শুরু হতে চলেছে অগ্নি পঞ্চক, ভুল করেও এই কাজটি করবেন না, মারাত্মক ক্ষতি হতে পারে

পঞ্চক শুরু হওয়ার আগে কিছু গুরুত্বপূর্ণ বিষয় জেনে নেওয়া উচিত এবং পঞ্চকের সময় সেগুলি মাথায় রাখা উচিত। অন্যথায়, পাঁচেকের কিছু জিনিস উপেক্ষা করা সারা জীবনের জন্য আফসোসের কারণ হতে পারে।

 

Web Desk - ANB | Published : Nov 26, 2022 6:44 AM IST

হিন্দু ধর্ম এবং জ্যোতিষশাস্ত্রে, পঞ্চকের সময়টিকে শুভ কাজ করার জন্য অশুভ বলা হয়। এমনকি পঞ্চক আমলে কিছু কাজ সম্পূর্ণ নিষিদ্ধ বলেও বলা হয়েছে। হিন্দু পঞ্চাঙ্গ অনুসারে প্রতি মাসে পঞ্চক থাকে, যেগুলো ৫ দিনের হয়। নভেম্বরের শেষ সপ্তাহে পঞ্চক হতে চলেছে, যা শেষ হবে ডিসেম্বরের প্রথম সপ্তাহে। এমন পরিস্থিতিতে পঞ্চক শুরু হওয়ার আগে কিছু গুরুত্বপূর্ণ বিষয় জেনে নেওয়া উচিত এবং পঞ্চকের সময় সেগুলি মাথায় রাখা উচিত। অন্যথায়, পাঁচেকের কিছু জিনিস উপেক্ষা করা সারা জীবনের জন্য আফসোসের কারণ হতে পারে।

নভেম্বরে অনুষ্ঠিত হবে অগ্নি পঞ্চক

২০২২ সালের নভেম্বরে যে পঞ্চকটি অনুষ্ঠিত হতে চলেছে তা হল অগ্নি পঞ্চক। মঙ্গলবার থেকে পঞ্চক শুরু হলে একে অগ্নি পঞ্চক বলা হয়। এবার পঞ্চক ২৯শে নভেম্বর মঙ্গলবার থেকে শুরু হয়ে শেষ হবে ৪ ডিসেম্বর রবিবার রাতে। এই ৫ দিনে একজনকে খুব সতর্ক থাকতে হবে কারণ অগ্নি পঞ্চককে জ্যোতিষশাস্ত্রে অশুভ বলে মনে করা হয়। এই সময়ে কোনও শুভ কাজ করবেন না, পাশাপাশি আরও কিছু বিষয়ে খেয়াল রাখতে হবে, অন্যথায় আপনাকে বড় ক্ষতির সম্মুখীন হতে হতে পারে।

অগ্নি পঞ্চকের সময় এই কাজটি করবেন না

মনে করা হয় অগ্নি পঞ্চকে আগুনের ভয় বেশি থাকে। এমন পরিস্থিতিতে এই সময়ে আগুনের ব্যাপারে বিশেষ যত্ন নিন। বিশেষ করে এই পঞ্চকের সময় কোনো ধরনের মেশিন, অস্ত্র, নির্মাণ সংক্রান্ত জিনিস কিনবেন না।

পঞ্চকের সময় কাঠ, কাঠের সামগ্রী, জ্বালানি কিনবেন না।

খাট, খাট কেনা, বাড়ির ছাদ বসানো বা বাড়ির নির্মাণ শুরু করা খুবই অশুভ বলে প্রমাণিত হবে।

পঞ্চকের পঞ্চম দিনে দক্ষিণ দিকে ভ্রমণ এড়িয়ে চলুন। দক্ষিণ দিককে যমরাজের দিক হিসেবে ধরা হয়েছে। পঞ্চকে এদিক দিয়ে ভ্রমণ ক্ষতিকর হতে পারে। অগ্নি পঞ্চকের সময় সাবধানে মঙ্গল সংক্রান্ত জিনিস ব্যবহার করুন। এছাড়াও রাগ করবেন না।

Share this article
click me!