Angarak Yog: জন্মকুণ্ডলীতে এই যোগ থাকলে ধনী ব্যক্তিও গরীব হয়, জেনে নিন এড়ানোর উপায়

যোগ যদি জন্মকুণ্ডলীতে থাকে তাহলে ব্যক্তি সম্পূর্ণরূপে নষ্ট হয়ে যায়। রাহু বা কেতু রাশিতে মঙ্গলের সঙ্গে মিলিত হলে অঙ্গারক যোগ তৈরি হয়। মঙ্গলে রাহু বা কেতুর অন্তঃদশার সময় অঙ্গারক যোগের মতো ফলাফলও পাওয়া যায়।

 

deblina dey | Published : Aug 26, 2023 11:03 AM IST

জ্যোতিষশাস্ত্রে এমন অনেক শুভ ও অশুভ যোগের বর্ণনা দেওয়া হয়েছে, যার ফলস্বরূপ একজন ব্যক্তি হয় খুব সফল হন বা তিনি জীবনে কখনও উন্নতি করতে সক্ষম হন না। এর মধ্যে একটি হল অঙ্গারক যোগ। এই যোগ যদি জন্মকুণ্ডলীতে থাকে তাহলে ব্যক্তি সম্পূর্ণরূপে নষ্ট হয়ে যায়। রাহু বা কেতু রাশিতে মঙ্গলের সঙ্গে মিলিত হলে অঙ্গারক যোগ তৈরি হয়। মঙ্গলে রাহু বা কেতুর অন্তঃদশার সময় অঙ্গারক যোগের মতো ফলাফলও পাওয়া যায়।

অঙ্গারক যোগের প্রভাব

রাহু এবং মঙ্গল একে অপরের প্রচণ্ড প্রতিপক্ষ। কোনও রাশিতে তাদের সঙ্গে এলে তাদের অশুভ প্রভাব আরও বেড়ে যায়। মঙ্গল ও রাহুর মিলনকে অঙ্গারক যোগ বলে। নামের মতোই, এই যোগকে অঙ্গার- অর্থাৎ জ্বলন্ত কয়লা মতো ফল দেওয়ার জন্য মনে করা হয়। এই যোগের প্রভাবে মানুষ রাগান্বিত ও হিংস্র হয়ে ওঠে। তার বুদ্ধিমত্তাও নষ্ট হয়ে যায়। যাঁদের রাশিতে এই যোগ তৈরি হয়, তাঁদের ভাই ও বন্ধুদের সঙ্গে মতভেদ থাকে।

দুর্ঘটনার আশঙ্কাও থাকে এসব মানুষের ওপর। অঙ্গারক যোগের প্রভাবে ব্যক্তি রক্ত ​​ও চর্মজনিত রোগে আক্রান্ত হন। এই মানুষগুলো প্রেমে প্রতারিত হয় এবং তাদের দাম্পত্য জীবনও ভালো হয় না। যদি রাশির ষষ্ঠ ঘরে মঙ্গল এবং রাহুর যোগ থাকে তবে এই ব্যক্তিরা সবসময় আদালতের মামলায় আটকে থাকেন। মঙ্গল ও রাহুর যোগ যদি দ্বাদশ ঘরে মারাত্মক অবস্থায় থাকে, তাহলে এই ধরনের ব্যক্তিদের জেলও যেতে পারে। এর নেতিবাচক প্রভাবে ধনী ব্যক্তিও দরিদ্র হয়ে যায়।

অঙ্গারক যোগের প্রতিকার

যেই রাশির রাহু ও মঙ্গল যোগে বিরূপ প্রভাব পাচ্ছে, তাদের এর থেকে মুক্তি পেতে কিছু ব্যবস্থা গ্রহণ করা উচিত। অঙ্গারক যোগের অশুভ প্রভাব কমাতে মঙ্গল ও রাহুর মন্ত্র নিয়মিত জপ করতে হবে। এটি ব্যক্তির জন্য শুভ ফল দেয়। প্রতিদিন ধ্যান করুন এবং আপনার কথাবার্তায় সংযম রাখুন। মঙ্গলবার বজরঙ্গবলীর পুজো করলেও এই যোগের অশুভ প্রভাব কমে যায়। শনিবার কালো মাশকলাইয়ের ডাল দান করাও উপকারী।

যারা অঙ্গারক যোগে আক্রান্ত, তাদের রুপোর চুড়ি পরা উচিত। আপনি আপনার পার্সে একটি বর্গাকার রুপোর টুকরাও রাখতে পারেন। এই ধরনের লোকদের সোনা পরা থেকে বিরত থাকতে হবে। এর অশুভ প্রভাব এড়াতে নিয়মিত হনুমান চালিসা পাঠ করা উচিত। মঙ্গলবার গরুকে গুড় রুটি খাওয়ান।

Share this article
click me!