এপ্রিল মাসে ধনু রাশির দাম্পত্য কলহ বৃদ্ধির আশঙ্কা, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর

বছরের চতুর্থ মাস এপ্রিল। পাশাপাশি রাশিচক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের চতুর্থ মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Apr 11, 2023 5:42 AM IST

রাশিচক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। এরা দৈবে অত্যধিক বিশ্বাসী হওয়ায় কর্মে ব্যাঘাত আসতে পারে। এদের অর্থ ভাগ্য খুব ভাল নয়। বন্ধু সংখ্যা একটু কম। এরা ধার্মিক, সৎ, পরোপকারী এবং আদর্শবাদী হয়। প্রথম জীবনে নানা বাধা বিঘ্ন, মানসিক অস্থিরতা, অর্থাভাব ইত্যাদি প্রায়ই দেখা দেয়। এদের বদান্যতার জন্য আয়ের চেয়ে ব্যয় বেশি হয়। মধ্য জীবনের পর থেকে আর্থিক অবস্থা ভাল হতে থাকে। এরা প্রচণ্ড পরিশ্রমী হওয়ায় অবস্থা পাল্টে যায়। বিষয় সম্পত্তিতে আসক্তি কম। এরা ব্যক্তিত্বসম্পন্ন হওয়ায় অন্যের অধীনে কাজ করতে অসুবিধা ভোগ করে। তবে জেনে নেওয়া যাক বছরের চতুর্থ মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

ধনু রাশির জাতকদের জন্য এপ্রিল মাসটি ভাল যাচ্ছে। আপনার প্রেমিক সঙ্গীর সঙ্গে হালকা সময় কাটানো এই মাসে সবচেয়ে আনন্দের হবে। আসুন জেনে নেওয়া যাক ধনু রাশির জাতক জাতিকাদের শিক্ষা, ভ্রমণ, স্বাস্থ্য, প্রেম ও পরিবারের দিক থেকে এপ্রিল মাসটি কেমন যাবে।

এপ্রিল মাসে ধনু রাশির ব্যবসা-সম্পদ-

ব্যবসায়িক ফ্যাক্টর বুধের সপ্তম বাড়ির সঙ্গে ৩-১১ এর সম্পর্ক থাকবে, যার কারণে আপনার ইতিবাচক চিন্তাভাবনা এবং মনোভাব আপনার কর্মচারীরা পছন্দ করবে এবং তারা আপনার প্রতিটি সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে ব্যস্ত থাকবে। পঞ্চম ঘরে রাহুর সঙ্গে ব্যবসায়িক গুরু বুধ জড়তায় থাকবে যার কারণে নেতিবাচক মুখের প্রচার আপনার ব্যবসার ব্র্যান্ডে কিছুটা খারাপ প্রভাব ফেলতে পারে। ২১ এপ্রিল পর্যন্ত, চতুর্থ ঘরে রাজহাঁস যোগ থাকবে, যার কারণে আপনি এই মাসে ভাল অর্থ পাবেন, তবে এটি অন্য কোথাও বিনিয়োগ করার পরিবর্তে আপনি কেবল ব্যবসায় বিনিয়োগ করতে চান।

এপ্রিল মাসে ধনু রাশির চাকরি ও পেশা -

দশম ঘরে মঙ্গলের চতুর্থ দিক থাকায় বেকাররা গভীর অনুসন্ধানের পরে পূর্ণকালীন চাকরি পেতে পারেন, যা ঘরে সমৃদ্ধি আনবে। ১৪ এপ্রিল থেকে, সূর্য-বুধের বুধাদিত্য যোগ পঞ্চম ঘরে থাকবে, যার কারণে আপনি আপনার নিজের শহরে একটি বড় অফার পেতে পারেন। ১৪ এপ্রিল থেকে পঞ্চম ঘরে সূর্য-রাহু গ্রহণ হবে যার কারণে এপ্রিল মাসে কেউ ইচ্ছাকৃতভাবে আপনার চাকরিতে আপনাকে বিভ্রান্ত করার চেষ্টা করবে, আপনাকে অবশ্যই আপনার কাজে সৎ থাকতে হবে, শীঘ্রই সত্যের জয় হবে।

এপ্রিল মাসে ধনু রাশির পরিবার, প্রেম এবং সম্পর্ক -

৫ এপ্রিল পর্যন্ত পঞ্চম ঘরে বুধ-শুক্রের লক্ষ্মীনারায়ণ যোগ থাকবে, যার কারণে আপনার পিতামাতার সঙ্গে আপনার বন্ধন আরও দৃঢ় হবে। ২২ এপ্রিল থেকে, গুরু-রাহুর চণ্ডাল দোষ পঞ্চম ঘরে থাকবে, যার কারণে যুবক এবং সদ্য বিবাহিত দম্পতিদের মধ্যে ভুল বোঝাবুঝি বাড়তে পারে, ধৈর্যের প্রয়োজন হবে। ৬ এপ্রিল থেকে, শুক্র ষষ্ঠ ঘরে বসে থাকবে, যার কারণে প্রেমের সঙ্গীর সঙ্গে হালকা সময় কাটানো এই মাসে সবচেয়ে আনন্দদায়ক হবে।

এপ্রিল মাসে ধনু রাশির শিক্ষা-

৫ এপ্রিল পর্যন্ত পঞ্চম ঘরে বুধ-শুক্রের লক্ষ্মীনারায়ণ যোগ থাকবে, যার কারণে কম্পিউটার লাইন এবং ভাষাবিদদের জন্য সময় অনুকূল থাকবে, আপনি নিয়োগ পেতে পারেন। পঞ্চম ঘরে শনির তৃতীয় দিকটির সঙ্গে, আপনি অবশ্যই প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য পাবেন, শুধু আপনার কঠোর পরিশ্রমকে হ্রাস পেতে দেবেন না। হংস যোগ ২১ এপ্রিল পর্যন্ত চতুর্থ ঘরে থাকবে, যার কারণে একাডেমিক স্তরের শিক্ষার্থীরা পূর্ণ মন দিয়ে পড়াশোনায় নিযুক্ত থাকবে।

আরও পড়ুন- এপ্রিল মাসে মেষ রাশির ব্যবসায়িক টার্নওভার বাড়বে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর

আরও পড়ুন- এপ্রিল মাসে কন্যা রাশির করা বিনিয়োগ ভবিষ্যতে বেশি লাভবান হবে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর

আরও পড়ুন- এপ্রিল মাসে মিথুন রাশির বেতন বৃদ্ধি ও আর্থিক উন্নতির জোয়ার থাকবে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর

এপ্রিল মাসে ধনু রাশির স্বাস্থ্য ও ভ্রমণ-

পঞ্চম ঘরে বুধ-রাহুর জড়তা দোষ থাকবে, যার কারণে এপ্রিল মাসে আপনার সার্ভিকাল স্পন্ডিলাইটিস বা মেরুদন্ড সংক্রান্ত রোগ হতে পারে, সতর্ক থাকুন এবং ফিট থাকুন। ২১ এপ্রিল পর্যন্ত অষ্টম ঘরে বৃহস্পতির পঞ্চম অবস্থানের কারণে আপনাকে এই মাসে ব্যবসার জন্য প্রচুর ভ্রমণ করতে হতে পারে।

ধনু রাশির জাতকদের জন্য প্রতিকার:

রামায়নের অযোধ্যা ঘটনা পাঠ করার পরে হনুমানকে মধু, লাল গোলাপের মালা এবং সিঁদুর অর্পণ করুন। 22 এপ্রিল অক্ষয় তৃতীয়ায় জল ভর্তি একটি পাত্রে কর্পূর রাখুন এবং আপনার কর্মস্থলে রাখুন। এছাড়াও শ্রী রামরক্ষা স্তোত্র পাঠ করুন এবং মন্দিরে ছোলা ডাল দান করুন। এতে করে জীবন হবে শুভ।

Share this article
click me!