দুর্গা মা থাকাকালীন ভুলেও এভাবে জুতা-চপ্পল রাখবেন না, ঘরে আসতে পারে দুর্ভাগ্য

এই নিয়মগুলি না মানলে ঘরে দুর্ভাগ্য আসতে পারে। এর প্রভাবের কারণে, একজন ব্যক্তির জীবন ঝামেলায় ঘেরা হয় এবং আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয়। আসুন জেনে নিই পাদুকা সম্পর্কিত বাস্তুর এই নিয়মগুলি সম্পর্কে।
 

Web Desk - ANB | Published : Sep 18, 2022 6:03 AM IST

বাড়িতে সুখ এবং সমৃদ্ধি আনতে বাস্তুশাস্ত্রের নিয়মগুলি খুব কার্যকর। বাস্তুর নিয়মগুলি পজেটিভ ও নেগেটিভ শক্তির উপর ভিত্তি করে। বাস্তুমতে, প্রতিটি বস্তুর একটি নির্দিষ্ট দিক রয়েছে। বাস্তু মতে বাড়িতে জুতা ও চপ্পল রাখারও আলাদা নিয়ম রয়েছে। এই নিয়মগুলি না মানলে ঘরে দুর্ভাগ্য আসতে পারে। এর প্রভাবের কারণে, একজন ব্যক্তির জীবন ঝামেলায় ঘেরা হয় এবং আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয়। আসুন জেনে নিই পাদুকা সম্পর্কিত বাস্তুর এই নিয়মগুলি সম্পর্কে।

পুজোর এই সময় ঘরে জুতা ও চপ্পল কখনোই উল্টো করে রাখা উচিত নয়। কথিত আছে যে এর ফলে ঘরে নেতিবাচক শক্তি আসে এবং পরিবারের সুখ-শান্তি চলে যায়। উল্টে রাখা চপ্পলও ইঙ্গিত দেয় যে আপনার টাকা আসার পথ রুদ্ধ হতে পারে।
তাড়াহুড়ো করে কোথাও জুতা ও চপ্পল খুলে ফেলা এড়িয়ে চলা উচিত। এতে ঘরে দারিদ্র্য আসতে পারে। পরিবারের সদস্যদেরও আর্থিক সমস্যায় পড়তে হতে পারে। বাস্তু অনুসারে, জুতো এবং চপ্পল উত্তর বা পূর্ব দিকে রাখা উচিত নয়।

আরও পড়ুন- দুর্গাপুজা ও তার পরবর্তী সময় এই ৫ রাশির জন্য খুব চাপের হতে পারে, দেখে কোন রাশি আছে এই

আরও পড়ুন- দুর্গাপুজোর সময় থেকে বাকি বছরটা এই ৪ রাশির জন্য অত্যন্ত শুভ, জেনে নিন কারা আছেন 

আরও পড়ুন- এই বছর মা দুর্গার আগমণ হবে 'হাতিতে' চড়ে, জেনে নিন মায়ের প্রতিটি বাহনের গুরুত্ব


চপ্পল এবং জুতা উত্তর বা পূর্ব দিকে রাখলে বাড়ির ইতিবাচক শক্তি শেষ হয়। এই দিকটি মা লক্ষ্মীর অন্তর্গত এবং এই দিকে জুতা রাখলে মা লক্ষ্মীকে ঘরে থাকতে দেয় না। বাস্তু মতে, জুতা এবং চপ্পল সব সময় বাড়িতে জুতার রাখার আলাদা জায়গা থাকা 
উচিত। এই পোশাক সব সময় দক্ষিণ বা পশ্চিম দিকে রাখা উচিত। জুতা ও চপ্পল রাখার জন্য এই দিকটি শুভ বলে মনে করা হয়। এমনকি বাইরে থেকে আসার সময়, জুতা এবং চপ্পল শুধুমাত্র দক্ষিণ বা পশ্চিম দিকে খুলতে হবে। বাস্তুশাস্ত্রে, বাড়ির প্রধান প্রবেশদ্বারে জুতা এবং চপ্পল খুলে ফেলা অশুভ বলে মনে করা হয়।

Read more Articles on
Share this article
click me!