এপ্রিল মাসে মকর রাশি বড় চাকরির অফার পেতে পারেন, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর

বছরের চতুর্থ মাস এপ্রিল। পাশাপাশি রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের চতুর্থ মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Apr 12, 2023 3:31 AM IST

রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। অকাল বার্ধক্যের একটি ছাপ প্রায়ই এদের চেহারায় দেখা যায়। জাতকের আকষ্মিক অর্থ প্রাপ্তি হতে পারে। এরা মিতব্যয়ী ও সঞ্চয়ী প্রকৃতির হয়ে থাকে। সব সময় এদের এড়িয়ে চলতে চায়। শনি গ্রহের জাতকদের নিঃসঙ্গ এবং একা থাকতে ভালবাসে। সন্দেহ বাতিকের জন্য বিবাহ জীবন খুব একটা সুখের হয় না। অবসাদ, বিষাদ, বৈরাগ্য, উদাসিনতা ভাব এদের চরিত্রের বিশেষ লক্ষণ। এরা কখনও শ্রমশীল আবার কখনও শ্রম বিমুখ হয়। বন্ধুরা এরা সাধারণত অল্পে সন্তুষ্ট হয়। তবে জেনে নেওয়া যাক বছরের চতুর্থ মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

মকর রাশির জাতকদের জন্য এপ্রিল মাসটি মিশ্র ফলদায়ক হতে চলেছে। এই মাসে আপনার গৃহীত উদ্ভাবনী ধারণাগুলি আপনার ব্যবসাকে একটি ভিন্ন স্তরে নিয়ে যেতে পারে। আসুন জেনে নেওয়া যাক মকর রাশির জাতক-জাতিকাদের শিক্ষা, ভ্রমণ, স্বাস্থ্য, প্রেম ও পরিবারের দিক থেকে এপ্রিল মাসটি কেমন যাবে।

এপ্রিল মাসে মকর রাশির ব্যবসা-সম্পদ-

ব্যবসার তাত্পর্যকারী বুধ, সপ্তম বাড়ির সঙ্গে ৪-১০-এর সম্পর্ক থাকবে, যার কারণে আপনি গত মাসে করা দুর্দান্ত কাজের জন্য আপনার দলের প্রশংসা করবেন, যা আপনার নিখুঁত ব্যবসায়িক দক্ষতা প্রমাণ করবে এবং কর্মচারীদের উত্সাহিত করবে। ২১ এপ্রিল পর্যন্ত সপ্তম ঘরে বৃহস্পতির পঞ্চম অবস্থানের কারণে এপ্রিল মাসে আপনার করা বিনিয়োগ ভবিষ্যতে আপনার জন্য লাভজনক হবে। ১৪ এপ্রিল থেকে, সূর্য-বুধের বুধাদিত্য যোগ চতুর্থ ঘরে থাকবে, যার কারণে এই মাসে আপনার দ্বারা গৃহীত উদ্ভাবনী ধারণাগুলি আপনার ব্যবসাকে একটি ভিন্ন স্তরে নিয়ে যেতে পারে।

এপ্রিল মাসে মকর রাশির চাকরি ও পেশা -

০৫ এপ্রিল পর্যন্ত চতুর্থ ঘরে বুধ-শুক্রের লক্ষ্মীনারায়ণ যোগ থাকবে, তাই আপনার চাকরি সংক্রান্ত কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে আপনাকে অবশ্যই আপনার পরিবারের পরামর্শ নিতে হবে। ১৪ এপ্রিল থেকে চতুর্থ ঘরে সূর্য-রাহুর গ্রহন ঘটবে যার কারণে আপনার সিনিয়রদের সঙ্গে কোনও বিষয়ে বিতর্ক হতে পারে, ধৈর্য সহকারে কাজ করতে হবে। এই পুরো মাসে মঙ্গল গ্রহের দশম ঘরে নবম-পঞ্চম রাজ যোগ থাকবে, যার কারণে এপ্রিল মাসে আপনি একটি বড় চাকরির অফার পেতে পারেন, তাই বেকারদের কিছু দক্ষতাপূর্ণ প্রস্তুতি নেওয়া উচিত।

এপ্রিল মাসে মকর রাশির পরিবার, প্রেম এবং সম্পর্ক -

৫ এপ্রিল পর্যন্ত চতুর্থ ঘরে বুধ-শুক্রের লক্ষ্মীনারায়ণ যোগ থাকবে, যার কারণে এই মাসে পরিবারের সঙ্গে হৃদয় থেকে হৃদয়ের কথা বলার জন্য প্রয়োজনীয় সময় থাকবে। ২১ এপ্রিল পর্যন্ত সপ্তম ঘরে বৃহস্পতির পঞ্চম অবস্থানের কারণে এই মাসে আপনার পারিবারিক জীবন ভাল এবং অনুকূল হবে। ২২ এপ্রিল থেকে বৃহস্পতি-রাহুর চণ্ডাল দোষ চতুর্থ ঘরে থাকবে, যার কারণে পরিবারের কিছু লোকের প্রচেষ্টা নাটকীয় এবং ক্ষতিকারক হতে পারে, সাবধান থাকুন।

এপ্রিল মাসে মকর রাশির শিক্ষা-

এই পুরও মাসে পঞ্চম ঘর থেকে পাপ থাকবে, যার কারণে পড়াশোনায় অতিরিক্ত আত্মবিশ্বাস আপনার নৌকা ডুবিয়ে দিতে পারে, নিজেকে একটু পরীক্ষা করে দেখুন। ৬ এপ্রিল থেকে, শুক্র পঞ্চম ঘরে বসবে যার কারণে এই মাসটি প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীদের জন্য ভাগ্যবান এবং দূরদর্শী হতে পারে।

আরও পড়ুন- এপ্রিল মাসে মেষ রাশির ব্যবসায়িক টার্নওভার বাড়বে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর

আরও পড়ুন- এপ্রিল মাসে কন্যা রাশির করা বিনিয়োগ ভবিষ্যতে বেশি লাভবান হবে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর

আরও পড়ুন- এপ্রিল মাসে মিথুন রাশির বেতন বৃদ্ধি ও আর্থিক উন্নতির জোয়ার থাকবে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর

এপ্রিল মাসে মকর রাশির স্বাস্থ্য ও ভ্রমণ-

অষ্টম ঘরে শনির সপ্তম দিকের কারণে, এটি ব্যক্তিগত বা অফিসিয়াল হোক, খুব গুরুত্বপূর্ণ না হলে ভ্রমণ এড়িয়ে চলুন। চতুর্থ ঘরে রাহুর সঙ্গে ষষ্ঠ ঘরে বুধ জড়তা ত্রুটি তৈরি করবে, যার কারণে আপনি আপনার পিতামাতার স্বাস্থ্যের দায়িত্ব নিয়ে শীঘ্র বা পরে সন্তুষ্টি এবং নিশ্চিত সুখ পেতে সক্ষম হবেন।

মকর রাশির জাতকদের জন্য প্রতিকার:

কিষ্কিন্ধা কান্ড পাঠ করার পরে, হনুমান মন্দিরে লাল মসুর ডাল নিবেদন করুন এবং মাছগুলিকে খাওয়ান। ২২ এপ্রিল অক্ষয় তৃতীয়ায় একটি ছোট বোতলে মধু ভরে একটি লাল কাপড়ে মুড়িয়ে বাড়িতে বা কর্মস্থলে দক্ষিণ দিকে রাখুন। এছাড়াও ১০৮ বার হনুমান চালিসা পাঠ করুন এবং লোহা দান করুন।

Share this article
click me!