলো সজ্জা বা ষোলা সিঙ্গার-এর অনেক গুরুত্ব রয়েছে এবং আলতা এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ অংশ। জ্যোতিষশাস্ত্রে কিছু নিয়ম বলা হয়েছে, যদি সেগুলি না মানা হয় বা আতলা প্রয়োগে ভুল হয়, তাহলে তা স্বামীর জীবনের ক্ষতি করতে পারে। অতএব, আপনার মধুর সুরক্ষা এবং উন্নতির জন্য আলতা পরার করার সময় এই বিষয়গুলি সর্বদা মনে রাখবেন। 

আলতা লাগানোর সময় এই ভুলগুলো করবেন না-
নববধূ, বধূ এবং বিশেষ করে বাঙালি মহিলাদের মেকআপ লাল ব্লাশ ছাড়া অসম্পূর্ণ। বিশেষ বিশেষ উৎসব, বিয়ে পুজোর মতো সব বিশেষ অনুষ্ঠানেও মেহেন্দির মতো হাতে-পায়ে আলতা লাগানো হয়। উপবাসের উত্সবগুলিতে বিবাহিত মহিলাদের জন্য হাতে এবং পায়ে আলতা লাগানো খুব শুভ বলে মনে করা হয়, তাই দুর্গা পুজা, লক্ষ্মী পুজো কালী পুজোর উপবাস বা নানান শুভ কাজে আলতা পড়া সৌভাগ্যের প্রতীক হিসেবে মনে করা হয়। স্বামীর সঙ্গে সম্পর্ক মজবুত হয়। তাই কনের বাড়িতে প্রবেশের সময় আলতা ভর্তি থালায় পা রেখে শ্বশুরবাড়িতে প্রবেশ করানো হয়। আসুন জেনে নিই আলতা লাগানোর সময় কোন বিষয়গুলো মাথায় রাখা উচিত এবং কোন ভুলগুলো এড়িয়ে চলা উচিত। 

আরও পড়ুন- দুর্গাপুজা ও তার পরবর্তী সময় এই ৫ রাশির জন্য খুব চাপের হতে পারে, দেখে কোন রাশি আছে এই

আরও পড়ুন- দুর্গাপুজোর সময় থেকে বাকি বছরটা এই ৪ রাশির জন্য অত্যন্ত শুভ, জেনে নিন কারা আছেন 

আরও পড়ুন- এই বছর মা দুর্গার আগমণ হবে 'হাতিতে' চড়ে, জেনে নিন মায়ের প্রতিটি বাহনের গুরুত্ব

আলতা লাগানোর নিয়ম-
দক্ষিণ দিকে মুখ করে আলতা লাগাবেন না। এটি শুধুমাত্র পূর্ব বা উত্তর দিকে মুখ করে প্রয়োগ করা উচিত। 
মঙ্গলবার পায়ে আলতা দেবেন না। এটি করলে বজরঙ্গবলীর ক্রোধ বাড়তে পারে। 
পায়ের আলতায় কুলুঙ্গির নকশা সব সময় সম্পন্ন করা উচিত। অনেকে গোড়ালির দিকে পিছনের দিকে তির্যক রাখেন না, তবে গোড়ালি খালি রাখা অশুভ। 
আলতা লাগানোর সঙ্গে সঙ্গে পা ধোবেন না। এটি করা মেকআপকে অপমান করা এবং এটি স্বামীর জন্য দুর্ভাগ্য বয়ে আনে। স্বামীর জীবনে খারাপ ঝামেলা নিয়ে আসে। 

Share this article
click me!