বাস্তুদোষ কাটাতে ঝাঁটা রাখুন এই পাঁচটি টোটকা মেনে, জেনে নিন কী করবেন

শুধুমাত্র ঘরের ভুল দিক দর্শনের জন্য যে বাস্তুদোষ দেখা দেয় তা নয়। আমাদের ভুলেও হতে পারে বাস্তুদোষ। শাস্ত্র মতে, আমাদের ছোটখাটো ভুল পরিবারে অমঙ্গল নিয়ে আসে। আজ এই দোষ দূর করতে মেনে চলুন বিশেষ একটি টোটকা। আজ তথ্য রইল ঝাড়ু নিয়ে। প্রত্যেকটি বাড়িতে ঝাঁট থাকে। এবার ঝাঁটা রাখুন জ্যোতিষ টোটকা মেনে। শাস্ত্র মতে, ঝাঁটা সঠিক জায়গায় না রাখলে পরিবারে অমঙ্গল নেমে আসতে পারে।

Sayanita Chakraborty | Published : May 18, 2022 11:43 AM IST

বাড়ি বাস্তুদোষ মুক্ত হলে প্রতিটি সদস্যের জীবনের পথ হবে প্রসস্ত। চাকরি ক্ষেত্রে বাঁধা, আর্থিক জটিলতা, আর্থিক ক্ষতি, পারিবারিক অশান্তির মতো একাধিক জটিলতার কারণ হল বাস্তুদোষ। যে কারণে জ্যোতিষিরা গৃহ তৈরির সময় বাস্তুশাস্ত্রের টোটকা মেনে তৈরির নির্দেশ দিয়ে থাকেন। তবে, শুধুমাত্র ঘরের ভুল দিক দর্শনের জন্য যে বাস্তুদোষ দেখা দেয় তা নয়। আমাদের ভুলেও হতে পারে বাস্তুদোষ। শাস্ত্র মতে, আমাদের ছোটখাটো ভুল পরিবারে অমঙ্গল নিয়ে আসে। আজ এই দোষ দূর করতে মেনে চলুন বিশেষ একটি টোটকা। আজ তথ্য রইল ঝাড়ু নিয়ে। প্রত্যেকটি বাড়িতে ঝাঁট থাকে। এবার ঝাঁটা রাখুন জ্যোতিষ টোটকা মেনে। শাস্ত্র মতে, ঝাঁটা সঠিক জায়গায় না রাখলে পরিবারে অমঙ্গল নেমে আসতে পারে। জেনে নিন কী করবেন।   

ঝাঁটা সব সময় লুকিয়ে রাখুন। বাড়ির এমন কোনও স্থানের রাখুন যাতে তা কারও চোখে না পড়ে। এতে অমঙ্গল হতে পারে। কোনও আলমারির তলায় রাখতে পারেন ঝাঁটা কিংবা লুকনো যে কোনও স্থানে রাখুন। এতে সুখ শান্তি বজায় থাকবে।  

দক্ষিণ দিকে রাখুন ঝাঁটা। বাড়ির ভুল দিকে ঝাঁটা রাখলে মা লক্ষ্মী রুষ্ট্র হন এতে হতে পারে আর্থিক ক্ষতি। তাই সঠিক দিকে ঝাঁটা রাখুন। তা না হলে অমঙ্গল দেখা দিতে পারে। 

খাওয়ার ঘরে রাখবেন না। এমনকী রান্না ঘরেও ঝাঁটা রাখতে নেই। হতেই পারে, আপনি রান্না ঘর পরিষ্কারের জন্য আলাদা ঝাঁটা ব্যবহার করেন। কিন্তু, তা সত্ত্বেও সেই ঝাঁটা রান্না ঘরে রাখবে না। এই দুই স্থানে অন্ন থাকে। অর্থাৎ থাকেন মা অন্নপূর্ণা। সে কারণে খাওয়ার ঘরে ও রান্নাঘরে ঝাঁটা রাখতে নেই। 

ঠাকুর ঘরে রাখবেন না। ঠাকুর ঘর পরিষ্কারের জন্য যে ঝাঁটা ব্যবহার করেন, তা অন্য কোনও স্থানে রাখুন। ঠাকুর ঘরে ঝাঁটা রাখলে দেব-দেবী রুষ্ট্র হন। এতে সংসারে অমঙ্গল হয়। সে কারণে এই স্থানে ঝাঁটা না রাখবেন না। 

অনেকের বাড়িতেই রয়েছে নেতিবাচক শক্তি। যা সকল কাজে বাঁধা দেয়। এবার এই নেতিবাচক শক্তি দূর করতে মনে চলতে পারেন এক বিশেষ টোটকা। রাতে প্রধান দরজার সামনে রাখুন ঝাঁটা। এতে দূর হবে অশুভ শক্তি। তেমনই কোনও নেতিবাচক শক্তি আপনার গৃহে প্রবেশ করতে পারবে না।  

আরও পড়ুন- কুষ্ঠিতে শুক্রের অবস্থান দুর্বল? জেনে নিন এর প্রভাবে কী কী ঘটতে পারে জীবনে

আরও পড়ুন- স্নানের সময় এই বিশেষ টোটকা মেনে চলুন, বেতন বৃদ্ধি হবে কয়েকদিনেই

আরও পড়ুন- চিনে নিন এই পাঁচ রাশির ছেলে মেয়েদের, সঙ্গীর প্রতি সহজে বিরক্ত হয়ে যান এরা
 

Share this article
click me!