১২ বছর পর, মীন রাশিতে গুরু গ্রহ বৃহস্পতির প্রবেশ, এই রাশিগুলির জন্য সৌভাগ্য আনতে পারে

জ্যোতিষশাস্ত্র অনুসারে, দ্বিতীয় রাশিতে বৃহস্পতির প্রবেশ জ্ঞান, বুদ্ধি, শিক্ষা, প্রতিষ্ঠান বা পিতা-পুত্রের সম্পর্কের উপর সরাসরি প্রভাব ফেলে। বৃহস্পতি ১২ এপ্রিল নিজেই মীন রাশিতে প্রবেশ করেছে।

Parna Sengupta | / Updated: Aug 12 2022, 05:31 AM IST

জ্যোতিষশাস্ত্রে গ্রহের পশ্চাৎপদ ও পথকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। দেবগুরু বৃহস্পতি জ্যোতিষশাস্ত্রে একটি বিশেষ স্থান পেয়েছেন। দেবগুরু বৃহস্পতির কৃপায় ব্যক্তির সৌভাগ্য নিশ্চিত। দেবগুরু বৃহস্পতিকে জ্ঞান, শিক্ষক, সন্তান, বড় ভাই, শিক্ষা, ধর্মীয় কাজ, পবিত্র স্থান, সম্পদ, দান, পুণ্য ও বৃদ্ধি ইত্যাদির কারক গ্রহ বলা হয়। বৃহস্পতি গ্রহটি ২৭টি নক্ষত্রপুঞ্জ পুনর্বাসু, বিশাখা এবং পূর্বা ভাদ্রপদ এর অধিপতি।

জ্যোতিষশাস্ত্র অনুসারে, দ্বিতীয় রাশিতে বৃহস্পতির প্রবেশ জ্ঞান, বুদ্ধি, শিক্ষা, প্রতিষ্ঠান বা পিতা-পুত্রের সম্পর্কের উপর সরাসরি প্রভাব ফেলে। যেহেতু বৃহস্পতি ১২ এপ্রিল নিজেই মীন রাশিতে প্রবেশ করেছে। এই কারণে, এই গুরু গ্রহ তিনটি রাশির উপর সরাসরি প্রভাব ফেলতে চলেছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই তিনটি রাশি কোনটি।

১.বৃষ

জ্যোতিষশাস্ত্র অনুসারে, মীন রাশিতে বৃহস্পতির স্থানান্তর বৃষ রাশির ভাগ্যকে উজ্জ্বল করতে পারে। আসুন আমরা আপনাকে বলি যে বৃহস্পতি বৃষ রাশির ১১ তম স্থানে গমন করেছে, যার অর্থ লাভজনক বলে মনে করা হয়। এই সময়ে আপনার আয় বাড়তে পারে। আপনার আয়ের নতুন উৎস হতে পারে। ব্যবসায় প্রচুর লাভ পেতে পারেন। এই সময়ে রাজকীয় সুখ পেতে পারেন। যেকোনো চুক্তি করার জন্য এই সময়টি খুবই শুভ। আপনি যদি একটি ব্যবসা শুরু করতে চান তবে এই সময়টি আপনার জন্য অনুকূল। কারণ বৃহস্পতি গ্রহ অষ্টম ঘরের অধিপতি, এই কারণে যারা গবেষণার সঙ্গে যুক্ত, তাদের জন্য এই সময়টি খুবই চমৎকার হবে।

২. মিথুন

মীন রাশিতে বৃহস্পতির প্রবেশের ফলে মিথুন রাশির ভাগ্য খুব শীঘ্রই উজ্জ্বল হতে পারে। কারণ বৃহস্পতি গ্রহ মিথুন রাশির দশম ঘরে রয়েছে। এটি চাকরি, ব্যবসা বা কর্মক্ষেত্র হিসাবে বিবেচিত হয়। আপনি এই সময়ে নতুন চাকরির অফার পেতে পারেন। আপনি এই সময়ে পদোন্নতি বা ভাল ইনক্রিমেন্ট পেতে পারেন। আপনি যদি ব্যবসা শুরু করে থাকেন, তাহলে আপনি লাভ করতে পারেন। আপনার ব্যবসা প্রসারিত হতে পারে। যারা মার্কেটিং, ফিল্ম, শিক্ষা বা মিডিয়ার সাথে যুক্ত, তাদের জন্য এই সময়টা খুব শুভ হতে চলেছে। এই ধরনের মানুষ পান্না রত্ন পাথর পরতে পারেন। এই রত্নটি আপনার জন্য ভাগ্যবান প্রমাণিত হতে পারে।

৩. কর্কট

যেহেতু গুরু বৃহস্পতি মীন রাশিতে প্রবেশ করেছে, এই কারণে কর্কট রাশির মানুষ কর্মজীবন এবং ব্যবসায় প্রচুর সাফল্য পেতে পারেন। বৃহস্পতি গ্রহ কর্কট রাশিতে নবম স্থানে রয়েছে। এই জায়গাটিকে ভাগ্যের বাড়ি এবং বিদেশ ভ্রমণের জন্য দেখা যায়। এই সময়ে, আপনার ভাগ্য আপনাকে সম্পূর্ণরূপে সমর্থন করবে। আপনার আটকে থাকা কাজও সঠিক পথে সম্পন্ন হতে পারে। ব্যবসার ক্ষেত্রে, আপনি বড় বা ছোট কোথাও ভ্রমণ করতে পারেন। এই যাত্রা আপনার জন্য উপকারী হতে পারে। যাঁরা ব্যবসা, ক্যাটারিং, হোটেল বা রেস্তোরাঁ ব্যবসার সঙ্গে যুক্ত, তাঁদের জন্য এই সময়টা খুবই উপকারী বলে মনে করা হচ্ছে। এই ধরনের ব্যক্তিরা চাঁদের পাথর বা সোনার রত্ন পরতে পারেন। এই রত্নটি আপনার জন্য ভাগ্যবান প্রমাণিত হতে পারে।

আরও পড়ুন- শ্রাবণের সোমবারে শুভেচ্ছা জানান সকলকে, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ, দেখে নিন এক ঝলবে

আরও পড়ুন- শ্রাবণ মাসে এই ৫ টি রাশির উপর বজায় থাকবে শিবের কৃপা, আর্থিক ও সম্পদেরর দিক থেকে উপকৃত হবে এরা

আরও পড়ুন- ভালোবাসার মানুষের Attention পেতে রাগ করার ভান করেন এরা, চিনে নিন তিন রাশিকে

Share this article
click me!