palmistry: হাতের তালুর এই স্থানগুলিতে তিল থাকলে আপনি হবেন কোটিপতি

তিল শাস্ত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়। শরীরের বিভিন্ন অংশ তিলে থাকার অর্থ বিভিন্ন রকম। কোনওটা শুভ। কোনও আবার অশুভ। হাতের তালুতে তিন থাকা বা তিলের অবস্থান একটি মানুষের জীবনে অনেক অর্থ বহন করে।

Web Desk - ANB | Published : Apr 10, 2023 2:55 PM IST

হিন্দু জ্যোতিষ শাস্ত্রে হাত দেখেই একজন মানুষের চরিত্র সম্পর্কে অনেক কিছু বলে দেওয়া যায়। এক্ষেত্রে তিল শাস্ত্র একটি গুরুত্বপূর্ণ বিষয়। শরীরের বিভিন্ন অংশ তিলে থাকার অর্থ বিভিন্ন রকম। কোনওটা শুভ। কোনও আবার অশুভ। হাতের তালুতে তিন থাকা বা তিলের অবস্থান একটি মানুষের জীবনে অনেক অর্থ বহন করে। হাতের তালুতে কয়েকটি স্থান ও কয়েকটি রেখার ওপর তিল থাকার অর্থ বিভিন্ন হতে পারে।

হাতের পাতায় তিল-

১. সমুদ্র শাস্ত্র অনুযায়ী অনামিকার নিচের অংশ হল সূর্য পর্বত। এই স্থানে যদি তিল থাকে তাহলে সেই জাতক বা জাতিকার সরকারি কাডে সমস্যা দেখা দিতে পারে। সামাজিক নানা সমস্যাতেও জ়ড়িয়ে পড়তে পারে সেই ব্যক্তি। সূর্য পর্বতের নিতে তিল থাকলে জাতকের নীতিবোধ কম হয়। নানা কারণে পুলিশ ও আইনের জালে ফেঁসে যেতে পারে।

২. কনিষ্ঠার নিচের অংশ হল চন্দ্র পর্বত। এই স্থানে তিল থাকার অর্থ শুভ নয়। জীবনে অশুভ প্রভাব বজায় থাকে। এই জাতকরা খুবই অস্থির প্রকৃতির হয়। এরা দেরীতে বিয়ে করে। ভালবাসার প্রতারিক হয়।

৩. কনিষ্ঠা বা কড়ে আঙুলের নিচে তিল থাকা আবার খুব শুভ। এই জাতক বা জাতিকা প্রচুর সম্পদের অধিকারী হয়। অর্থ কষ্ট না থাকলেও এদেন জীবনে নানা ওঠাপড়া থাকে।

৪. মধ্যমায় তিল থাকা শুভ। এদের প্রচুর সম্পত্তি থাকে। এদের সুখ আর সমৃদ্ধি থাকে। তবে মধ্যমার নিচে শনি পর্বতে তিল থাকা শুভ নয়। ব্যর্থতা এদের সঙ্গী। জীবনে কিছু পাওয়া জন্য এদের প্রচুর লড়াই করতে হয়।

৫. অনামিকায় তিল থাকা শুভ। এদের হাতে প্রচুর পয়সা থাকে। এরা সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তি হতে পারে।

৬. বুড়ো আঙুলের তিল থাকা জাতক বা জাতিকা সাধাসিদে কঠোর পরিশ্রমী হয়।

৬. বুড়ো আঙুলের নিচেন অংশ হল শুক্রের পর্বত। এই স্থানে তিল থাকলে জাতক একাধিকবার প্রেমে পড়ে। এদের জীবনে জটিলতা তৈরি হয়। এরা নানা ক্ষতির মুখোমুখি হয়। এই ব্যক্তিরা সাধারণত প্রচুর সম্পদের অধিকারী হয়।

৭. বাঁ হাতের পাতায় তিল থাকার অর্থ জাতক প্রচুর ধনসম্পত্তির অধিকার হয়। তবে অতিরিক্ত খরচ এদের সঙ্গী। অর্থ সঞ্চয়ে এরা সফল নয়। অন্যদিকে ডান হাতের পাতায় তিল থাকার অর্থ জাতক প্রচুর অর্থের অধিকারী হয়। এরা যেমন আয় করে তেমনই সঞ্চয় করে।

Share this article
click me!