বাড়িতে বিড়াল পোষেন নাকি? জেনে এই পোষ্য সম্পর্কে কিছু মজার অজানা কথা

এটা বিশ্বাস করা হয় যে যদি একটি ঘুমন্ত বিড়াল হঠাৎ আপনার বাড়িতে আসে তবে এটি আপনার বাড়িতে সৌভাগ্য নিয়ে আসবে। এটি আপনার বাড়ির ভবিষ্যতের জন্য খুব শুভ বলে মনে করা হয়।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 3:16 PM IST

আপনি নিশ্চয়ই বাড়ির বড়দের কাছ থেকে অনেকবার শুনেছেন যে বিড়াল এমন একটি প্রাণী যে যে কোনও সমস্যা অনেক আগেই সনাক্ত করে। এটা বিশ্বাস করা হয় যে বিড়াল আগে থেকেই বুঝতে পারে সমস্যা কোথায়। যখন বাড়িতে বিড়াল রাখার কথা আসে, তখন অনেকগুলি ভিন্ন বিশ্বাস রয়েছে যা শতাব্দী ধরে আলোচনা করা হয়েছে। কিছু লোক বিশ্বাস করে যে বাড়িতে বিড়াল রাখা শুভ, আবার কিছু লোক বিশ্বাস করে যে বিড়াল কিছু অশুভ লক্ষণের দিকে নির্দেশ করে।

যদি একটি বিড়াল ঘরে আসে

এটা বিশ্বাস করা হয় যে যদি একটি ঘুমন্ত বিড়াল হঠাৎ আপনার বাড়িতে আসে তবে এটি আপনার বাড়িতে সৌভাগ্য নিয়ে আসবে। এটি আপনার বাড়ির ভবিষ্যতের জন্য খুব শুভ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে এই ধরনের বিড়াল ধন প্রাপ্তির ইঙ্গিত দেয় এবং হঠাৎ বাড়িতে বিড়ালের আগমন, আটকে থাকা কাজগুলিও হয়ে যায় এবং ধন লাভের পথ খুলে যায়।

বিড়াল যদি হঠাৎ কান্নাকাটি শুরু করে, তবে এটি আপনার জন্য শুভ নয়, কারণ এটি কোনও বড় দুর্ঘটনার লক্ষণও হতে পারে।

বিড়ালছানা বাড়িতে জন্ম

এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে যদি কোনও বিড়াল বাচ্চার জন্ম দেয় তবে তা আপনার জীবনের জন্য খুব শুভ হতে পারে। একটি বিড়ালছানার জন্ম পরিবারের কর্তার জন্য একটি শুভ লক্ষণ হিসাবে বিবেচিত হয় কারণ এটি বিশ্বাস করা হয় যে এরপর অশুভ আত্মা কখনই এই বাড়িতে প্রবেশ করবে না।

এটা বিশ্বাস করা হয় যে বাড়িতে বিড়ালছানা জন্মগ্রহণ করে তিন মাসের মধ্যে পরিবারে সমৃদ্ধি নিয়ে আসে। তাই এটি আপনার সৌভাগ্যের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

খারাপ প্রভাব

বাড়িতে বিড়াল রাখলে বাড়ির সদস্যদের উপর খারাপ প্রভাব পড়তে পারে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে এমনটা বিশ্বাস করা হয় যে যে বাড়িতে বিড়াল থাকে বা সেই বাড়িতে বিড়াল আসা-যাওয়া করতে থাকে তাহলে তা অশুভ লক্ষণ হতে পারে।

বাড়িতে বিড়াল থাকলে কি করবেন

আপনার বাড়িতে যদি একটি বিড়াল থাকে তবে নিশ্চিত করুন যে আপনার সমস্ত জিনিসগুলি সংগঠিত হয়েছে, কারণ বিড়ালগুলি বিশৃঙ্খলা পছন্দ করে, তাই তারা নেতিবাচকতাকে আমন্ত্রণ জানায়।

যাইহোক, বাস্তু অনুসারে, বাড়িতে বিড়াল রাখা শুভ না অশুভ, এটি আমাদের চিন্তাভাবনার উপর নির্ভর করে, তবে যদি এটি শখের জন্য পোষেন, তবে অবশ্যই এই পোষ্য সংক্রান্ত বাস্তু এবং জ্যোতিষের নিয়ম জেনে নেবেন।

Share this article
click me!