এই রত্ন ধারন করেলই মিলবে নাম এবং খ্যাতি, এই রাশির জন্য এই রত্নটি অত্যন্ত উপকারী

গ্রহের শুভ প্রভাব বাড়াতে এবং অশুভ ফল কমাতে রত্ন পরার পরামর্শ দেওয়া হয়। বলা হয় যে জ্যোতিষীদের পরামর্শে সর্বদা রত্ন পরিধান করা উচিত। রাশিফলের ভিত্তিতে রত্ন পরার পরামর্শ দেওয়া হয়। আজ জানবো ফিরোজা রত্ন পাথর সম্পর্কে। 
 

Web Desk - ANB | Published : Jun 14, 2022 6:14 AM IST / Updated: Jun 14 2022, 12:01 PM IST

রত্নশাস্ত্রে ১২ টি রাশির ভিত্তিতে বিভিন্ন রত্ন বলা হয়েছে। প্রতিটি রত্ন পাথর কোন না কোন গ্রহের সঙ্গে সম্পর্কিত। সেই গ্রহের শুভ প্রভাব বাড়াতে এবং অশুভ ফল কমাতে রত্ন পরার পরামর্শ দেওয়া হয়। বলা হয় যে জ্যোতিষীদের পরামর্শে সর্বদা রত্ন পরিধান করা উচিত। রাশিফলের ভিত্তিতে রত্ন পরার পরামর্শ দেওয়া হয়। আজ জানবো ফিরোজা রত্ন পাথর সম্পর্কে। 

ফিরোজা রত্ন পাথরকে রত্নবিদ্যায় অত্যন্ত প্রভাবশালী বলে মনে করা হয়। খুব কম লোকই এই রত্ন পরিধান করে। এটি হল দেবগুরু বৃহস্পতির রত্ন। ফিরোজা পরা একজন ব্যক্তির জীবনে সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসে। আসুন জেনে নেই কোন লোকেরা এটি পরতে পারে এবং এটি পরার সঠিক উপায়। 

এই রাশির জাতকরা পরতে পারেন 

ফিরোজা রত্ন পাথরকে ইংরেজিতে বলা হয় Turquoise. এটি গাঢ় নীল রঙের। ধনু এবং মীন রাশির লোকেরা এটি পরার পরামর্শ দেয় কারণ এই উভয় রাশির অধিপতি বৃহস্পতি। কুণ্ডলীতে বৃহস্পতি উচ্চপদে থাকলেই এটি পরা যায়। একই সময়ে, মেষ, কর্কট, সিংহ এবং বৃশ্চিক রাশির মানুষরাও এটি পরতে পারেন। ফিরোজা পরার সময় মনে রাখবেন এর সঙ্গে হীরা পরতে ভুলবেন না। এটি বিশ্বাস করা হয় যে বৃহস্পতি এবং শুক্রের মধ্যে শত্রুতার অনুভূতি রয়েছে।

ফিরোজা পরার উপকারিতা
এটি পরলে প্রেম এবং কর্মজীবনে সাফল্য আসে। সেই সঙ্গে দাম্পত্য জীবনে আসা সমস্যাও দূর হয়। ফিরোজা রত্ন ফিল্ম শিল্পী, পেশায় স্থাপত্য, ডাক্তার ও প্রকৌশলী ইত্যাদি পরা বাঞ্ছনীয়। এটি পরলে ব্যক্তির জনপ্রিয়তা এবং বন্ধুত্ব উভয়ই বৃদ্ধি পায়। এটি বৌদ্ধিক ক্ষমতার বিকাশের জন্যও পরিধান করা হয়। এছাড়াও, এটি পরলে আত্মবিশ্বাসও বাড়ে। 

আরও পড়ুন- ভগবান শ্রীকৃষ্ণের হৃদয় আজও রয়েছে জনপ্রিয় এই মন্দিরে,

আরও পড়ুন- ৩০ জুন থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা, জেনে নিন আকর্ষণীয় এই পবিত্র গুহার রহস্য

আরও পড়ুন- পুরীর জগন্নাথ মন্দিরের এই ৫ রহস্য, যার রহস্য আজও বিজ্ঞান সমাধান করতে পারেনি

ফিরোজা পরার পদ্ধতি- 
ফিরোজা পরা ব্যক্তিদের মনে রাখা উচিত যে এটি শুক্রবার, বৃহস্পতিবার বা শনিবার পরিধান করা যেতে পারে। এটি পরার শুভ সময় সকাল ৬টা থেকে রাত ৮টা। এটি রূপা বা তামার মতো যে কোনও রত্ন পাথরে পরা যেতে পারে। পরার এক রাত আগে দ্রবণে দুধ, মধু, চিনি ও গঙ্গাজল দিন। পরদিন স্নান করে পুজো করে তারপর এই মণি পরিধান করুন। ফিরোজা পরার পরে, বৃহস্পতির জন্য দান করুন এবং পা স্পর্শ করার সময় মন্দিরের পুরোহিতকে দিন। 

Share this article
click me!