সূর্য গ্রহণের দিন শনি দেবতার পুজো করলে উপকৃত হবেন, জেনে নিন কেন করবেন এই পুজো

চলতি মাসেই হতে চলেছে বছরের প্রথম সূর্যগ্রহণ। এই গ্রহণ শেষ হবে ভোর ৪টে ৭ মিনিটে। শাস্ত্রে গ্রহণের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। গ্রহণের সময় রাশির পরিবর্তন ঘটে। এর প্রভাবে জীবনে ভালো কিংবা খারাপ সময়ের সূচনা হয়। সে কারণে শাস্ত্রে গ্রহণের দিন একাধিক টোটকা করার কথা উল্লেখ আছে। এই দিন শনি দেবতাকে তুষ্ট করার জন্য টোটকা করা হয়।

Web Desk - ANB | Published : Apr 26, 2022 10:52 AM IST

চলতি মাসেই হতে চলেছে বছরের প্রথম সূর্যগ্রহণ। ৩০ এপ্রিল রাত ১২টা ১৫ মিনিটে শুরু হবে বছরের প্রথম সূর্যগ্রহণ। এই গ্রহণ শেষ হবে ভোর ৪টে ৭ মিনিটে। শাস্ত্রে গ্রহণের দিনটি খুবই গুরুত্বপূর্ণ। গ্রহণের সময় রাশির পরিবর্তন ঘটে। এর প্রভাবে জীবনে ভালো কিংবা খারাপ সময়ের সূচনা হয়। সে কারণে শাস্ত্রে গ্রহণের দিন একাধিক টোটকা করার কথা উল্লেখ আছে। এই দিন শনি দেবতাকে তুষ্ট করার জন্য টোটকা করা হয়। 
শাস্ত্র মতে, ন্যায়ের দেবতা হলেন তিনি। কোষ্ঠিতে তিনি শীর্ষে থাকলে ব্যক্তি সব কাজে সফল হবেন। আর শনি দূর্বল থাকলে নানা রকম সমস্যা দেখা দেবে। জ্যোতিষ শাস্ত্রে কয়টি টোটকার উল্লেখ আছে। যা শনি গ্রহের স্থানকে মজবুত করে। শনির অবস্থান মজবুত না হলে ব্যর্থতা আপনার পিছু ছাড়বে না। এমনকী, হাজার প্রচেষ্টার পরও সাফল্য আসবে না শনি দেবতার অবস্থানের জন্য। 

এবার গ্রহণের দিন শনি দেবতার পুজো করুন। এতে আপনার জীবনে উন্নতি ঘটবে। গ্রহণের দিন সকালে স্নান সেরে নিন। এবার তারপর সূর্য দেবতার পুজো করুন। শনিদেবকে সরষের তেল অর্পন করুন। পুজো করুন নীল ফুল দিয়ে। অর্পন করুন নীল বস্ত্র। এতে গ্রহের দোষ কেটে যাবে। শনি দেবতার কৃপা পাবেন এই টোটকা পালন করলে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে,, সূর্য গ্রহণের দিন দান করলে পুণ্য লাভ হবে। এই দিন গরীবকে জুতো, খাবার, ডাল, জুতো দান করতে পারেন। এতে পুণ্য লাভ হবে। 

আসন্ন সূর্যগ্রহণ ভারতে দেখা যাবে না। স্পেস ডট কম অনুসারে দক্ষিণ আমেরিকা, আটলান্টিক মহাসাগর, অ্যান্টার্কটিক মহাসাগর এবং প্রশান্ত মহাসাগরের কিছু অংশে দেখা যাবে গ্রহণ। ভারতীয় সময় অনুসারে, সূর্যগ্রণ চলবে প্রায় তিন ঘন্টা ৫২ মিনিট। এবার গ্রহণে সূর্যের সর্বাধিক ৫৪ শতাংশ অস্পষ্ট অনুভূত হবে। তবে, এবার ভারতে সূর্যগ্রহণটি দৃশ্যমান হবে না। সে কারণে ভারতে সূতক কাল পালিত হবে না। সে যাই হোক, শাস্ত্র গ্রহণের ভূমিকা রয়েছে। শনি দেবতার কৃপা পেতে অবশ্যই এই দিন পালন করুন এই বিশেষ টোটকা। এই বিশেষ টোটকা মেনে পুজো করলে সব কাজে সফল হবেন। সঙ্গে কেটে যাবে জীবনের সকল বাধা। তাই অবশ্যই গ্রহণের দিন স্নান সেরে পালন করুন এই টোটকা।  
   
 

Share this article
click me!