জন্মাষ্টমীর শুভ তিথিতে পালন করুন বিশেষ কয়টি টোটকা, দূর হবে বাস্তুদোষ, ঘটবে উন্নতি

বাস্তুদোষ দূর করতে জন্মাষ্টমির দিন কয়টি টোটকা পালন করতে পারেন। ঘরে নেতিবাচক এনার্জি থাকলে তা উন্নতিতে বাধা দেয়, তেমনই শারীরিক জটিলতা দূর করতে অনেকেই বাস্তু টোটকা মেনে চলেন। জন্মাষ্টমীর শুভ তিথিতে পালন করুন এই কয়টি বিশেষ টোটকা। জেনে নিন কী করলে মিলবে উপকার। 

Sayanita Chakraborty | Published : Aug 18, 2022 9:47 AM IST

ভগবান শ্রী কৃষ্ণ ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিণী নক্ষত্রে জন্মগ্রহণ করেন। গণনা অনুসারে, আজ অর্থাৎ ১৮ অগস্ট রাত ৯.২০ মিনিটতে পড়ছে জন্মাষ্টমী তিথি। আর তা চলছে ১৯ অগস্ট রাত ১০টা ৫৯ মিনিটে। খেয়াল রাখুন এবছর জন্মাষ্টমী তিথিতে কৃষ্ণের আরাধনায় যে কোনও ত্রুটি না থাকে। তেমনই বাস্তুদোষ দূর করতে এই দিন কয়টি টোটকা পালন করতে পারেন। ঘরে নেতিবাচক এনার্জি থাকলে তা উন্নতিতে বাধা দেয়, তেমনই শারীরিক জটিলতা দূর করতে অনেকেই বাস্তু টোটকা মেনে চলেন। জন্মাষ্টমীর শুভ তিথিতে পালন করুন এই কয়টি বিশেষ টোটকা। জেনে নিন কী করলে মিলবে উপকার। 

ঘরে শ্রীকৃষ্ণের ছবি রাখুন। এতে সকল নেতিবাচক এনার্জি দূর হবে। বাড়িতে নেতিবাচক এনার্জি থাকলে তা সব কাজে বাধা দেয়, সকলের জীবনের একাধিক জটিলতার কারণ হয় এই বাস্তুদোষ। জন্মাষ্টমীর শুভ তিথিতে ঘরে রাখুন কৃষ্ণের মূর্তি। এতে মিলবে উপকার।

সন্তান লাভ নিয়ে অনেকে সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। এই জন্মাষ্টমীর শুভ তিথিতে উপবাস করে গোপালের পুজো করুন। এতে সন্তান লাভ হবে। ভগবানের কৃপায় জীবনের সকল জটিলতা দূর হবে। 

বাড়ির উত্তর পূর্ব কোণে কৃষ্ণের মূর্তি রাখুন। জন্মাষ্টমীর শুভ তিথিতে পালন করুন বিশেষ কয়টি টোটকা, দূর হবে বাস্তুদোষ। সকলের জীবনের সমস্যা থেকে মুক্তি পাবেন। এই টোটকা বেশ উপকারী।

তেমনই এবার জন্মাষ্টমীতে কৃষ্ণের মূর্তি তৈরি করুন। ভগবান কৃষ্ণকে করে বাঁশি অর্পন করুন। তারপর সেই বাঁশি বাড়ির পূর্ব দেওয়ালে তির্যকভাবে রাখুন। এতে মঙ্গল ঘটবে। 

হিন্দু শাস্ত্রে রয়েছে ১৩৩ কোটি দেবতার উল্লেখ। শাস্ত্র মতে, বিভিন্ন তিথিতে আরাধনা করা হয় ১৩৩ কোটি শক্তির। আর এই সকল তিথি নির্ধারণ করা হয় পূর্ণিমা-অমাবস্যার সময় হিসেব করে। তেমনই দেবতাদের জন্ম তিথি অনুসারে বিশেষ পুজো হয়ে থাকে। সে অনুসারে আজ অর্থাৎ ১৮ অগস্ট রাত ৯.২০ মিনিটতে পড়ছে জন্মাষ্টমী তিথি। আর তা চলছে ১৯ অগস্ট রাত ১০টা ৫৯ মিনিটে। এদিন যেমন নিয়ম মেনে পুজো করবেন তেমনই পালন করতে পারেন এই সকল টোটকা। সকলের জীবনেই নানান কারণে সমস্যা দেখা দেয়। তার থেকে মুক্তি পেতে এই সকল টোটকা পালনে মিলবে উপকার। দূর হবে বাস্তুদোষ। কেটে যাবে জীবনের সকল বাধা। 
 

আরও পড়ুন- আপনি কি শ্রীকৃষ্ণের অষ্টোত্তর শতনাম জানেন, জন্মাষ্টমীতে জপ করলে প্রতিটি স্বপ্ন পূরণ হয়

আরও পড়ুন- জন্মাষ্টমীর শুভ তিথিতে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি বিশেষ শুভেচ্ছা বার্তার হদিশ

আরও পড়ুন- জন্মাষ্টমীতে শ্রী কৃষ্ণকে নিবেদন করুন এই কয়টি ভোগ প্রসাদ, জেনে নিন কীভাবে বানাবেন প্রসাদ

Share this article
click me!