Guru Vakri 2023: দুর্গাপুজোয় সময় এই চার রাশির তুঙ্গে থাকবে বৃহস্পতি, দেবগুরুর বক্রী হওয়ার সুফল পাবে এরা

২৭ টি নক্ষত্রে পুনর্বাসু, বিশাখা এবং পূর্বা ভাদ্রপদ নক্ষত্রের কর্তা বলা হয়। অন্যান্য গ্রহের মতো, বৃহস্পতিও সময়ে সময়ে রাশিচক্র পরিবর্তন করে এবং সেট বা উত্থিত হয়।

 

deblina dey | Published : Aug 26, 2023 7:58 AM IST

জ্যোতিষশাস্ত্রে, দেব গুরু বৃহস্পতিকে ধর্ম, আধ্যাত্মিকতা, জ্ঞান, সুখ-সৌভাগ্য এবং মোক্ষ ইত্যাদির কারক হিসাবে মনে করা হয়। যাকে ২৭ টি নক্ষত্রে পুনর্বাসু, বিশাখা এবং পূর্বা ভাদ্রপদ নক্ষত্রের কর্তা বলা হয়। অন্যান্য গ্রহের মতো, বৃহস্পতিও সময়ে সময়ে রাশিচক্র পরিবর্তন করে এবং সেট বা উত্থিত হয়।

বৃহস্পতি বর্তমানে মেষ রাশিতে বসে আছেন এবং ৪ সেপ্টেম্বর থেকে বিপরীত দিকে যাবেন। ৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে, বৃহস্পতি মেষ রাশিতে পিছিয়ে যাবে। বৃহস্পতি ৩১ ডিসেম্বর পর্যন্ত বিপরীতমুখী থাকবে। এই ক্ষেত্রে, বিপরীতমুখী বৃহস্পতির প্রভাব ১১৮ দিন ধরে থাকবে। বৃহস্পতির পশ্চাদপদ সমস্ত রাশির উপর ইতিবাচক এবং নেতিবাচক প্রভাব ফেলবে। তবে কিছু রাশিচক্র এর শুভ প্রভাব পাবে এবং বৃহস্পতি পিছিয়ে যাবে এবং তাদের ভাগ্য উন্নতি করবে। আসুন জেনে নিই মেষ রাশিতে পিছিয়ে গেলে বৃহস্পতি কাদের উপকার করবেন।

এগুলি বিপরীতমুখী বৃহস্পতির সৌভাগ্যের লক্ষণ

মেষ রাশি:

এই রাশির জাতক জাতিকাদের জন্য বৃহস্পতির বিপরীতমুখী গতি শুভ প্রমাণিত হবে। এতে আপনার আয় বাড়বে এবং আপনার ব্যক্তিত্ব বৃদ্ধি পাবে। এর পাশাপাশি, আপনি সমস্ত কাজে সাফল্যও পাবেন। আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে, যার কারণে ব্যবসায় লাভ হবে এবং এই সময়ে স্থবির অর্থও পাওয়া যেতে পারে। অর্থ উপার্জনের পাশাপাশি, আপনি এই সময়ে অর্থও জমা করবেন। পারিবারিক ও দাম্পত্য জীবন সুখের হবে।

মিথুন:

বিপরীতমুখী বৃহস্পতি মিথুন রাশির জাতকদের জন্য খুবই উপকারী প্রমাণিত হবে। এতে আপনার আয় বৃদ্ধি পাবে এবং আপনার আর্থিক অবস্থা মজবুত হবে। এই ধরনের মানুষ যারা অবিবাহিত বা যাদের বিয়ে চলছে, তাদের সম্পর্ক ঠিক করা যেতে পারে। পরিবারের সঙ্গে ভালো সময় কাটবে।

কর্কট:

বৃহস্পতির বিপরীত গতি কর্কট রাশির জন্য খুব শুভ প্রমাণিত হবে। কাজের নতুন সুযোগ পাবেন। সমস্যার অবসান ঘটবে এবং কিছু সুখবরও পাওয়া যেতে পারে। চাকরিতে আয় বৃদ্ধি এবং ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে। আয় বৃদ্ধির কারণে আপনার আর্থিক দুশ্চিন্তা দূর হবে।

সিংহ রাশি:

বিপরীতমুখী বৃহস্পতি সিংহ রাশির জাতকদের জন্যও শুভ ও ফলদায়ক হবে। এই সময়ে আপনি মানসিক শান্তি অনুভব করবেন। বিবাহিত হলে সন্তান সুখ পেতে পারেন। বৃহস্পতি প্রতিমুখী হয়ে আপনার আত্মবিশ্বাস বাড়াবে।

বৃহস্পতি একটি উপকারী গ্রহ -

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, বৃহস্পতিকে রাশিফলের একটি অত্যন্ত উপকারী গ্রহ হিসাবে বিবেচনা করা হয়, যা ব্যক্তিকে ইতিবাচক উপকার দেয়। আপনি যদি অর্থ, চাকরি, বিবাহ ইত্যাদির দিক থেকে সুখ ও সমৃদ্ধি চান, তবে এর জন্য কুণ্ডলীতে একটি শক্তিশালী বৃহস্পতি থাকা খুবই বৃহস্পতিত্বপূর্ণ।

অন্যদিকে, একটি নতুন বাহন, নির্মাণ এবং বস্তুগত আনন্দ পাওয়ার জন্য, বৃহস্পতি রাশিতে শক্তিশালী হওয়া প্রয়োজন। যাঁদের কুণ্ডলীতে বৃহস্পতির অবস্থান দুর্বল, তাঁদের আর্থিক সমস্যা, পেট সংক্রান্ত রোগ, সময় মতো বিবাহ এবং বাড়িতে সুখের অভাব ইত্যাদি সমস্যার সম্মুখীন হতে হয়।

Share this article
click me!